Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

শীতে কাঁপছে শ্রীমঙ্গল, ২৫ জেলায় বইছে শৈত্যপ্রবাহ

আপডেট : ২০ জানুয়ারি ২০২৩, ১২:০৩

ফাইল ছবি  চলমান শীত মৌসুমে সর্বনিম্ন রেকর্ড তাপমাত্রা ৫.৬ ডিগ্রি সেলসিয়াসে কাঁপছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল। আজ শুক্রবার সকালে শ্রীমঙ্গলের আবহাওয়া পর্যবেক্ষণাগারে এই তাপমাত্রা রেকর্ড করা হয়। এদিকে দেশের ২৫ জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক আজকের পত্রিকাকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, একই সময়ে টেকনাফে সর্বোচ্চ দেশের তাপমাত্রা ছিল ২৯.২ ডিগ্রি সেলসিয়াস। 

এর আগে এই মৌসুমে শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ধীরে ধীরে এই তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছেন এই আবহাওয়াবিদ। 

এদিকে সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা সারা দেশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চ চাপবলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকবে। এ সময় সারা দেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। 

এ ছাড়া ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, সিরাজগঞ্জ, শ্রীমঙ্গল, রাঙামাটি, কুমিল্লা, ফেনী, যশোর, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, বরিশাল ও ভোলা জেলাসহ রংপুর বিভাগের আটটি জেলাসহ মোট ২৫টি জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। 

সারা দেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে। 

এর আগে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল নওগাঁর বদলগাছিতে ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল টেকনাফে ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ফের কমবে রাতের তাপমাত্রা

    জলবায়ু পরিবর্তন: ঝুঁকিতে দেশের ২ কোটি শিশু

    সারা দেশে বাড়বে রাতের তাপমাত্রা, কমবে শৈত্যপ্রবাহ

    শৈত্যপ্রবাহ ও কুয়াশার প্রকোপ থাকতে পারে আরও ২ দিন 

    ১ হাজার বছরের মধ্যে গ্রিনল্যান্ডে গরম সবচেয়ে বেশি

    আগামী ২ দিন কমবে শীতের প্রকোপ 

    শ্রীপুরে পোলট্রি ফিডের প্রতিষ্ঠানে ডাকাতি, নিরাপত্তা কর্মীর মরদেহ উদ্ধার

    রাজশাহীর জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

    রাস্তা পার হওয়ার সময় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত 

    দুই দিনের কর্মবিরতিতে সিঅ্যান্ডএফ এজেন্টরা 

    ফেসবুকে স্ট্যাটাস দিয়ে গ্যাস ট্যাবলেট সেবন, চিকিৎসাধীন যুবকের মৃত্যু

    চট্টগ্রামে আসবাব মেলা শুরু ১ ফেব্রুয়ারি