রোববার, ১৯ মে ২০২৪

সেকশন

 

বছর সেরা

গুগলের সেরা অ্যাপ ও গেম

আপডেট : ১০ জানুয়ারি ২০২৩, ০৯:৩৬

ভেরি লিটল নাইটমেয়ার্স ও অ্যাংরি বার্ডস জার্নি সদ্য শেষ হওয়া ২০২২ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন এবং সেরা অ্যান্ড্রয়েড মোবাইল গেমের তালিকা প্রকাশ করেছে গুগল। এই তালিকায় সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের তকমা পেয়েছে কুয়েস্ট। একই সঙ্গে অ্যাপেক্স লিজেন্ডস মোবাইল গেমকে ২০২২ সালের সেরা অ্যান্ড্রয়েড মোবাইল গেম হিসেবে নির্বাচিত হয়েছে। উল্লেখ্য, অ্যান্ড্রয়েড ডেভেলপাররা প্রতিবছর হাজার হাজার অ্যাপ এবং গেম গুগল প্লে স্টোরে সাবমিট করে। পরে গুগল বছরের শেষে সেই অ্যাপগুলো থেকে সেরাদের নির্বাচন করে। 

অ্যাপেক্স লিজেন্ডস মোবাইল
গুগলের সেরা অ্যান্ড্রয়েড মোবাইল গেমের তালিকায় অ্যাপেক্স লিজেন্ডস মোবাইল গেমটি তার প্রতিদ্বন্দ্বী বিজিএমআইকে হারিয়ে শীর্ষে উঠে এসেছে। গত বছর বিজিএমআই সেরা অ্যান্ড্রয়েড মোবাইল গেম হিসেবে নির্বাচিত হয়েছিল। তবে বছর ঘুরতেই সে শিরোপার মালিকানা বদলে গেল।

টারনিপ অন্য সেরা অ্যাপ 
গুগল জানিয়েছে, ‘২০২২ সারা বিশ্বের বহু মানুষের জন্য মহামারি-পরবর্তী যুগকে বদলে দিয়েছে। মানুষ আবারও বাইরের বিশ্বের সম্ভাবনা এবং অভিজ্ঞতা লাভের জন্য নিজেদের উন্মুক্ত করে দিয়েছে। আর চাহিদা মেটাতে ডিজিটাল সলিউশনগুলোর ওপর নির্ভর করছে।’

মজার জন্য সেরা অ্যাপ বিভাগে শিরোপা জিতে নিয়েছে টারনিপ। সোশ্যাল মিডিয়া ও স্ট্রিমিংয়ের জন্য এই অ্যাপ ব্যবহার করা যায়। ট্যাবলেট বিভাগে সেরা অ্যাপ নির্বাচিত হয়েছে পকেট। ব্যবহারকারীদের পছন্দ অনুযায়ী এই বিভাগে সেরা অ্যাপ নির্বাচিত হয়েছে অ্যাংরি বার্ডস জার্নি। ট্যাবলেটের জন্য সেরা গেম হিসেবে নির্বাচিত হয়েছে ভেরি লিটল নাইটমেয়ার্স। মাল্টিপ্লেয়ার বিভাগে সেরা গেমের শিরোপা জিতেছে রকেট লিগ সাইডওয়াইপ।

অ্যাপেক্স লিজেন্ডস প্রবীণ নাগরিকদের কথা বিবেচনায় রেখে লঞ্চ হয়েছিল খেয়াল। ভালোর জন্য তৈরি সেরা অ্যাপের শিরোপা জিতে নিয়েছে এই অ্যাপ। এ ছাড়া এই তালিকায় জায়গা পেয়েছে অনলাইন শপ সেট আপ প্রোভাইডার জায়দা শপ। তালিকায় রয়েছে কুবি, যা এডুকেটর ও ক্রিয়েটরদের কনটেন্ট মনিটাইজ করতে সাহায্য করছে। পার্সোনাল গ্রোথ বিভাগে সেরা অ্যাপের শিরোপা জিতে নিয়েছে ফোলিও। এ ছাড়া এই বিভাগে বিশেষভাবে উল্লিখিত হয়েছে প্রিপলেডার, কুয়েম্যাথ ও ইয়েলো ক্লাস অ্যাপের নাম।

তথ্যসূত্র: বিভিন্ন ওয়েবসাইট

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     

    পড়ার চাপ, প্রযুক্তিনির্ভরতায় সাংস্কৃতিক চর্চায় ভাটার টান

    অ্যাপ প্রতারণার নাটের গুরু ঢাকার মাহাদি

    শাবিপ্রবির প্রযুক্তি প্রকল্প: ‘পিপীলিকা’ থমকে আছে অর্থাভাবে

    উদ্বেগের কারণ ডিপফেক: সরব হয়েছেন তারকারা

    নকল টমকে নিয়ে সতর্ক করলেন টম হ্যাঙ্কস

    ধর্মঘট শেষে হলিউডে স্বস্তি

    ৭২ লাখ টাকা জরিমানা দিয়ে চট্টগ্রাম বন্দর ছাড়ল বিদেশি জাহাজ

    শরীয়তপুরে চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, আহত ১০ 

    মাকে হত্যার আসামি হওয়ার পর জানলেন তিনি আসলে পালিত কন্যা

    চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

    কিরগিজস্তানে বিদেশি শিক্ষার্থীদের ওপর হামলার নেপথ্যে

    ইরানে দুই নারীসহ সাতজনের মৃত্যুদণ্ড কার্যকর, ফাঁসিতে ঝুলতে পারে আরেক ইহুদি