Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

‘নিজ নিজ জায়গা থেকে দুর্নীতিকে না বলতে হবে’

আপডেট : ১০ ডিসেম্বর ২০২২, ১৪:৫৯

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবসে গতকাল পাবনা জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করা হয়। ছবি: আজকের পত্রিকা নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস গতকাল শুক্রবার পালিত হয়েছে। দিবসটির আলোচনা সভায় বক্তারা বলেন, দুর্নীতি প্রতিরোধ করতে রাজনৈতিক ও সামাজিক সচেতনতার পাশাপাশি জনগণের সচেতনতা জরুরি। নিজ নিজ জায়গা থেকে দুর্নীতিকে না বলতে হবে। দিবসটির এবারের প্রতিপাদ্য ছিল, ‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’। প্রতিনিধিদের পাঠানো খবর:

বগুড়া: বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে জাতীয় সংগীত, জাতীয় ও দুদকের পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে দিবসটির সূচনা হয়। দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয় ও জেলা দুর্নীতিপ্রতিরোধ কমিটি এর আয়োজন করে। দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

পরে বগুড়া জিলা স্কুলের বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক দুলাল মিলনায়তনে আলোচনা সভা হয়। দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয় বগুড়ার উপপরিচালক মনিরুজ্জামান এতে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

কামারখন্দ (সিরাজগঞ্জ): উপজেলার পাবলিক লাইব্রেরির সামনে দিবসটি পালিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা দুর্নীতিপ্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা কমিটির সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আমিনুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম শহিদুল্লাহ সবুজ।

জয়পুরহাট: সকালে জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী প্রমুখ।

পাবনা: জেলা প্রশাসক কার্যালয় চত্বরে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিবসটির সূচনা করা হয়। দোয়েল চত্বরে অনুষ্ঠিত হয় দুর্নীতিবিরোধী মানববন্ধন। পরে পুলিশ লাইনসের শহীদ বীর মুক্তিযোদ্ধা এএসআই আব্দুল জলিল মিলনায়তনে আলোচনা সভা হয়। জেলা দুর্নীতিপ্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এ বি এম ফজলুর রহমান এতে সভাপতিত্ব করেন।

নাটোর: জেলা কালেক্টরেট ভবন চত্বরে জাতীয় ও দুর্নীতিবিরোধী পতাকা উত্তোলন করা হয়। পরে শোভাযাত্রা বের করা হয়। জেলা দুর্নীতিপ্রতিরোধ কমিটি এবং জেলা প্রশাসন যৌথভাবে দিবসটি উদ্‌যাপন করে। আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. সাইফুর রহমান।

নওগাঁ: দুর্নীতি দমন কমিশনের জেলা কার্যালয় চত্বরে পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। পরে জেলা প্রশাসকের সভাকক্ষে আলোচনা সভা হয়।

জেলা দুর্নীতিপ্রতিরোধ কমিটির সভাপতি শক্তিপদ চৌধুরী এতে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ): উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউএনও আসমা খাতুন। স্বাগত বক্তব্য দেন উপজেলা দুর্নীতিপ্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সারওয়ার জাহান সুমন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কান্না থামেনি সেই মায়ের

    বালু তোলায় তীরে ভাঙন নদীতে যাচ্ছে ফসলি জমি

    প্রচার ও দক্ষতার অভাবে বাড়ছে না প্রবাসী শ্রমিক

    আজকের রাশিফল

    রাষ্ট্র ও রাষ্ট্রভাষা

    কৃষিজমি সুরক্ষায় অঙ্গীকার ও তৎপরতা

    ঢাকায় বিএনপির পদযাত্রা স্থগিত

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে: কনসাল জেনারেল

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    ভূমিকম্প: তুরস্কে তীব্র ঠান্ডায় উদ্ধার ব্যাহত, বাড়ছে ক্ষোভ

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ