Alexa
মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

থেমে যাওয়ার শঙ্কায় সেলিন ডিয়ন

আপডেট : ১০ ডিসেম্বর ২০২২, ০৮:৫৮

সেলিন ডিয়ন। ছবি: ইনস্টাগ্রাম ‘টাইটানিক’ সিনেমার ‘মাই হার্ট উইল গো অন’ গানের জাদুতে একসময় বুঁদ ছিল গোটা দুনিয়া। এত বছর পরও সমান জনপ্রিয় এ গান। বিশ্ব জয় করা এ গানটি গেয়েছিলেন সেলিন ডিয়ন।

৫৪ বছর বয়সে এসে বড় ধাক্কাটি খেলেন কানাডিয়ান এই পপ গায়িকা। এমনিতে ভীষণ প্রাণচঞ্চল মানুষ সেলিন, তাঁর কণ্ঠে সব সময়ই উঠে এসেছে প্রত্যাশার বার্তা। তবে সম্প্রতি ইনস্টাগ্রামে যে ভিডিওটি পোস্ট করেছেন গায়িকা, তাতে বেশ মুষড়ে পড়তে দেখা গেল সেলিনকে। কথা বলতে গিয়ে কেঁপে কেঁপে উঠছিল কণ্ঠ, অশ্রু ধরে রাখতে পারছিলেন না কোনোভাবেই। আর কখনো কনসার্টভর্তি শ্রোতার সামনে গাইতে পারবেন কি না, আশঙ্কা সেলিনের। কী হয়েছে তাঁর?

ইনস্টাগ্রামে ভিডিওবার্তা দিয়ে সেলিন ডিয়ন জানিয়েছেন, এক দুরারোগ্য নিউরোলজিক্যাল অসুখে আক্রান্ত তিনি। স্টিফ পারসন সিনড্রোম নামের এই বিরল রোগে আক্রান্ত হলে ক্রমেই হাত-পায়ের সঞ্চালন বন্ধ হয়ে যায়। গায়িকা বলেছেন, ‘অনেক দিন ধরেই শারীরিক সমস্যার সঙ্গে লড়াই করছি। বুঝে উঠতে পারছিলাম না, কীভাবে এর মোকাবিলা করব। তাই সবার সামনে আসতে সময়টা বেশি লাগল। সম্প্রতি জানতে পারলাম এ বিরল রোগের কথা। এটা আমার দৈনন্দিন কাজে যেমন বাধা সৃষ্টি করছে, তেমন গানও আর গাইতে পারছি না আগের মতো।’

এই অসুখে সম্পূর্ণ সেরে ওঠার পরিসংখ্যান বেশি নেই। চিকিৎসকের পরামর্শ অক্ষরে অক্ষরে পালন করলে কিছুটা ভালো থাকতে পারবেন সেলিন। ২০২৩ সালজুড়ে ইউরোপের বিভিন্ন দেশে ৮টি কনসার্টে গাওয়ার কথা ছিল সেলিনের। অসুস্থতার কারণে সেটি পিছিয়ে নেওয়া হয়েছে পরের বছরে। এ জন্য শ্রোতাদের কাছে বারবার ক্ষমা চেয়ে নেন তিনি।

তাঁর অনুরাগীরা চাইছেন, দ্রুত সেরে উঠুন সেলিন ডিয়ন, আবারো মাতিয়ে তুলুন গানে-সুরে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অবৈধ যানে প্রাণহানি

    শয্যার তিন গুণ রোগী

    আজকের রাশিফল

    নাটক ছাড়ছেন না মেহজাবীন

    শুরু হচ্ছে সিসিমপুরের নতুন মৌসুম

    এভাবেও প্রচারণা হয়!

    ‘পাঠান’ নিয়ে টুইটারে মুখোমুখি কঙ্গনা রনৌত আর উরফি জাভেদ

    জেলা বিএনপির নেতাকে অবাঞ্চিত ঘোষণা যুবদলের একাংশের 

    মুলাদীতে আ. লীগ নিহতের ঘটনায় গ্রেপ্তার ৫

    গুনে গুনে ঘুষ নেওয়ার ঘটনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত শুরু

    বিদ্যুতের দাম বৃদ্ধি: ‘গরিবকে সহায়তার পরামর্শ আইএমএফের, মানছে না সরকার’

    কক্সবাজারে হত্যা মামলায় স্বামী-স্ত্রীসহ ৩ জনের যাবজ্জীবন