Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

নয়াপল্টনের সড়ক ছাড়ল পুলিশ, মিছিল করল আওয়ামী লীগ

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১৮:৪১

বিএনপির নয়াপল্টনের কার্যালয়ের সামনের সড়কের দুই পাশের ব্যারিকেড তুলে নিয়েছে ঢাকা মহানগর পুলিশ, যান চলাচল স্বাভাবিক। ছবি: আজকের পত্রিকা  বিএনপির নয়াপল্টনের কার্যালয়ের সামনের সড়কের দুই পাশের ব্যারিকেড তুলে নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে সড়কটি ছেড়ে দেয় পুলিশ। এরপর যান চলাচল স্বাভাবিক হয়েছে। তবে বিএনপির কার্যালয়ের প্রধান ফটকে কড়া পুলিশ পাহারা বসানো হয়েছে। সড়ক ছেড়ে দেওয়ার পর পল্টন ছাত্রলীগ ও যুবলীগ একটি বিক্ষোভ মিছিল করেছে, তবে তাদের পুলিশ কোনো বাধা দেয়নি।

সরেজমিনে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে দেখা যায়, কাকরাইল নাইটিঙ্গেল মোড় ও ডলফিন মোড় থেকে ব্যারিকেড তুলে নেয় পুলিশ। এরপর যানচলাচল স্বাভাবিক হয়। রাস্তা খুলে দেওয়ার পর আওয়ামী লীগ ও দলটির অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা জামাত ও বিএনপির বিরুদ্ধে স্লোগান দিয়ে মিছিল করেছে। তবে বিএনপি কার্যালয় ও তার আশপাশের পুলিশ মোতায়েন আছে আগের মতোই।

ডিএমপির মতিঝিল বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম সড়ক খুলে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সড়কের মুখে ও বিএনপি কার্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। সেখানে সন্দেহভাজনদের তল্লাশি করা হবে।

বিএনপির নয়াপল্টনের কার্যালয়ের সামনের সড়কের দুই পাশের ব্যারিকেড তুলে নিয়েছে ঢাকা মহানগর পুলিশ, যান চলাচল স্বাভাবিক। ছবি: আজকের পত্রিকা সড়কটি খুলে দেওয়ার প্রায় আধা ঘণ্টা পর দখলে নেয় আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা। সন্ধ্যা ৫টা থেকে নয়াপল্টন রোডসহ আশপাশ এলাকাগুলোতে বিক্ষোভ মিছিল করে তারা ৷ বিক্ষোভ মিছিলে জামায়াত-শিবির ও বিএনপির নেতা-কর্মীদের উদ্দেশে করে হুঁশিয়ারি স্লোগান দিতে থাকেন আওয়ামী লীগ কর্মীরা।

গতকাল বুধবার পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীর সঙ্গে সংঘর্ষের পর বন্ধ করে দেওয়া হয় পল্টন নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুলের রাস্তাটির দুপাশ। আজ বৃহস্পতিবার সকাল থেকেও রাস্তাটি ব্যারিকেড দিয়ে বন্ধ করে এলাকা নিয়ন্ত্রণে রাখেন আইন শৃঙ্খলা বাহিনী। এর মাঝে সকাল থেকে বিএনপির বিভিন্ন কর্মীরা এসে কয়েক দফা ভিড় জমিয়ে বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে তাড়িয়ে দেয় ৷ দুপুর দুইটা পর্যন্ত এসব বিক্ষোভকারীদের তিনজনকে পুলিশ হেফাজতে নিতে দেখা গেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ

    ‘সব ধর্মের মানুষ সম্প্রীতি বজায় রেখে বসবাস করবে’

    দেবহাটায় আন্ত স্কুল-মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা

    ডিবি পরিচয়ে ছিনতাই চক্রের ২ সদস্য গ্রেপ্তার

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ