Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

খুবিতে ৪র্থ মেধা তালিকায় ভর্তি কার্যক্রম শুরু 

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১৭:২৫

খুবিতে ৪র্থ মেধা তালিকায় ভর্তি কার্যক্রম শুরু  খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) চতুর্থ মেধা তালিকার ভিত্তিতে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১২টা থেকে চতুর্থ পর্যায়ের প্রাথমিক ভর্তি কার্যক্রম শুরু হয়। আগামী শনিবার রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে জিএসটি ওয়েবসাইট এর মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে কার্যক্রম সম্পন্ন করতে হবে।

বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ku.ac.bd/undergraduate ইউনিট ও স্কুল অনুযায়ী চতুর্থ মেধা তালিকাসহ জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস জানিয়েছেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ মেধা তালিকায় স্থান পাওয়া ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসি ও সমমানের পাসের মূল মার্কশিট আগামী রোববার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি কার্যক্রম বাতিল হয়ে যাবে। ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবনের শিক্ষক ক্লাবে জমা নেওয়া হবে। মূল মার্কশিট দুটি আবেদনকারীর নাম ও জিএসটি রোল নম্বর লেখা একটি এফোর সাইজের খামে করে জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. কাজী মাসুদুল আলম বলেন, চতুর্থ পর্যায়ে ভর্তির জন্য ভর্তি–ইচ্ছুক পরীক্ষার্থীর পছন্দের তালিকায় একাধিক বিশ্ববিদ্যালয় থাকলেও যেকোনো একটিতে ভর্তি হতে হবে। একটিতে ভর্তি হলে অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য বিবেচিত হবে না। এমনকি একটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকা অবস্থায় মাইগ্রেশন সম্পন্ন করলে আগেরটিতে ভর্তির জন্য বিবেচিত হবে না।

অধ্যাপক ড. কাজী মাসুদুল আলম আরও বলেন, এরই মধ্যে জিএসটিভুক্ত যেকোনো বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি সম্পন্ন করে থাকলে পুনরায় ভর্তি হতে হবে না। তবে আবেদনকারী একই সঙ্গে অন্য এক বা একাধিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য নির্বাচিত হলে অন্যটিতে স্থানান্তর (ইউনিভার্সিটি মাইগ্রেশন) করতে পারবে।

আবেদনকারীকে নিজ দায়িত্বে প্রদত্ত নির্দেশনা অনুসরণ করে ওয়েবসাইট gstadmission.ac.bd এর মাধ্যমে অনলাইনে ইউনিভার্সিটি মাইগ্রেশন শনিবার রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে সম্পন্ন করতে হবে। সে ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ে সশরীরে উপস্থিত হওয়ার প্রয়োজন নেই। মূল কাগজপত্র যে বিশ্ববিদ্যালয় জমা আছে সেখানেই থাকবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    আইবিএ ভর্তি পরীক্ষা: গণিত অংশে ভালো করবে যেভাবে

    ইবিতে ২৯ জানুয়ারি স্নাতক প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া শুরু

    জাহাঙ্গীরনগরে ষষ্ঠ সমাবর্তন ২৫ ফেব্রুয়ারি

    জবিতে ১৯২ আসন ফাঁকা রেখে প্রথম বর্ষের ক্লাস শুরু

    শর্ত সাপেক্ষে ক্লাসে ফিরছেন চবির চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা 

    খুবির ১০ম মেধাতালিকার ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ 

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ