Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 
ফুটবল বিশ্বকাপ

মেসিকে ডাচ গোলরক্ষকের হুমকি

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১৬:৩৯

পেনাল্টিতে মেসিকে রুখে দিতে প্রস্তুত আন্দ্রিস নোপের্ট। ছবি: এএফপি কোয়ার্টার ফাইনালের সূচি নিশ্চিত হওয়ার পর থেকেই নেদারল্যান্ডস দলের চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছেন লিওনেল মেসি। তাঁকে আটকানোর জন্য নানান কৌশল সাজানোর চেষ্টা করছেন ডাচ কোচ লুই ফন গাল।

মেসিকে আটকানোর জন্য যখন ডাচ কোচ ফন গাল হন্যে হয়ে সমাধান খোঁজার চেষ্টা করছেন ঠিক তখনই দলের গোলরক্ষক আন্দ্রিস নোপের্ট তাঁকে আশ্বস্ত করছেন। আর্জেন্টাইন তারকাকে এক রকম হুমকি দিয়ে রাখলেন তিনি। তাঁর মতে, সে একজন মানুষ। তাই তাঁর পেনাল্টি আটকাতে প্রস্তুত তিনি।

আর্জেন্টিনার বিপক্ষে আগামীকাল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে নেদারল্যান্ডস। নির্ধারিত সময় ম্যাচে গোল না হলে পেনাল্টি শুটআউটে মেসির পেনাল্টি আটকাতে পারবেন কি না এমন প্রশ্নের উত্তরে নোপার্ট বলেছেন, ‘আমি সব সময় তাঁর পেনাল্টি আটকাতে প্রস্তুত। সে আগেও মিস করেছে। বিশ্বকাপের শুরুতেও আমরা এমনটি দেখেছি। তাই সে আমাদের মতো একজন মানুষ। নিশ্চিতভাবেই সে দুর্দান্ত একজন ফুটবলার। তবে আমিও নিশ্চিত তাঁর পেনাল্টি রুখে দিতে পারব।’

এখন দেখার বিষয় নোপের্টের জবাব কীভাবে দেবেন মেসি। তবে এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মেই আছেন পিএসজি তারকা। ইতিমধ্যে ৩ গোল করেছেন তিনি। সঙ্গে সতীর্থদের দিয়ে ১ গোলও করিয়েছেন আর্জেন্টাইন জাদুকর। বিশ্বকাপ আর খেলবেন না বলে আগেই ঘোষণা দেওয়ায় এবারই তাঁর শেষ সুযোগ আরাধ্য স্বপ্ন পূরণের। তার জন্য নিশ্চিতভাবেই কোয়ার্টার ফাইনালের ম্যাচে নেদারল্যান্ডসকে আগে হারাতে হবে। আর অবশ্যই প্রতিপক্ষের বিপক্ষে জিততে আর্জেন্টাইন তারকাকে সেরাটা দিতে হবে লুসাইল স্টেডিয়ামে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভর্ৎসনার সঙ্গে ডিমেরিট পয়েন্ট পেলেন শান্ত

    পেদ্রিকে ‘পার্থক্য গড়া’ ফুটবলার বললেন জাভি 

    টিভিতে আজকের খেলা (২৯ জানুয়ারি ২০২৩, রোববার)

    সিলেটে ‘অশান্ত’ শান্ত, খেসারত দিল চট্টগ্রাম

    তাসকিনকে অনুসরণ করতে বললেন নাসির 

    কাভানিসহ নিষিদ্ধ ৪ উরুগুয়ে ফুটবলার

    ভর্ৎসনার সঙ্গে ডিমেরিট পয়েন্ট পেলেন শান্ত

    সারদায় পুলিশের কুচকাওয়াজে প্রধানমন্ত্রী

    পেদ্রিকে ‘পার্থক্য গড়া’ ফুটবলার বললেন জাভি 

    রুশ নিয়ন্ত্রিত অঞ্চলের হাসপাতালে ইউক্রেনের হামলা, নিহত ১৪ 

    গাজীপুরে পোশাককর্মীকে গলা কেটে হত্যা, স্বামী পলাতক

    অস্ট্রেলিয়ার বিস্ময়কর গোলাপি হ্রদ