Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

পল্টন থেকে ফিরে গেলেন ফখরুল, ৩টায় গুলশানে জরুরি সংবাদ সম্মেলন

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২২, ১৩:৪৬

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ডিএমপি যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকারের উত্তপ্ত বাক্য বিনিময়। ছবি: ভিডিও থেকে নেওয়া বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এসেছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু ভিআইপি রোডের নাইটিঙ্গেল মোড়ের ব্যারিকেডেই তাঁকে আটকে দেয় পুলিশ। এ সময় দায়িত্বরত পুলিশ ও বিএনপির মহাসচিবের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। 

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এই ঘটনা ঘটে। এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকারকে উদ্দেশ্য করে বলেন, ‘এটা আমাদের দলীয় কার্যালয়। এটা আমাদের প্রোপার্টি। আপনি আমাকে বলেন, এখন এখানে আমি এলাউড কিনা?’ 

উত্তরে বিপ্লব কুমার সরকার বলেন, ‘আমাদের ক্রাইম সিনের কাজ শেষ না হওয়া পর্যন্ত নোবডি ইজ এলাউ হেয়ার।’ 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমকে উদ্দেশ্য করে বলেন, ‘আমি পার্টির মহাসচিব। আমাকে আমার পার্টি অফিসে যেতে দেওয়া হলো না। তারা যে তদন্ত করছে, তা সম্পূর্ণ মিথ্যা। আমাদের ওখানে কোনো বিস্ফোরক দ্রব্য ছিল না। নাথিং ওয়াজ দেওয়ার।’ আদালত থেকে হাজিরা দিয়ে নয়াপল্টনে যাওয়ার সময় নাইটিঙ্গেল মোড়ে আটকে দেওয়া হয় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। ছবি: আজকের পত্রিকা

বিএনপি কার্যালয়ে পুলিশই ককটেল নিয়ে এসেছিল অভিযোগ করে তিনি বলেন, ‘আমাদের কেউ কোনো বোমা মারেনি। নো বডি ডিট ইট। একটি চক্রান্ত পরিকল্পনা করে আমাদের ১০ তারিখের সমাবেশ বানচাল করার জন্য এসব করা হয়েছে। এটা সরকারের হীন পরিকল্পনা ও চক্রান্ত।’ 

সাংবিধানিক অধিকার—সব দল স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবে, এটা এখানে নেই। তিনি বলেন, ‘গণতান্ত্রিক অধিকারতো দূরের কথা মানুষ সভ্য সমাজে বাস করছে না।’ এ সময় সরকারের এ ধরনের কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানান তিনি। বিএনপি অফিস খুলে দেওয়া ও যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের মুক্তি ও নিহত নেতার হত্যার তদন্তের দাবি করেন মির্জা ফখরুল। এ সময় ১০ তারিখে সমাবেশ সুন্দর সুষ্ঠুভাবে করতে সরকারের কাছে দাবি জানান ফখরুল। 

এর আগে ঢাকা মহানগর সিএমএম আদালতে হাজিরা দিতে যান বিএনপি মহাসচিব। সেখান থেকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে যাওয়ার পথে বিজয়নগর মোড়ে পুলিশ তাঁকে বাধা দেয়। 

বিকেল ৩টায় সংবাদ সম্মেলন
এদিকে নয়াপল্টনের ঘটনা এবং ১০ ডিসেম্বরের সমাবেশকে সামনে রেখে জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপি মহাসচিব। আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।  

গতকাল থেকেই কাকরাইল নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত নিয়ন্ত্রণে নেয় পুলিশ। এই সড়কে কোন যানবাহন চলছে না। সরকারি চাকরিজীবীরা আইডি কার্ড দেখিয়ে তারপর চলাচলের অনুমতি পাচ্ছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঝুলছে তালা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    খালেদা জিয়ার মুচলেকার দাবি ভিত্তিহীন: মির্জা ফখরুল 

    আওয়ামী লীগের হাতে কিছুই নিরাপদ নয়: নুর

    শেখ হাসিনার অপেক্ষায় সেজেছে রাজশাহী

    কর্মীদের উৎসাহ দিতেই বিএনপি নেতারা আন্দোলনের কথা বলেন: আবদুর রহমান

    সংবিধান অনুযায়ী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে: আখাউড়ায় আইনমন্ত্রী

    রাজনীতি না করার মুচলেকা দিয়ে বাসায় গিয়েছে খালেদা জিয়া: সংসদে শেখ সেলিম 

    মানসিক চাপ ডিম্বাণুর প্রস্ফুটন দাবিয়ে রাখে

    ‘বৌদ্ধ সন্ত্রাসের মুখ’: মিয়ানমারের ভিক্ষু উইরাথু ফের আলোচনায়