Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

‘ঘুষ নেওয়ায়’ দুই বনপ্রহরী বরখাস্ত ৫ জনকে শোকজ

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ১৫:৩৮

‘ঘুষ নেওয়ায়’ দুই  বনপ্রহরী বরখাস্ত  ৫ জনকে শোকজ টাঙ্গাইলে ঘুষ নেওয়ার অভিযোগে বন বিভাগের দুই প্রহরীকে বরখাস্ত এবং চেকপোস্টে দায়িত্বরত পাঁচজনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার বিভাগীয় বন কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের টাঙ্গাইল সদর উপজেলার পাঁচবিক্রমাটি এলাকায় গত সোমবার রাতে বনজসম্পদ পাচার রোধে চেকপোস্ট বসায় টাঙ্গাইল বন বিভাগ। ওই চেকপোস্ট এলাকায় ছদ্মবেশে দুর্নীতি দমন কমিশনের (দুদক) টাঙ্গাইল অফিসের একটি এনফোর্সমেন্ট টিম অবস্থান নেয়। সন্ধ্যায় তাঁরা ট্রাকে করে কাঠ পাচারের সময় একটি ট্রাক থেকে ২ হাজার ৬০০ টাকা ঘুষ নিতে দেখেন। এ সময় ছদ্মবেশে থাকা দুদকের সদস্যরা দুজন বনপ্রহরী ও এক শ্রমিককে হাতেনাতে আটক করেন।

এ বিষয়ে দুদক টাঙ্গাইলের উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমাদের কাছে গোপন সংবাদ ছিল বন বিভাগের বসানো চেকপোস্টে টাকার বিনিময়ে বনজসম্পদ পাচারে সহযোগিতা করা হয়। তাই সোমবার রাতে আমাদের একটি দল ছদ্মবেশে বন বিভাগের চেকপোস্টের কাছে অবস্থান নেয়। এ সময় কাঠভর্তি ট্রাক থেকে টাকা নেওয়ায় তিনজনকে আটক করেন তাঁরা।’

আটক ব্যক্তিরা বন বিভাগের আউটসোর্সিংয়ে দায়িত্বপ্রাপ্ত বিধায় তাঁদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ না নিয়ে বন বিভাগের হাতে হস্তান্তর করা হয়েছে। তবে তাঁদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার পরামর্শও দেওয়া হয়েছে।

টাঙ্গাইলের বিভাগীয় বন কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান জানান, দুদকের হাতে আটক দুজন বনপ্রহরী ও অন্যজন শ্রমিক। বনপ্রহরী দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঘুষ লেনদেনের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে ওই চেকপোস্টে দায়িত্ব পালনরত আরও পাঁচজনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এ ছাড়া ওই অপরাধে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপও নেওয়া হচ্ছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    স্মার্ট পোশাকের ঝলক

    আজ রাজশাহীতে ২৫ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

    মুজার সঙ্গে জেফারের নতুন গান

    নতুন অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির নতুন মৌসুম

    চলচ্চিত্র প্রযোজনায় শমী

    জন্মদিনে নতুন সিনেমার ঘোষণা

    স্মার্ট পোশাকের ঝলক

    আজ রাজশাহীতে ২৫ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

    মুজার সঙ্গে জেফারের নতুন গান

    জানেন কি

    প্রতিদিন ছড়িয়ে পড়ছে নতুন ৪ লাখ কম্পিউটার ভাইরাস

    নতুন অনুষ্ঠান নিয়ে দুরন্ত টিভির নতুন মৌসুম

    চলচ্চিত্র প্রযোজনায় শমী