Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

ফেরি চালু না হওয়ায় নদী পারাপারে দুর্ভোগ

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ১৫:২৮

বালিখলা ঘাটের নোয়াগাঁও প্রান্তে অতিরিক্ত যাত্রী নিয়ে ভিড়ছে নৌকা। ছবি: আজকের পত্রিকা কিশোরগঞ্জের হাওরবেষ্টিত তিন উপজেলায় পানি কমে যাওয়ায় শুরু হয়েছে সড়ক যোগাযোগ। কিন্তু এখানকার পাঁচটি ফেরি চালু না হওয়ায় নৌকায় নদী পারাপারে বাড়ছে দুর্ভোগ। তবে চলতি মাসে ফেরি চালুর আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

স্থানীয় যাত্রীদের অভিযোগ, সময়মতো সরকারি ফেরি চলাচল না করায় গুদারায় (খেয়ানৌকা) যাত্রীর চাপ বেড়েছে কয়েক গুণ। নারী-শিশুদের বাধ্য হয়ে আতঙ্কের মধ্যেই নদী পারাপার হতে হয়। অতিরিক্ত যাত্রীর কারণে যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।

কিশোরগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মোহাম্মদ মনির হোসেন আজকের পত্রিকাকে বলেন, ‘ফেরিঘাটের সংযোগ সড়কের কাজ চলমান। আশা করছি, ১৫ ডিসেম্বরের মধ্যে ফেরিগুলো চলাচল শুরু করবে।’

জানা গেছে, কিশোরগঞ্জের হাওরাঞ্চলের তিন উপজেলায় বছরে ছয় মাস শুষ্ক মৌসুমে পাঁচটি ফেরি চলাচল করে। ২০২০ সালে তিন উপজেলার কয়েক লাখ মানুষের বর্ষাকালে সড়ক যাতায়াতের জন্য মিঠামইন-করিমগঞ্জ ও ইটনা-করিমগঞ্জ দুই সড়কের নদী পারাপারে পাঁচটি ফেরি চালু করে সড়ক ও জনপথ অধিদপ্তর। এর মধ্যে মিঠামইন-করিমগঞ্জ সড়কের ঘোড়াউত্রা নদীর মিঠামইন সদরে শান্তিপুর ঘাট ও বাউলাই নদের করিমগঞ্জ সুতারপাড়া ইউনিয়নের বালিখলা ঘাটে দুটি। ইটনা-করিমগঞ্জ সড়কের ধনু নদের ইটনা সদর ইউনিয়নের বলদা ঘাট, ধনুর শাখা নদী বড়ইবাড়ি ইউনিয়নের বড়ইবাড়ি ঘাট ও বাউলাই নদের করিমগঞ্জের চামড়া বন্দরে তিনটি ফেরি চলাচল করে।

ইটনা সদর ইউনিয়নের গণমাধ্যম ও সাংস্কৃতিক কর্মী আজাদ হোসেন বাহাদুল বলেন, ২০ দিনের বেশি হলেও  ফেরি চালু হয়নি। মানুষ যান পরিবর্তন করে যাতায়াত করছে। দ্রুত ফেরি চালু হলে মানুষের ভোগান্তি লাঘব হতো। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বেহাল ৩ কিমি সড়ক

    কোল্ড ইনজুরি থেকে রক্ষায় পলিথিনবন্দী ধানের চারা

    পশু পালনে নাভিশ্বাস বন্ধ হয়ে যাচ্ছে খামার

    আশ্রয়ণের ঘরে কারখানা, তৈরি হয় ৮৬ রোগের ওষুধ!

    শিমুলের সঙ্গে বিতণ্ডা সভা বর্জন রমজানের

    এলাকাবাসীর চাঁদায় সেতু

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ