Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 
ফুটবল বিশ্বকাপ

বিশ্বকাপে হাসছে পিএসজিও

আপডেট : ০৯ ডিসেম্বর ২০২২, ১৩:০৩

কাতার বিশ্বকাপে সর্বোচ্চ ১৭ জন খেলোয়াড় ছিল বায়ার্ন মিউনিখের। তবে গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়ে সেই সংখ্যাটা কমে এসেছে। সপ্তম সর্বোচ্চ ১১ জন খেলোয়াড় ছিল পিএসজির। দ্বিতীয় রাউন্ড শেষে সংখ্যাটা কমে এলেও বিশ্বকাপে সবচেয়ে সফল ফরাসি ক্লাবের খেলোয়াড়রা। প্যারিসে তারকার হাট বসানো পিএসজির কাতারি মালিক নাসের আল-খেলাইফির জন্য এর চেয়ে আনন্দের আর কী হতে পারে!

এরই মধ্যে ২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্স, ব্রাজিল ও আর্জেন্টিনা। এই তিন দলকে ভাবা হচ্ছে শিরোপার অন্যতম দাবিদার। আর্জেন্টিনার লিওনেল মেসি, ব্রাজিলের নেইমার ও মারকুইনহোস এবং ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে যদি শিরোপা জেতেন তবে তাঁদের আনন্দ কি ছুঁয়ে যাবে না খেলাইফিকে? এই চার তারকাই খেলেন পিএসজিতে। নিজেদের দলের কোচের অন্যতম ভরসাও তাঁরা।

কাতারি ধনকুবের খেলাইফিও হয়তো চাইবেন তাঁর দলের কারও হাতে উঠুক বিশ্বকাপের শিরোপা। এবার তাঁর দেশেই হচ্ছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় মর্যাদার এই লড়াই।

মরুর বুকে প্রথমবারের মতো বিশ্বকাপ আয়োজনে তাঁর ভূমিকাটাও ছিল অগ্রগণ্য। চার দিন আগে খেলাইফি জানিয়েছেন, এটাই বিশ্বকাপ ইতিহাসের সেরা আসর।

ছবি: এএফপি খেলাইফির এই কথার সঙ্গে হয়তো অনেকে এক মত নাও হতে পারেন। তবে এই বিশ্বকাপের শুরু থেকে যেভাবে দৈত্যবধের সঙ্গে প্রত্যাবর্তনের গল্প লেখা শুরু হয়েছে, সেটা যেন টুর্নামেন্টকে আরও রোমাঞ্চকর করে তুলেছে। আর মেসি-নেইমার-এমবাপ্পেদের জাদু তো চলছেই।

সৌদি আরবের বিপক্ষে শুরুতে হোঁচট খেলেও মেসির নৈপুণ্যে আর্জেন্টিনা চলে গেছে শেষ আটে। ৩ গোলের সঙ্গে এক অ্যাসিস্টও করেছেন তিনি। সার্বিয়ার বিপক্ষে চোটে পড়ে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচ খেলতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে ফিরেই ঝলক দেখিয়েছেন নেইমার। এমবাপ্পে ইতিমধ্যে ৫ গোল করে গোল্ডেন বুটের দৌড়েও এগিয়ে গেছেন তিনি। মেসি-নেইমার-এমবাপ্পের একজন শিরোপা জিতলে তাতে খুশি হবে খেলাইফির পিএসজিও।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভালোবাসা দিবসে ‘বউ বোঝে না’

    গিটারশিল্পী‌দের মিলন‌মেলা

    ইসির সেই জয়নাল এখনো তৎপর

    কে হচ্ছেন নতুন রানি

    গোলরক্ষক বাবার স্ট্রাইকার ছেলে

    ফকিরাপুলের হোটেলগুলো ‘আদমের হাট’

    ভালোবাসা দিবসে ‘বউ বোঝে না’

    গিটারশিল্পী‌দের মিলন‌মেলা

    ‘পান খেলেই’ মাথা দিয়ে ধোঁয়া ওঠে রব্বানীর

    ডায়াবেটিস রোগীর সংক্রমণ প্রতিরোধে

    অস্থির ব্যথা দূর করতে

    অসাবধানতায় বাড়ে স্ট্রোকের ঝুঁকি