Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

একই রাতে ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ

ফুটবল বিশ্বকাপ

প্রবাসীদের চিন্তায় শুক্রবার

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ১১:৪২

ছবি: এএফপি ব্রাজিল ও আর্জেন্টিনা— দুই দলই কোয়ার্টার ফাইনাল খেলছে আগামী পরশু, শুক্রবারে। পৃথক দুই ম্যাচের খেলায় চূড়ান্ত হবে— কারা যাবে সেমিফাইনালে। যদি দুই দলই জেতে তাহলে ১৩ ডিসেম্বর সেমিফাইনালে দেখা হবে আর্জেন্টিনা ও ব্রাজিলের।

দর্শক-সমর্থকেরা দিনের বেলা ডেজার্ট সাফারি, সমুদ্র ভ্রমণ আর শপিংয়ের পর সন্ধ্যায় বসেন খেলা দেখতে। কেউ মাঠে, কেউ বা ফ্যান ফেস্টিভ্যালে অথবা বিভিন্ন উন্মুক্ত স্থানে বড় পর্দার সামনে। আর প্রবাসী বাংলাদেশিরা সারা দিন কাজের পর চলে আসেন কোনো শপিং মলের জায়ান্ট স্ক্রিনের সামনে। দল বেঁধে খেলা দেখে আনন্দ করতে করতে ঘরে ফেরেন।

শেষ ষোলোর খেলা গতকাল মঙ্গলবার শেষ হয়েছে। আর্জেন্টিনা-ব্রাজিলসহ বড় দলগুলো শেষ আটে চলে যাওয়ায় সমর্থকদের মনে নতুন রোমাঞ্চ। এত দিন তাঁরা আতঙ্কে ছিলেন যে ব্রাজিল বা আর্জেন্টিনার কোনোটি না বাদ পড়ে যায়।

ব্রাজিল-দক্ষিণ কোরিয়া ম্যাচের দিন, খেলা শুরুর ঘণ্টাখানেক আগে থেকেই মল অব কাতারের উন্মুক্ত লবির জায়ান্ট স্ক্রিনের চারপাশে আসন পেতে বসতে শুরু করেন দর্শকেরা। পর্দায় যখন নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, রিচার্লিসনসহ তারকা খেলোয়াড়দের ছবি ভেসে ওঠে, তখন আগের ম্যাচে তাদের অনুপস্থিতিতে হারের যে কষ্ট তা অনেকটাই কেটে যায় ব্রাজিল সমর্থকদের। চারদিকে করতালি। আশা জাগে, ব্রাজিল জিতবে। এরপর একে একে বল ঢুকতে থাকে দক্ষিণ কোরিয়ার জালে। পুরো মল অব কাতার যেন উল্লাস আর উৎসবে মাতোয়ারা। ব্রাজিল উঠে যাচ্ছে কোয়ার্টার ফাইনালে।

আর্জেন্টিনা আগেই সেটা নিশ্চিত করে রাখায়, ব্রাজিল সমর্থকদের কিছুটা অস্বস্তি ছিল। কোনো অঘটন যাতে না ঘটে এ প্রার্থনা সবার মনে। অবশেষে ব্রাজিলও আর্জেন্টিনার মতো শেষ আটে জায়গা করে নেয়।

খেলা শেষে প্রবাসী ব্রাজিল সমর্থকেরা প্রিয় দলের স্লোগানে স্লোগানে মুখর করে রাখেন পুরো মল অব কাতার। এ সময় ব্রাজিলের সমর্থক আনোয়ার, আহাদ, মনির ও শরিফ উচ্ছ্বসিত কণ্ঠে বলেন, ব্রাজিল খুব ভালো খেলে কোয়ার্টার ফাইনালে গেল। কেউ আবার বলছেন, দক্ষিণ কোরিয়া দুর্বল দল, তাই সহজে হারিয়েছে ব্রাজিল। আসলে যারাই এখনো প্রতিযোগিতায় টিকে রয়েছে তারা সবাই ভালো দল। সবারই সবাইকে হারানোর ক্ষমতা রাখে। তবে সবকিছুর পরও ব্রাজিল-আর্জেন্টিনাসহ বড় দলগুলো টিকে থাকায় তাঁরা খুশি।

শুক্রবার রাতে ব্রাজিল ও আর্জেন্টিনার পৃথকভাবে খেলবে সেমিফাইনালে জায়গা করে নিতে। এ নিয়ে প্রবাসীদের মধ্যে উদ্বেগ আছে। আর সত্যিই যদি সেমিফাইনালে এই দুই পরাশক্তির দেখা হয়ে যায় তাহলে না জানি কী হবে!

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    বেহাল ৩ কিমি সড়ক

    কোল্ড ইনজুরি থেকে রক্ষায় পলিথিনবন্দী ধানের চারা

    পশু পালনে নাভিশ্বাস বন্ধ হয়ে যাচ্ছে খামার

    আশ্রয়ণের ঘরে কারখানা, তৈরি হয় ৮৬ রোগের ওষুধ!

    শিমুলের সঙ্গে বিতণ্ডা সভা বর্জন রমজানের

    এলাকাবাসীর চাঁদায় সেতু

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ