Alexa
রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 
ফুটবল বিশ্বকাপ

রামোসের হ্যাটট্রিকে হেসেখেলে শেষ আটে পর্তুগাল

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২২, ০৩:০৫

গনসালো রামোসের হ্যাটট্রিকে সুইজারল্যান্ডকে ৬-১ গোলে উড়িয়ে শেষ আটে পর্তুগাল। ছবি: সংগৃহীত ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই আজ লুসাইলে সুইজারল্যান্ডের বিপক্ষে দল সাজিয়েছিল পর্তুগাল। মহাগুরুত্বপূর্ণ এই শেষ ষোলোর ম্যাচে রোনালদোর পরিবর্তে মূল একাদশে নেমেছিলেন গনসালো রামোস। নেমেই বাজিমাত করলেন রামোস। রামোসের দুর্দান্ত হ্যাটট্রিকে সুইজারল্যান্ডকে ৬-১ গোলে উড়িয়ে শেষ আটে পর্তুগাল।

সুইজার‍ল্যান্ডের বিপক্ষে আজ শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে পর্তুগাল। তার সুফল হিসেবে ১৭ মিনিটে পর্তুগাল পেয়ে যায় পর্তুগাল পেয়ে যায় প্রথম গোলের দেখা। হোয়াও ফেলিক্সের পাস থেকে বাপায়ের শটে লক্ষ্যভেদ করেন গনসালো রামোস। রামোসের এটা প্রথম আন্তর্জাতিক গোল। এরপর ২২ থেকে ২৩-এই ১ মিনিটের ব্যবধানে পর্তুগিজরা দুইবার সুইস দুর্গে হানা দিয়েছিল। তবে এই দুটো আক্রমণই ঠেকিয়ে দিয়েছেন সুইজারল্যান্ড গোলরক্ষক ইয়ান সোমের।

৩০ মিনিটের সময় সুইসদের ম্যাচে সমতায় ফেরানোর সুযোগ পেয়েছিলেন জারদান শাকিরি। তবে পর্তুগাল গোলরক্ষক দিয়োগো কস্তা ব্যর্থ করে দিয়েছেন। আর খুব দ্রুতই ব্যবধান দ্বিগুণ করে পর্তুগিজরা। ৩৩ মিনিটে কর্ণার থেকে ক্রস করেছিলেন ব্রুনো ফার্নান্দেজ। দারুণ এক হেডে গোল করেন পেপে। প্রথমার্ধের সময় যত গড়িয়েছে, সুইজারল্যান্ড তত বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছিল। তবে কোনো গোল করতে পারেনি সুইসরা। ২-০ তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে পর্তুগিজরা।

প্রথমার্ধের আক্রমণাত্মক খেলার ধারাবাহিকতা পর্তুগাল ধরে রাখে দ্বিতীয়ার্ধেও। ৫১ মিনিটে পর্তুগিজরা পেয়ে যায় তৃতীয় গোল। দালোতের পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন রামোস। ৫৫ মিনিটে পর্তুগালের চতুর্থ গোল করেন রাফায়েল গেরেইরো। গেরেইরোকে অ্যাসিস্ট করেন রামোস। এরপর ৫৮ মিনিটে ম্যাচের ফল ৪-১ করেন সুইজারল্যান্ডের ডিফেন্ডার ম্যানুয়েল আকাঞ্জি। আর ৬৭ মিনিটেই রামোস পেয়ে যান সেই মাহেন্দ্রক্ষণের দেখা। কাতার বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক করলেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। সুইসরা আক্রমণ করলেও আর ব্যবধান কমাতে পারেনি। উপরন্তু ৯০ মিনিটের অতিরিক্ত সময়ে ব্যবধান আরও বাড়ায় পর্তুগাল। গেরেইরোর অ্যাসিস্টে গোল করে অর্ধডজন পূরণ করেন রাফায়েল লিয়াও।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রনির ঝড়ে বৃথা গেল হৃদয়ের ফিফটি

    দেশের ক্রিকেটারদের ‘কমনসেন্স’ নিয়ে প্রশ্ন কুমিল্লা কোচের

    ‘হাথুরুর কাছে নিশ্চয়ই জাদুর কাঠি আছে’

    ভিনিসিউসকে ফাউল করে নিষিদ্ধ ব্রাজিলিয়ান ডিফেন্ডার

    রিজওয়ানের ফিফটিতে কুমিল্লার জয়

    রামোসের কাছে মেসিই সর্বকালের সেরা

    ৫ ইউনিটের চেষ্টায় পাহাড়তলী বাজারের আগুন নিয়ন্ত্রণে

    ‘তুর কলিজায় এতবল আসে কোত্থেকে, সামনাসামনি আয়’

    শিবগঞ্জে ট্রাক-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ, ভাই-বোন নিহত

    ‘হিরোকে যারা জিরো বানাতে এসেছে, তারাই জিরো হয়েছে’

    আঙিনায় জোড়া বাঘ, বনরক্ষীদের শ্বাসরুদ্ধকর ২০ ঘণ্টা

    আগারগাঁওয়ের চাপ কমাতে ঢাকায় পাসপোর্ট অফিসের সীমানা পুনর্নির্ধারণ