Alexa
রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 
ফুটবল বিশ্বকাপ

‘নাচ চলবেই’—ব্রাজিল তারকার পাল্টা জবাব

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ২৩:২০

সমালোচনার কড়া জবাব দিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলার। ছবি: সংগৃহীত  আগুনটা জ্বেলেছিলেন সাবেক আইরিশ ফুটবলার রয় কিন। ব্রাজিলিয়ান ফুটবলারদের সাম্বা নাচের সমালোচনা করে নিজেই এখন তোপের মুখে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। যাদেরকে নিয়ে রয় কিনের সমালোচনা, দেখার ছিল কী জবাব আসে সেই ব্রাজিলিয়ান ফুটবলারদের কাছ থেকে। 

প্রত্যাশিতভাবেই রয় কিনের পাল্টা জবাব দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনহা। আইরিশ ফুটবলারের ইটের জবাবে পাটকেল ছুড়ে বার্সা তারকা জানিয়ে দিয়েছেন, মাঠে তাদের ‘জেগো বনিতা’র নাচ চলবেই। 

গতকাল রাতে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে হারিয়ে শেষ আটে উঠে গেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। শুধু ম্যাচ জিতেই নয়, গতকালকের ম্যাচকে উপভোগ্য করে তুলেছিলেন ব্রাজিলের ফুটবলাররা। প্রতি গোলের পর নেচেছেন সেলেসাও ফুটবলাররা। মাঠে ফিরিয়ে এনেছেন হারিয়ে যেতে বসা সাম্বার ছন্দ। শুধু ফুটবলাররাই নন, সাম্বার তালে ফুটবলারদের সঙ্গে নেচেছেন ব্রাজিলিয়ান কোচ তিতেও। ব্রাজিলিয়ান ফুটবলারদের এই উদ্‌যাপনকে একদমই ভালো লাগেনি রয় কিনের। 

যুক্তরাজ্যের ব্রডকাস্ট টেলিভিশন চ্যানেল আইটিভিকে সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার বলেন, ‘আমি আমার চোখকে বিশ্বাস করতে পারছি না। এতটা নাচ আমি কখনো দেখিনি। এটা “স্ট্রিক্টলি কাম ড্যান্সিং” (ব্রিটিশ টেলিভিশনের একটি নাচের অনুষ্ঠান) দেখার মতো। আমি জানি এতে সংস্কৃতির একটা চিহ্ন আছে, কিন্তু এটা প্রতিপক্ষের জন্য সত্যিই অসম্মানজনক।’ 

কিনের এমন মন্তব্যের জবাবে রাফিনহা বলেছেন, ‘কারও সমস্যা হলে কিছু করার নেই, কারণ আমাদের নাচ চলতেই থাকবে। নাচ গোলের পর আনন্দের প্রতীক। কাউকে অশ্রদ্ধা করার জন্য এমনটা করিনি, আমরা প্রতিপক্ষের সামনে গিয়ে নাচিনি। আমরা এক হয়েছি, একসঙ্গে উদ্‌যাপন করেছি। কারণ এটা আমাদের মুহূর্ত ছিল, এটা ছিল ব্রাজিলের উদ্‌যাপন। কারও যদি ভালো না লাগে, তাদের উদ্দেশে আমার কিছু বলার নেই। আমাদের নাচ চলতেই থাকবে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রনির ঝড়ে বৃথা গেল হৃদয়ের ফিফটি

    দেশের ক্রিকেটারদের ‘কমনসেন্স’ নিয়ে প্রশ্ন কুমিল্লা কোচের

    ‘হাথুরুর কাছে নিশ্চয়ই জাদুর কাঠি আছে’

    ভিনিসিউসকে ফাউল করে নিষিদ্ধ ব্রাজিলিয়ান ডিফেন্ডার

    রিজওয়ানের ফিফটিতে কুমিল্লার জয়

    রামোসের কাছে মেসিই সর্বকালের সেরা

    ৫ ইউনিটের চেষ্টায় পাহাড়তলী বাজারের আগুন নিয়ন্ত্রণে

    ‘তুর কলিজায় এতবল আসে কোত্থেকে, সামনাসামনি আয়’

    শিবগঞ্জে ট্রাক-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ, ভাই-বোন নিহত

    ‘হিরোকে যারা জিরো বানাতে এসেছে, তারাই জিরো হয়েছে’

    আঙিনায় জোড়া বাঘ, বনরক্ষীদের শ্বাসরুদ্ধকর ২০ ঘণ্টা

    আগারগাঁওয়ের চাপ কমাতে ঢাকায় পাসপোর্ট অফিসের সীমানা পুনর্নির্ধারণ