Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

গুজরাট-হিমাচলের বিধানসভা নির্বাচন: বুথ ফেরত জরিপে হতাশ কংগ্রেস

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ১৮:৫২

গুজরাট নির্বাচনে ভোটগ্রহণের ছবি। ছবি: সংগৃহীত  ভারতের গুজরাট ও হিমাচল রাজ্যের বিধানসভা ও দিল্লি করপোরেশন নির্বাচনের বুথ ফেরত জরিপ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ফলাফলে হতাশ ভারতের সবচেয়ে প্রাচীন দল কংগ্রেস। তবে তাদের দাবি, জরিপের ফল মিলবে না। কংগ্রেস বেকায়দায় থাকলেও বিজেপির দাবি জরিপকে ভুল প্রমাণ করে আরও ভালো দলটি। 

গুজরাট ও হিমাচলের পাশাপাশি দিল্লি করপোরেশনেও পদ্ম (বিজেপির নির্বাচনী প্রতীক) ফুটতে যাচ্ছে বলে দাবি বিজেপির। দিল্লিতে ঝাড়ুকে (আম আদমি পার্টির প্রতীক) মানুষ ঝাড়ু মেরেই বিদায় দেবে বলেও দাবি করেছেন বিজেপি নেতা ও সাবেক ক্রিকেটার কীর্তি আজাদ। তবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দাবি, সমস্ত জরিপকে ভুল প্রমাণ করে আম আদমি পার্টি আরও বেশি শক্তি নিয়ে নিজেদের ক্ষমতা প্রমাণ করবে। 
 
আগামী বৃহস্পতিবার গুজরাট ও হিমাচল রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোট গণনা। তার আগে গতকাল সোমবার রাতেই প্রকাশিত হয়েছে বিভিন্ন গণমাধ্যমের বুথথেরত জরিপের ফলাফল। তাতে দেখা যাচ্ছে গুজরাটে বিজেপিই এগিয়ে। দ্বিতীয় স্থানে কংগ্রেস এবং আম আদমি পার্টি তৃতীয়। তবে বিরোধী ভোট কাটাকুটি না হলে লড়াই হতো হাড্ডাহাড্ডি। 

গুজরাটে বিজেপির একচ্ছত্র আধিপত্যের ইঙ্গিত মিললেও হিমাচলে রয়েছে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস। তবে দিল্লি করপোরেশনে একতরফাভাবে জিততে যাচ্ছে আম আদমি পার্টি। 

বুথ ফেরত সমীক্ষা মিলবে না বলে দাবি করে কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙভির কটাক্ষ, ‘আমি স্বীকার করি, বিজেপির একটা ওজন আছে। তাদের দলে অর্থশক্তি খুবই দৃশ্যমান।’ আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালের মতে, নতুন দল হিসেবে গুজরাট ও হিমাচলে ভালোই ফল করবে তাঁরা। তবে বিজেপির দাবি, দিল্লি করপোরেশন নির্বাচনে জরিপ মিলবে না। তবে দিল্লির ফল বুধবারই জানা যাবে, বৃহস্পতিবার জানা যাবে গুজরাট ও হিমাচল। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভারতে সাংবাদিককে গাছে বেঁধে মারধর ও ভিডিও ধারণ

    ভারতে হাসপাতালে আগুন, নিহত ৫

    ভারতে ২ যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিখোঁজ

    সন্তানদের অসুস্থতা নিয়ে সাবেক বিজেপি নেতার টুইটের পর ঘরে মিলল ৪ মরদেহ

    গুজরাট দাঙ্গা: বিবিসির প্রামাণ্যচিত্র প্রদর্শন নিয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে উত্তেজনা, বহু আটক

    করোনা প্রতিরোধে ভারতে প্রথম নাকের ড্রপ

    ম্যাগুয়ারের চোখে সেরা খেলোয়াড় কাসেমিরো 

    আটঘরিয়ায় নছিমন উল্টে চালক নিহত

    ফের কমবে রাতের তাপমাত্রা

    শেখ মুজিব সাফারি পার্কে দর্শণার্থীদের কাছে আকর্ষণের নাম কমনইল্যান্ড

    আজকের রাশিফল

    ঝুঁকি নিয়ে বিশেষ ট্রেনের ছাদে উঠে সমাবেশে যাচ্ছেন নেতা-কর্মীরা