Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

আবাসন ব্যবসা সম্প্রসারণে ভারতে আসছেন ট্রাম্পের ছেলে

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ১৮:৩৮

ভারতের ট্রাম্প অর্গানাইজেশনের বিপুল ব্যবসা রয়েছে। ছবি: সংগৃহীত যুক্তরাষ্ট্র ভিত্তিক দ্য ট্রাম্প অর্গানাইজেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ভারত সফরে আসছেন। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্পের ছেলে চলতি মাসেই ভারত সফর করবেন বলে আশা করা হচ্ছে। মূলত ভারতীয় রিয়েল এস্টেট বাজারে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা নিয়েই আসছেন তিনি। 

নিউইয়র্ক ভিত্তিক দ্য ট্রাম্প অর্গানাইজেশন মুম্বাই ভিত্তিক ট্রাইবেকা ডেভেলপারদের সঙ্গে অংশীদারত্বের ভিত্তিতে ভারতীয় রিয়েল এস্টেট বাজারে প্রবেশ করছে। 

মার্কিন সংস্থাটির সঙ্গে ‘ট্রাম্প’ ব্র্যান্ডের অধীনে বিলাসবহুল প্রকল্প নির্মাণ করতে লোধা গ্রুপসহ স্থানীয় ডেভেলপারদের সঙ্গে চুক্তি করেছে ভারতীয় ট্রাইবেকা। এখন পর্যন্ত চারটি বিলাসবহুল প্রকল্প ঘোষণা করা হয়েছে। এর মধ্যে পুনেতে এরই মধ্যে একটি সম্পন্ন হয়েছে। 

ট্রাইবেকা ডেভেলপার্স এক বিবৃতিতে বলেছে, ট্রাইবেকা ডেভেলপারসের ১০ তম বার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এ মাসে ভারতে আসবেন বলে আশা করা হচ্ছে। এ সফরের সময় ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এবং ট্রাইবেকা ডেভেলপারসের প্রতিষ্ঠাতা কল্পেশ মেহতা উভয়েই দেশে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা ঘোষণা করতে পারেন। 

এ উপলক্ষে কল্পেশ মেহতা এক বিবৃতিতে বলেছেন, ‘ট্রাম্প অর্গানাইজেশনের সঙ্গে ট্রাইবেকার ব্যবসায়িক সম্পর্ক ১০ বছরের। কয়েক বছর ধরে এ সম্পর্ক আরও শক্তিশালী হয়েছে। ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ছাড়া আমাদের ১০ বছর পূর্তি উদ্‌যাপন সম্পূর্ণ হতো না।’ 

এই সফরে ট্রাম্প সংস্থার সঙ্গে ট্রাইবেকারের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা এবং অন্যান্য উল্লেখযোগ্য অগ্রগতি ঘোষণা করার পরিকল্পনা রয়েছে বলেও উল্লেখ করেন কল্পেশ। 

ভারতে বর্তমানে চারটি ট্রাম্প প্রকল্প রয়েছে। এগুলো হলো—ট্রাম্প টাওয়ার দিল্লি-এনসিআর, ট্রাম্প টাওয়ার কলকাতা, ট্রাম্প টাওয়ার পুনে এবং ট্রাম্প টাওয়ার মুম্বাই। 

ভারতে ট্রাম্প কোম্পানি এরই মধ্যে পঞ্চশীল রিয়েলটির সঙ্গে অংশীদারত্বে পুনেতে একটি বিলাসবহুল প্রকল্প সম্পন্ন করেছে। মুম্বাইতে একটি আবাসন প্রকল্পের জন্য ২০১৪ সালে লোধা গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ হয় ট্রাম্প অর্গানাইজেশন। বর্তমানে প্রকল্পটি নির্মাণাধীন। 

 ২০১৭ সালের নভেম্বরে ১৪০টি অতি-বিলাসবহুল অ্যাপার্টমেন্ট বিশিষ্ট কলকাতায় ট্রাম্প টাওয়ার নির্মাণ করা হয়। ইউনিমার্ক গ্রুপ, আরডিবি গ্রুপ এবং ট্রাইবেকা ডেভেলপার্স এই টাওয়ার নির্মাণ করে। 

 ২০১৮ সালে হরিয়ানার গুড়গাঁওয়ে ট্রাম্প অর্গানাইজেশনের চতুর্থ আবাসন প্রকল্পটি এমথ্রিএম রিয়েল এস্টেট নির্মাণ করে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ভারতে সাংবাদিককে গাছে বেঁধে মারধর ও ভিডিও ধারণ

    ভারতে হাসপাতালে আগুন, নিহত ৫

    ভারতে ২ যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিখোঁজ

    সন্তানদের অসুস্থতা নিয়ে সাবেক বিজেপি নেতার টুইটের পর ঘরে মিলল ৪ মরদেহ

    গুজরাট দাঙ্গা: বিবিসির প্রামাণ্যচিত্র প্রদর্শন নিয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে উত্তেজনা, বহু আটক

    করোনা প্রতিরোধে ভারতে প্রথম নাকের ড্রপ

    দায়িত্বজ্ঞানহীনতা

    দেশাত্মবোধক গানে শুরু আওয়ামী লীগের জনসভা 

    রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় নারীদের ঢল

    সাধারণেরা চান কলকারখানা ও ঋণ, রাজনীতিকেরা চান নতুন নেতৃত্ব 

    ভর্ৎসনার সঙ্গে ডিমেরিট পয়েন্ট পেলেন শান্ত

    সারদায় পুলিশের কুচকাওয়াজে প্রধানমন্ত্রী