Alexa
রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

‘বুয়েটে সব ঠিকঠাক চলছে, শুধু আমার ছেলে নেই’, বুয়েট শহীদ মিনারে ফারদিনের বাবা

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ১৭:৫০

ফারদিন হত্যার বিচার দাবিতে বুয়েট শহীদ মিনারের মানববন্ধন। ছবি: সংগৃহীত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যার এক মাস হয়ে গেলেও হত্যাকারীদের চিহ্নিত করে ধরতে না পারায় হতাশা প্রকাশ করেছেন ফারদিনের বাবা কাজী নুর উদ্দিন। 

আজ মঙ্গলবার দুপুরে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বুয়েট শহীদ মিনারে আয়োজিত এক মানববন্ধনে কান্নাজড়িত কণ্ঠে ফারদিনের বাবা বলেন, ‘সন্তান হারিয়ে আমার আর বলার কিছু নেই। বুয়েটে সবকিছু ঠিকঠাক চলছে, শুধু আমার বাবা (ছেলে) নেই।’ 

কাজী নূর উদ্দিন বলেন, ‘এক মাস হয়ে গেল কিন্তু কাউকে চিহ্নিত করা যায়নি। আইনশৃঙ্খলা বাহিনী কাউরে ধরতে পারল না। একজন বাবা হিসেবে আমার কিছু বলার নেই।’ এ সময় অপরাধীদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন ফারদিনের বাবা। 

ফারদিনের বাবা বলেন, ‘ফারদিনের সহপাঠী, বন্ধুরা আজ বিচারের দাবিতে দাঁড়িয়েছে। কিন্তু বুয়েট প্রশাসন কোনো কিছু করেনি।’ প্রশাসন যদি আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে যোগাযোগ করে, খোঁজখবর রাখে তাহলে অপরাধী শনাক্ত করে বিচারের আওতায় আনার কাজ সহজ হবে বলে আশা করেন তিনি। 

কাজী নূর উদ্দিন আরও বলেন, ‘বুয়েট থেকে আর কোনো সন্তান যেন মায়ের বুক খালি করে না চলে না যায়। বুয়েটের বর্তমানে শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তাহীনতার চাদরে ঢেকে ফেলেছে, সকলে অনিশ্চয়তার ভেতর আছেন। দ্রুত সময়ে যদি ফারদিনের হত্যাকারীদের খুঁজে বের করা যায় তাহলে শিক্ষার্থী ও অভিভাবকেরা আস্থা ফিরে পাবে।’ 

মানববন্ধনে বুয়েট শিক্ষার্থীরা বলেন, মামলার তদন্তকারী সংস্থা গোয়েন্দা পুলিশ (ডিবি) এবং র‍্যাবের পক্ষ থেকে গণমাধ্যমে আসা পরস্পরবিরোধী তথ্য দেখে আমরা বিভ্রান্ত। বুয়েট শিক্ষার্থীরা ফারদিন নূর পরশের খুনিদের শনাক্ত করে দ্রুত সময়ে গ্রেপ্তার এবং তাদের বিচারের আওতায় আনার জন্য আমরা জোর দাবি জানাই। ঘটনার সুষ্ঠু তদন্ত এবং প্রকৃত অপরাধীদের বিচার নিশ্চিত হওয়ার আগে পর্যন্ত বুয়েট শিক্ষার্থীরা ফারদিনের পরিবারের পাশে আছে এবং থাকবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘তুর কলিজায় এতবল আসে কোত্থেকে, সামনাসামনি আয়’

    শিবগঞ্জে ট্রাক-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ, ভাই-বোন নিহত

    ‘হিরোকে যারা জিরো বানাতে এসেছে, তারাই জিরো হয়েছে’

    আগারগাঁওয়ের চাপ কমাতে ঢাকায় পাসপোর্ট অফিসের সীমানা পুনর্নির্ধারণ

    নির্বাচনে না এলে বিএনপির কর্মীরা নেতাদের পেটাবেন: মির্জা আজম

    মধুপুরে সালিস বৈঠকে প্রতিপক্ষের হামলায় যুবকের মৃত্যু

    ৫ ইউনিটের চেষ্টায় পাহাড়তলী বাজারের আগুন নিয়ন্ত্রণে

    ‘তুর কলিজায় এতবল আসে কোত্থেকে, সামনাসামনি আয়’

    শিবগঞ্জে ট্রাক-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ, ভাই-বোন নিহত

    ‘হিরোকে যারা জিরো বানাতে এসেছে, তারাই জিরো হয়েছে’

    আঙিনায় জোড়া বাঘ, বনরক্ষীদের শ্বাসরুদ্ধকর ২০ ঘণ্টা

    আগারগাঁওয়ের চাপ কমাতে ঢাকায় পাসপোর্ট অফিসের সীমানা পুনর্নির্ধারণ