Alexa
রোববার, ২৯ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

তৃতীয় লিঙ্গের ভাতার টাকা তুলে নিল প্রতারক চক্র

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ১৫:৪৭

তৃতীয় লিঙ্গের ভাতার টাকা তুলে নিল প্রতারক চক্র রাজশাহীতে তৃতীয় লিঙ্গের ১৩ জনের সমাজসেবা কার্যালয়ের ভাতার টাকা তুলে নিয়েছে এক প্রতারক চক্র। মোবাইল ব্যাংকিং থেকে টাকা তুলে নেয় ওই চক্র। এ বিষয়ে গত রোববার নগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। 

জিডিতে উল্লেখ করা হয়েছে, তৃতীয় লিঙ্গের সদস্যদের মোবাইল ব্যাংকিং ‘নগদ’ অ্যাকাউন্টের মাধ্যমে রাজশাহী সমাজসেবা কার্যালয় থেকে সরকারি ভাতা দেওয়া হয়। তিন মাস পরপর ১ হাজার ৮০০ করে এই ভাতার টাকা আসে। গত শনিবার প্রতারক চক্রের এক সদস্য ঢাকা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তার পরিচয় দিয়ে কল দেয়। বিভিন্ন সময়ে ০১৬১৮০৫৫৮৯১, ০১৬১৪৪৭৩৪৫৫ ও ০১৮১৫৪০৫৫৫৬ নম্বর থেকে ফোন করা হয়। 
 
তৃতীয় লিঙ্গের সদস্যদের ওই প্রতারক ফোন করে নগদ অ্যাকাউন্টে ভাতার টাকা দেওয়ার কথা বলেন। এমনকি মোবাইল ফোনে একটি ওটিপি নম্বর পাঠান। এরপর তাঁদের নগদ অ্যাকাউন্ট শূন্য হয়ে যায়। এভাবে ১৩ জনের কাছ থেকে ২১ হাজার ৬০০ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্রটি। 

রাজশাহীর আত্মোন্নয়নমূলক সংগঠন দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা মঈন এ তথ্য নিশ্চিত করেছেন। 

মোহনা মঈন বলেন, ‘আমাদের ৬১ জন সদস্য সমাজসেবা কার্যালয় থেকে প্রতি মাসে ৬০০ টাকা করে ভাতা পান। প্রতি তিন মাস অন্তর ১ হাজার ৮০০ টাকা ভাতা দেওয়া হয়। এবার নগদ অ্যাকাউন্টে ভাতার টাকা পাঠানোর পর এসএমএস না আসায় আমরা বুঝতে পারিনি।’ 

তিনি আরও বলেন, ‘প্রতারকচক্র ফোন করে নগদে ভাতা পাঠানোর কথা বলে ওটিপি জানতে চায়। তথ্যপ্রযুক্তি সম্পর্কে ধারণা কম থাকায় অনেক হিজড়া সদস্যই সেই ওটিপি দিয়ে দিয়েছেন। ওটিপি বলার পর অ্যাকাউন্টে থাকা টাকা উধাও হয়ে গেছে।’ 

মোহনা মঈন জানান, এভাবে ১৩ জনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে অন্য সদস্যদের দ্রুত সতর্ক না করলে আরও অনেকেই প্রতারিত হতেন। এ ঘটনায় থানায় জিডি করা হয়েছে। পুলিশ অভিযুক্তকে ধরবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, এ ঘটনায় জিডি হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। নগর পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় তাঁরা এটি তদন্ত করে দেখবেন বলেও জানান এই কর্মকর্তা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    গাজীপুরে পোশাককর্মীকে গলা কেটে হত্যা, স্বামী পলাতক

    রায়পুরায় পিকআপ ভ্যান ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ 

    নওগাঁ থেকে শেখ হাসিনার জনসভায় যোগ দিতে বাস-ট্রাকে নেতা-কর্মীরা

    শেখ হাসিনার সঙ্গে দেখা করতে রাত জেগে অপেক্ষা করেছেন আফরোজা

    সন্তানদের অভিভাবক জাপানি মা না বাংলাদেশি বাবা, জানা যাবে আজ

    রাজশাহীতে আওয়ামী লীগের জনসভায় আসতে শুরু করেছেন নেতা-কর্মীরা 

    রুশ নিয়ন্ত্রিত অঞ্চলের হাসপাতালে ইউক্রেনের হামলা, নিহত ১৪ 

    গাজীপুরে পোশাককর্মীকে গলা কেটে হত্যা, স্বামী পলাতক

    জানেন কি

    অস্ট্রেলিয়ার বিস্ময়কর গোলাপি হ্রদ

    রায়পুরায় পিকআপ ভ্যান ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ 

    ভোটের মাঠে

    নৌকার দুর্গে নীরব বিএনপি

    নওগাঁ থেকে শেখ হাসিনার জনসভায় যোগ দিতে বাস-ট্রাকে নেতা-কর্মীরা