Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

বগুড়ায় ছাত্রলীগের দু-পক্ষের সংঘর্ষে পাল্টাপাল্টি অভিযোগ, আসামি ৯৬

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২২, ১৯:১৬

বগুড়ায় ছাত্রলীগের দু-পক্ষের সংঘর্ষে পাল্টাপাল্টি অভিযোগে ৯৬ জনকে আসামি করা হয়েছে। ছবি: সংগৃহীত  বগুড়া জেলা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করা হয়েছে। এর মধ্যে নবগঠিত কমিটির দায়ের করা অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত (রেকর্ড) করলেও পদবঞ্চিত নেতাদের অভিযোগ তদন্তের জন্য রেখেছে পুলিশ। তদন্তে অভিযোগটির সত্যতা মিললে সেটিও মামলা হিসেবে নথিভুক্ত করা হবে বলে জানিয়েছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আলম। উভয় পক্ষের অভিযোগে আসামি করা হয়েছে ৯৬ জনকে। 

ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতা-কর্মীদের ওপর হামলার ঘটনায় একই সংগঠনের পদবঞ্চিত ৫২ নেতা-কর্মীকে মামলার আসামি করা হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা বাদী হয়ে গতকাল রোববার (৪ ডিসেম্বর) রাতে মামলাটি দায়ের করেছেন। এই মামলায় ১৭ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাত আসামি করা হয়েছে ৩৫ জনকে। মামলায় যে ১৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। 

 ১৭ জনের মধ্যে কমিটি বাতিলের দাবিতে আন্দোলনরত তৌহিদুর রহমান তৌহিদ, সিদ্ধার্থ কুমার দাস, নূর মোহাম্মদ সাগর, মাহফুজার রহমান, আল ইমরান হোসেন ও জাকিউল ইসলামের নাম রয়েছে। তৌহিদ, সিদ্ধার্থ ও সাগর ঘোষিত কমিটির সহসভাপতি, মাহফুজ যুগ্ম সম্পাদক, ইমরান সাংগঠনিক সম্পাদক এবং জনি বগুড়া সরকারি শাহ সুলতান কলেজ শাখার সভাপতি। 

এদিকে গত শনিবার (৩ ডিসেম্বর) রাতের সংঘর্ষের ঘটনার পর পৌর ছাত্রলীগের সভাপতি সুজিত কুমার দাস এবং গাবতলী উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল গফুর বিপ্লবকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে নবগঠিত জেলা কমিটি। জেলা কমিটির সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন। যদিও সুজিত ও বিপ্লব পাল্টাবিবৃতিতে দাবি করেছেন তাদের অব্যাহতি দেওয়ার কোনো এখতিয়ার এই কমিটির নেই। 

ছাত্রলীগের সভাপতি সজীব সাহার দায়ের করা মামলায় অভিযোগ করা হয়েছে, শনিবার রাতে অধ্যক্ষের সঙ্গে দেখা করতে যান। ক্যাম্পাসে পৌঁছার আগে সেখানে আগে থেকেই আসামিরা ওত পেতে ছিলেন। তাঁদের ক্যাম্পাসে দেখার পর আসামিরা গালাগালি শুরু করেন। এতে নিষেধ করায় তারা লাঠিসোঁটা এবং দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালান। হামলায় জেলা ছাত্রলীগের সহসভাপতি আতিকুর রহমান এবং বগুড়া পৌর কমিটির সাধারণ সম্পাদক সাব্বিরসহ কয়েকজন আহত হন। এ সময় তাদের বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

ওই সংঘর্ষের পর পুরান বগুড়া এলাকায় পদবঞ্চিতদের কয়েকটি ছাত্রাবাসে হামলার ঘটনা ঘটে। ওই হামলার বিষয়ে রয়াল ছাত্রাবাসে থাকা ছাত্রলীগ কর্মী জোবায়ের সরকার বিপ্লব বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। সেখানে জেলা ছাত্রলীগর নবগঠিত কমিটির সভাপতি সজীব সাহা, সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়, সহসভাপতি আতিকুর রহমানসহ ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করা হয়েছে। তাঁর অভিযোগে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মারপিটের কথা উল্লেখ করা হয়েছে। 

বগুড়া সদর থানার ওসি নূরে আলম বলেন, ‘সজীব সাহার দায়ের করা অভিযোগটি থানায় মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে। বিপ্লব বাদী হয়ে যে অভিযোগ দিয়েছেন তা তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে অভিযোগের সত্যতা মিললে সেটিও মামলা হিসেবে নথিভুক্ত করা হবে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ

    ‘সব ধর্মের মানুষ সম্প্রীতি বজায় রেখে বসবাস করবে’

    দেবহাটায় আন্ত স্কুল-মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা

    ডিবি পরিচয়ে ছিনতাই চক্রের ২ সদস্য গ্রেপ্তার

    ঘোড়াঘাটে জমি নিয়ে সংঘর্ষে ২ যুবক নিহত: ঘরবাড়িতে অগ্নিসংযোগ

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ