Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

কমিউটার ট্রেন-ট্রলির সংঘর্ষ, প্রাণে বাঁচলেন শত শত যাত্রী

আপডেট : ০১ ডিসেম্বর ২০২২, ০০:০৫

নাচোলে রাজশাহী-রহনপুরগামী কমিউটার ট্রেনের সঙ্গে ইটবোঝাই ট্রলির সংঘর্ষ হয়। ছবি: আজকের পত্রিকা চাঁপাইনবাবগঞ্জের নাচোলে রাজশাহী-রহনপুরগামী কমিউটার ট্রেনের সঙ্গে ইটবোঝাই ট্রলির সংঘর্ষ হয়েছে। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন প্রায় শতাধিক যাত্রী। সংঘর্ষে রেলইঞ্জিনে ব্যাপক ক্ষতিসহ ট্রলি ভেঙে চুরমার হয়ে গেছে। এদিকে রেল ইঞ্জিনের হাওয়া ভাকাম ভেঙে যাওয়ায় প্রায় এক কিলোমিটার দূরে এসে ট্রেনটি বন্ধ হয়ে যায়। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার গোলাবাড়ি স্টেশনের পাশে বন্ধুপাড়ামোড় রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

ট্রেনের যাত্রী নাইমা ইসলাম ও স্থানীয়রা জানান, রাজশাহী রেলস্টেশন থেকে কমিউটার ট্রেনটি বিকেল ৩টায় রহনপুর স্টেশনে আসছিল। পথে নাচোল উপজেলা গোলাবাড়ি স্টেশনের কাছে বন্ধুপাড়া রেলক্রসিংয়ে ইটবোঝাই ট্রলি পাড় হচ্ছিল। ওই সময় ট্রেনটি দ্রুতগতিতে আসার সময় ট্রলির সঙ্গে ধাক্কা লাগে। এতে ইটবোঝাই ট্রলি ভেঙে চুরমার হয়ে যায়। পরে যাত্রীবাহী ট্রেনটি দুর্ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে পাইকড়া এলাকায় এসে থেমে যায়। সেখানে তড়িঘড়ি করে যাত্রীরা নেমে যান।

দুর্ঘটনার পর ট্রেনটি দাঁড়ালে দ্রুত নেমে পড়েন যাত্রীরা। ছবি: আজকের পত্রিকা ট্রেনের যাত্রী ও উপজেলা প্রেসক্লাব গোমস্তাপুরের সভাপতি আতিকুল ইসলাম আজম বলেন, ‘ট্রেন ও ট্রলির সংঘর্ষে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। পরে যাত্রীরা নেমে বিভিন্ন যানবাহনে বাড়ি ফিরে আসেন।

ট্রেনে দায়িত্বে থাকা রেলপুলিশ মাহবুব জানান, দুর্ঘটনার পর যাত্রীদের নিরাপদে ট্রেন থেকে বের করা হয়।

কমিউটার ট্রেনের সহকারী চালক বুলবুল আহমেদ বলেন, ‘রহনপুর স্টেশনে আসার সময় ওই স্থানে হঠাৎ রেললাইনে ওপরে উঠে পড়ে ইটবোঝাই ট্রলিটি। এতে ট্রেনের ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়ে গেছে। অনেক যন্ত্রাংশ ভেঙে গেছে। হাওয়া ভাকাম ভেঙে যাওয়ার ট্রেনটি বন্ধ হয়ে যায়। রাজশাহী থেকে আরেকটি ইঞ্জিন আসলে ট্রেনটি গন্তব্যস্থল রহনপুর স্টেশনে পৌঁছাবে।’

রহনপুর রেলওয়ে স্টেশন মাস্টার মির্জা কামরুল ইসলাম বলেন, ‘কমিউনিটি ট্রেনটি বিকেলে ৫টায় রহনপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার কথা ছিল। দুর্ঘটনার কারণে যাত্রীরা নির্ধারিত সময়ে যেতে পারেনি।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দুই দিন পর আখাউড়া স্থলবন্দর দিয়ে আবার আমদানি-রপ্তানি শুরু

    ঝালকাঠিতে কাভার্ড ভ্যানের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

    ময়মনসিংহে ছাত্রলীগ-যুবলীগের গোলাগুলি, গুলিবিদ্ধ ২

    ক্রীড়া প্রতিমন্ত্রীর বাসায় তাবলিগের দুই পক্ষের বৈঠক

    নৌকার প্রার্থীর নির্বাচনী জনসভায় দুই এমপি, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

    বাগেরহাটে আধিপত্য বিস্তার নিয়ে দুপক্ষের সংঘর্ষ, আহত ২০ 

    মেসিদের শিরোপা রক্ষার লড়াই যুক্তরাষ্ট্রে

    হাকিমি-জিয়েশদের মতো ছেলেদের গড়ার স্বপ্ন বাবা হাকিমের

    এবার আরও বড় শাস্তি সোহানের, রউফকে সতর্কতা

    ইসির সেই জয়নাল এখনো তৎপর

    এই ঋতুতে চোখের যত্ন