Alexa
রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

সর্বস্তরের নারীদের স্বীকৃতি দিতে ‘স্টেলার উইমেন অ্যাওয়ার্ডস’

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৯:৩৯

গতকাল বিটিআইয়ের প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক এফ আর খান এক সংবাদ সম্মেলনে এ আয়োজনের কথা ঘোষণা করেন। প্রথমবারের মতো সমাজের সর্বস্তরের সকল পর্যায়ের নারীদের স্বীকৃতি দিতে বিটিআই ও দ্য ডেইলি ষ্টার যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে ‘স্টেলার উইমেন অ্যাওয়ার্ডস’।

সমাজের বিভিন্ন পর্যায়ের উদীয়মান, নবীন ও সম্ভাবনাময় নারীদের বিশেষ অবদানগুলোর জন্য পুরস্কৃত করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

গতকাল মঙ্গলবার রাজধানীতে বিটিআইয়ের প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক এফ আর খানসহ দুই প্রতিষ্ঠানের বিভিন্ন কর্মকর্তাদের উপস্থিতিতে এক সংবাদ সম্মেলনে এ আয়োজনের কথা ঘোষণা করা হয়।

বিটিআই গতানুগতিক চিন্তাধারা থেকে নিজেদেরকে আলাদা করে তুলতে কাজ করে যাচ্ছে ১৯৮৪ সাল থেকে। বিটিআই প্রচলিত অ্যাওয়ার্ডস শো থেকে কিছুটা ভিন্নতা আনবার জন্য বছরব্যাপী সমাজের বিভিন্ন পর্যায়ের কর্মজীবী নারীদের সম্মাননা প্রদান করবে। সেজন্যে বিটিআই এবং দ্য ডেইলি ষ্টার প্রতি মাসে ১টি করে মোট ১২টি আলাদা বিভাগে একজন করে নারীকে পুরষ্কার প্রদান করবে। বিভাগগুলো হল-উদ্যোক্তা, খেলাধুলা, কৃষি, শিক্ষা, সামাজিক উন্নয়ন, সংস্কৃতি, প্রযুক্তি, স্থাপত্যশৈলী, সাহিত্য, স্টার্ট-আপ, উন্নয়ন খাত, কর্পোরেট এবং পুরস্কারের সম্পূর্ণ প্রক্রিয়াটি সংগঠিত করবে দ্য ডেইলি স্টার।

দ্য ডেইলি স্টার সামাজিক উন্নয়ন এবং দেশের অগ্রগতিকে তরান্বিত করতে বছরব্যাপী বিভিন্ন খাতে পুরষ্কার ও সম্মাননা প্রদান করে থাকে। তারই ধারাবাহিকতায় উদীয়মান নারীদের স্বীকৃতি প্রদানের জন্য স্টেলার ওইমেন অ্যাওয়ার্ডসের এর সাথে সম্পৃক্ততা রাখছে দেশের প্রথম সারির জাতীয় ইংরেজী দৈনিক দ্য ডেইলি স্টার।

‘স্টেলার উইমেন’ নিয়ে বিটিআইয়ের ব্যবস্থাপনা পরিচালক এফ আর খান বলেন, “বিটিআই বরাবরই নারীর ক্ষমতায়নে বিশ্বাসী এবং সেটার জন্যে নিয়মিত কাজ করে। এই উদ্যোগের মাধ্যমে, আমরা সমাজের জন্য কাজ করা এবং জাতির জন্য অবদান রাখা সমস্ত নারীদের সম্মান জানাতে চাই। আমরা খুব খুশি যে ডেইলি স্টার এই মর্যাদাপূর্ণ অনুষ্ঠানে আমাদের সাথে রয়েছে।”

আবেদন করার প্রক্রিয়া শুরু হবে ৫ই ডিসেম্বর থেকে। পরবর্তী পদক্ষেপের নিয়মাবলী জানতে btistellarwomen.thedailystar.net এই ওয়েবসাইটে ভিজিট করতে বলা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ইউএস-বাংলার বহরে যুক্ত হলো অষ্টম বোয়িং ৭৩৭-৮০০

    বইমেলায় বিকাশ পেমেন্টে ১০% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পাচ্ছেন বইপ্রেমীরা

    স্থায়ী সনদপত্র পেয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি 

    নতুন ব্র্যান্ড ফিলোসফি উন্মোচন করল ফুডপ্যান্ডা

    বাংলাদেশ ব্যাংক ও ইসলামী ব্যাংকের চুক্তি স্বাক্ষর

    থ্রি-হুইলার বিপণনে উত্তরা মোটরসের সঙ্গে রানার অটোমোবাইলসের চুক্তি

    ৫ ইউনিটের চেষ্টায় পাহাড়তলী বাজারের আগুন নিয়ন্ত্রণে

    ‘তুর কলিজায় এতবল আসে কোত্থেকে, সামনাসামনি আয়’

    শিবগঞ্জে ট্রাক-প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ, ভাই-বোন নিহত

    ‘হিরোকে যারা জিরো বানাতে এসেছে, তারাই জিরো হয়েছে’

    আঙিনায় জোড়া বাঘ, বনরক্ষীদের শ্বাসরুদ্ধকর ২০ ঘণ্টা

    আগারগাঁওয়ের চাপ কমাতে ঢাকায় পাসপোর্ট অফিসের সীমানা পুনর্নির্ধারণ