Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

কক্সবাজারে পৃথক হত্যা মামলায় ৩ জনের আমৃত্যু কারাদণ্ড 

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৯:১৬

হত্যা মামলায় তিনজনের আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত। ছবি: সংগৃহীত কক্সবাজারে পৃথক দুইটি হত্যা মামলায় তিনজনকে আমৃত্যু কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে পৃথক ধারায় একটি হত্যা মামলায় দুজনকে ৫০ হাজার টাকা করে এবং অপর মামলার আসামিকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই অর্থ অনাদায়ে আরও ৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার (৩০ নভেম্বর) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ রায় ঘোষণা করা হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবী ও সরকারি কৌঁসুলি (পিপি) ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের আবদুস সালামের ছেলে পারভেজ হোসেন প্রকাশ বাবু (৩৬), একই উপজেলার বাবদি ইউনিয়নের আবদুর রবের ছেলে মো. মোতালেব (৩৫) এবং কক্সবাজারের উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ভালুকিয়ার লম্বাঘোনা এলাকার সোনা আলীর ছেলে সৈয়দ হোসেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০২১ সালে ১৫ মার্চ ইয়াবার লেনদেনের বিরোধের জের ধরে শহরের কলাতলী হোটেল-মোটেল জোনের ‘সুইট হোম রিসোর্ট’ নামে একটি আবাসিক হোটেলে বন্ধুদের হাতে খুন হন শহরের বাদশার ঘোনার জাকের হোসেনে ছেলে আবদুল মালেক (২৪)। এ ঘটনায় নিহতের ভাই আবদুল খালেক বাদী হয়ে পারভেজ হোসেন প্রকাশ বাবু ও মো. মোতালিবসহ আরও ২ / ৩ জনকে অজ্ঞাত আসামি করে কক্সবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আমজাদ হোসেন মামলাটি তদন্ত করে একই বছর ৫ আগস্ট দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

অপরদিকে, ২০১৭ সালে ১ জুন উখিয়ার ভালুকিয়া পালং এলাকায় স্বামীর হাতে খুন হন মানজুরা বেগম (২৭) নামে এক গৃহবধূ। এ ঘটনায় নিহতের বাবা মো. মুক্তার আহম্মদ বাদী হয়ে স্বামী সৈয়দ হোসনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। উখিয়া থানার উপপরিদর্শক (এসআই) আনিসুর রহমান মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ২১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ

    ‘সব ধর্মের মানুষ সম্প্রীতি বজায় রেখে বসবাস করবে’

    দেবহাটায় আন্ত স্কুল-মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা

    ডিবি পরিচয়ে ছিনতাই চক্রের ২ সদস্য গ্রেপ্তার

    মানব পাচার বেশি ভারত সীমান্তবর্তী এলাকায়: জাতিসংঘ

    গ্রামীণ পিঠা যান্ত্রিক শহরে

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন