Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

রাঙামাটির দুর্গম অঞ্চলে ‘জেএসএস সমর্থককে’ গুলি করে হত্যা

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৭:০১

ফাইল ছবি রাঙামাটির বাঘাইছড়ির দুর্গম অঞ্চলে গুলি করে হত্যা করা হয়েছে এক মোটরসাইকেল আরোহীকে, যিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থক বলে দাবি করা হচ্ছে।

আজ বুধবার সকালে রাঙামাটির বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের নিউলংকর দাড়িপাড়া গ্রামের মিড পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে বলে সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলম জানান।

নিহত সুখেন চাকমা (২০) ওই গ্রামের মঙ্গল চাকমার ছেলে। এঘটনায় তাঁর চাচাতো ভাই বিধুমঙ্গল চাকমার ছেলে সজীব চাকমা (২২) আহত হয়েছেন। তাঁরা দুজনই পেশায় মোটরসাইকেলে যাত্রী পরিবহন করেন।

এবিষয়ে রাঙামাটির সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল আওয়াল আজকের পত্রিকাকে বলেন, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত অপরজন পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

‘এঘটনায় এখনো কোনো মামলা হয়নি। এলাকাটি খুবই দুর্গম হওয়ায় আইনি প্রক্রিয়ায় সময় লাগবে।’

এদিকে সুখেন চাকমাকে নিজেদের সমর্থক বলে দাবি করে ঘটনার জন্য আরেক পাহাড়ি সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছেন জেএসএসের বাঘাইছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা।

তিনি আজকের পত্রিকাকে বলেন, ‘ইউপিডিএফ কমান্ডার আপন চাকমার নেতৃত্বে আমাদের সমর্থকদের হত্যা করা হচ্ছে। এ ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

তবে এই হত্যাকাণ্ডের অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফের সাজেক অঞ্চলের সমন্বয়ক আর্জেন্ট চাকমা বলেন, ‘এ ঘটনার সঙ্গে আমাদের দলের কোনো সম্পর্ক নেই। এ ছাড়া নিউলংকর এলাকায় ইউপিডিএফের কোনো কর্মকাণ্ড পরিচালিত হয় না। আর নিহতের ঘটনাটি তাঁদের অভ্যন্তরীণ বিষয়।’

আগামী ২ ডিসেম্বর পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছরপূর্তি উপলক্ষে বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে বিশাল জনসমাবেশের প্রস্তুতি নেওয়া হচ্ছে। এর দুদিন আগে জনসংহতি সমিতির (জেএসএস) এমন ঘটনায় এলাকার সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সমাবেশ ঘিরে বড় ধরনের সংঘাতের আশঙ্কা করছেন তাঁরা। তাই বিভিন্ন পয়েন্টে প্রশাসনের পক্ষ থেকে নজরদারি বাড়ানো হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ‘পান খেলেই’ মাথা দিয়ে ধোঁয়া ওঠে তাঁর

    বাড়ি থেকে বের হওয়ার পরদিন মিলল বৃদ্ধের গলাকাটা লাশ

    দুই দিন পর আখাউড়া স্থলবন্দর দিয়ে আবার আমদানি-রপ্তানি শুরু

    ঝালকাঠিতে কাভার্ড ভ্যানের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

    ময়মনসিংহে ছাত্রলীগ-যুবলীগের গোলাগুলি, গুলিবিদ্ধ ২

    ক্রীড়া প্রতিমন্ত্রীর বাসায় তাবলিগের দুই পক্ষের বৈঠক

    বিএনপির পদযাত্রার আগে রাজধানীতে আ.লীগের ‘শান্তি সমাবেশে’

    পর্দায় আসছেন বুবুজান মাহি

    নেপাল চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিন সিনেমা

    ভালোবাসা দিবসে ‘বউ বোঝে না’

    গিটারশিল্পী‌দের মিলন‌মেলা

    ‘পান খেলেই’ মাথা দিয়ে ধোঁয়া ওঠে তাঁর