Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

গ্রেপ্তার আতঙ্কে ঘর ছাড়া বিএনপির নেতারা

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৬:৫৮

গ্রেপ্তার আতঙ্কে ঘর ছাড়া বিএনপির নেতারা জামালপুরের ইসলামপুরে বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ। এ আতঙ্কে ঘর ছাড়া অনেক নেতা-কর্মী। ইতিমধ্যে বিএনপির তিন নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার বিকেলে গ্রেপ্তারদের আদালতে পাঠিয়েছে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাত এবং বুধবার দুপুরে পৃথক স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এদিকে গ্রেপ্তার বিএনপি নেতাদের দাবি, গভীর রাতে ঘুম থেকে ডেকে তুলে তাঁদের গ্রেপ্তার করেছে পুলিশ। তবে পুলিশ বলছে, নাশকতার সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতেই তাদের গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তাররা হলেন ইসলামপুর সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মানিক চাঁন, পৌর সভার ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি জহির উদ্দিন রাজা এবং গোয়ালেরচর ইউনিয়ন যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মোসা মিয়া। 

পুলিশ জানায়, সরকারি সম্পত্তির ক্ষতি করার অভিযোগে ইসলামপুর থানার পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। এ মামলায় তাঁদের গ্রেপ্তার করা হয়। 

থানা হাজতে থাকা অবস্থায়  বিএনপির নেতা মানিক চাঁন বলেন, ‘রাত ৮টার দিকে পুলিশ আমার ঘর থেকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। তারা আমার বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত মামলা ঠুকে দিয়েছে। 

থানা হাজতে থাকা অবস্থায় পৌর সভার ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি জহির উদ্দিন রাজা বলেন, ‘আমার বিরুদ্ধে কোনো মামলা নেই। তবুও আমাকে গভীর রাতে ঘুম থেকে ডেকে তুলে থানায় নিয়ে আসে পুলিশ। পরে গায়েবি মামলা ঠুকে দেয়।’ 

যুবদলের নেতা মোসা মিয়া বলেন, ‘আমি অসুস্থ। তবুও আমাকে অযথা গ্রেপ্তার করেছে পুলিশ।’ 

এ বিষয়ে ইসলামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাজেদুর রহমান বলেন, ‘অযথা নয় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।’ 

উপজেলা বিএনপির সভাপতি ও ইসলামপুর আসনের সাবেক সংসদ সদস্য সুলতান মাহমুদ বাবু বলেন, ‘আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঠেকাতে বাড়ি বাড়ি গিয়ে আমাদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করছে পুলিশ। গ্রেপ্তার আতঙ্কে বাড়িতে থাকতে পারছেন না নেতা-কর্মীরা।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দুই দিন পর আখাউড়া স্থলবন্দর দিয়ে আবার আমদানি-রপ্তানি শুরু

    ঝালকাঠিতে কাভার্ড ভ্যানের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

    ময়মনসিংহে ছাত্রলীগ-যুবলীগের গোলাগুলি, গুলিবিদ্ধ ২

    তেজগাঁওয়ে সড়কে পড়ে থাকা নারীর স্বজনদের খোঁজ মেলেনি

    ক্রীড়া প্রতিমন্ত্রীর বাসায় তাবলিগের দুই পক্ষের বৈঠক

    নৌকার প্রার্থীর নির্বাচনী জনসভায় দুই এমপি, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

    মানসিক চাপ ডিম্বাণুর প্রস্ফুটন দাবিয়ে রাখে

    ‘বৌদ্ধ সন্ত্রাসের মুখ’: মিয়ানমারের ভিক্ষু উইরাথু ফের আলোচনায়