Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 
ফুটবল বিশ্বকাপ

‘শুধু ব্রাজিল নয়, আমরা কাউকে ভয় পাই না’

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৬:২৭

এখন শুধু জাপানকে নিয়েই ভাবতে চান স্পেন মিডফিল্ডার কোকে। ছবি: সংগৃহীত কোস্টারিকাকে ৭-০ গোলে হারিয়ে এবারের বিশ্বকাপটা দুর্দান্ত শুরু করেছে স্পেন। দ্বিতীয় ম্যাচে জার্মানির সঙ্গে ড্র করে ৪ পয়েন্টে গ্রুপের শীর্ষে রয়েছে দলটি। গ্রুপের বাকি দলদের সমীকরণটা তাদের থেকে একটু কঠিনই। সেই হিসেবে বলা চলে দ্বিতীয় পর্ব অনেকটা নিশ্চিত স্প্যানিশদের।

তাই হয়তো কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হওয়া কঠিন হবে কি না এমন প্রশ্নের মুখোমুখি হতে হয়েছিল কোকেকে। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আত্মবিশ্বাসী এক উত্তরই দিয়েছেন স্পেনের এই মিডফিল্ডার। তাঁর মতে, শুধু ব্রাজিল নয়, আমরা কাউকে ভয় পাই না।

কোয়ার্টার ফাইনালে কোনো দলের বিপক্ষে খেলতে হবে তা নিয়ে এখনই ভাবতে চান না কোকে। স্পেনের ভাবনায় এখন শুধু গ্রুপ পর্বের শেষ ম্যাচটিতে। যেখানে জাপানের বিপক্ষে লড়বে লা রোজারা। এ বিষয়ে তিনি বলেছেন, ‘ভালো, আমরা কাউকে ভয় পাই না। প্রত্যক দলের প্রতি সর্বোচ্চ সম্মান রেখেই বলছি। কোয়ার্টার ফাইনালে কার সঙ্গে লড়ব তা নিয়ে এখনই ভাবতে চাই না। এই মুহূর্তে জাপানের বিপক্ষে জয় নিয়ে ভাবছি আমরা। জয় ছাড়া অন্যথা অনেক কিছুই ঘটতে পারে।’

অন্যদিকে এক ম্যাচ হাতে রেখেই দ্বিতীয় পর্ব নিশ্চিত করেছে ব্রাজিল। সেলেসাওদের সম্পর্কে কোকে বলেছেন, ‘আমাদের প্রথম পরিকল্পনা হচ্ছে, জাপানের বিপক্ষে ম্যাচ জয়। এরপর দেখব কে আমাদের প্রতিপক্ষ হবে। যদি ব্রাজিল আমাদের প্রতিদ্বন্দ্বী হয় তখন তাদের বিপক্ষে সর্বোচ্চ ভালো উপায়েই আমরা মোকাবিলা করব।’ 

আগামীকাল জাপানের সঙ্গে ড্র করলেই স্পেন পরের পর্বে যাবে। জিতলে তো গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে জায়গা করে নেবে। আর হারলেও সুযোগ থাকবে। তবে অন্য ম্যাচে কোস্টারিকাকে হারাতে হবে জার্মানির। অন্যথা জার্মান যদি হেরে যায় বাদ পড়তে হবে লা রোজাদের প্রথম রাউন্ড থেকেই।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কিংবদন্তি হতে বাবরকে টেস্টে সেঞ্চুরির তাগিদ দিলেন মুদাসসর

    ডাচ ডিফেন্ডারের গোলেই ম্যাচ হেরেছে আর্সেনাল

    মেসিদের শিরোপা রক্ষার লড়াই যুক্তরাষ্ট্রে

    হাকিমি-জিয়েশদের মতো ছেলেদের গড়ার স্বপ্ন বাবা হাকিমের

    এবার আরও বড় শাস্তি সোহানের, রউফকে সতর্কতা

    টিভিতে আজকের খেলা (২৮ জানুয়ারি ২০২৩, শনিবার)

    আসলে কতটা মানবিক আমরা?

    মহিষের মাথা থেকে বাইসাইকেলে ফেরা

    কিংবদন্তি হতে বাবরকে টেস্টে সেঞ্চুরির তাগিদ দিলেন মুদাসসর

    দুই শত্রু: দুর্নীতি ও সাম্প্রদায়িকতা

    ‘বোমা কালামকে’ কুপিয়ে হত্যার অভিযোগে সৎ ছেলে গ্রেপ্তার

    জাপানে উচ্চশিক্ষা: নিখরচায় পড়ার সুযোগ