Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

আ. লীগের ওপর হামলার অভিযোগে বিএনপির ২৪০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১৪:১৮

আ. লীগের ওপর হামলার অভিযোগে বিএনপির ২৪০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা সিরাজগঞ্জের এনায়েতপুর ও বেলকুচিতে বিএনপি ও সহযোগী সংগঠনের ২০৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা থানায় মামলা করা হয়েছে। আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের অভিযোগ এনে এ মামলা করা হয়।

আজ বুধবার সকালে খুকনী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ আফাজ উদ্দিন ব্যাপারী বাদী হয়ে এনায়েতপুর থানায় মামলা করেন। এ ছাড়া গত রোববার রাতে বেলকুচি পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ আহম্মেদ উৎস বাদী হয়ে বেলকুচি থানায় পৃথক মামলা করেন। এতে ৩৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২০৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করা হয়। 

মামলায় জানা গেছে, এনায়েতপুরের আওয়ামী লীগের সাধারণ আফাজ মঙ্গলবার রাতে দলীয় নেতা-কর্মীদের নিয়ে কেজি মোড় যাচ্ছিলেন। পথে বিএনপির নেতা–কর্মীরা তাদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ও হামলা চালান। এতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কয়েকজন নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় ২৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। 

এদিকে রোববার রাতে বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নে সাংগঠনিক কার্যক্রম শেষে ছাত্রলীগের নেতা-কর্মীরা মুকুন্দগাতি ফিরছিলেন। পথে ভাঙ্গাবাড়ি ইউনিয়নের আদাচাকি গ্রামে ছাত্রলীগের নেতা-কর্মীদের ওপর ককটেল বিস্ফোরণ ও হামলা করে বিএনপি ও ছাত্রদলের নেতারা। এ ঘটনায় রাতেই বেলকুচি থানায় ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা শতাধিক বিএনপি ও ছাত্রদলের নেতাদের বিরুদ্ধে মামলা করা হয়। 

এ বিষয়ে বেলকুটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজমিলুর রহমান জানান, এ ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান চলছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দুই দিন পর আখাউড়া স্থলবন্দর দিয়ে আবার আমদানি-রপ্তানি শুরু

    ঝালকাঠিতে কাভার্ড ভ্যানের চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত

    ময়মনসিংহে ছাত্রলীগ-যুবলীগের গোলাগুলি, গুলিবিদ্ধ ২

    তেজগাঁওয়ে সড়কে পড়ে থাকা নারীর স্বজনদের খোঁজ মেলেনি

    ক্রীড়া প্রতিমন্ত্রীর বাসায় তাবলিগের দুই পক্ষের বৈঠক

    নৌকার প্রার্থীর নির্বাচনী জনসভায় দুই এমপি, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

    ‘বৌদ্ধ সন্ত্রাসের মুখ’: মিয়ানমারের ভিক্ষু উইরাথু ফের আলোচনায়

    মেসিদের শিরোপা রক্ষার লড়াই যুক্তরাষ্ট্রে