Alexa
শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 
ফুটবল বিশ্বকাপ

‘ফুটবলে যদি বলে কোনো কথা নেই’

আপডেট : ৩০ নভেম্বর ২০২২, ১২:১৪

যুক্তরাষ্ট্রের কাছে হেরে দ্বিতীয় রাউন্ডে যাওয়া হলো না ইরানের। ছবি: সংগৃহীত কাতার বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার অনেক সম্ভাবনা ছিল ইরানের কাছে। গতকাল আল থুমামা স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রকে হারানো বা ড্র করলেই শেষ ষোলোয় চলে যেত ইরানিরা। তবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১-০ গোলে হেরে পরের রাউন্ডে যাওয়ার স্বপ্ন শেষ হয়ে যায় ইরানের। ইরানের কোচ কার্লোস কুইরোজ এখানে কোনো অজুহাত দাঁড় করাতে চান না।

আল থুমামা স্টেডিয়ামে গতকাল প্রথমার্ধেই এগিয়ে যায় যুক্তরাষ্ট্র। ৩৮ মিনিটে সার্জিনো দেস্তের হেড থেকে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন ক্রিস্টিয়ান পুলিসিচ। প্রথমার্ধে ১-০ তে এগিয়ে থেকে শেষ করে যুক্তরাষ্ট্র। এরপর দ্বিতীয়ার্ধে ইরান দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলেছিল। অনেকবার গোলের সুযোগ তৈরিও করেছিল। তবে যুক্তরাষ্ট্রের জালে কোনো বল জড়াতে পারেননি ইরানি ফুটবলাররা। ১-০তে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় ঘটে এশিয়া মহাদেশের এই দেশটির।

শেষ ষোলোতে না যাওয়ার হতাশা তো কুইরোজের আছেই। একই সঙ্গে তিনি কোনো অজুহাত দাঁড় করাতে চান না। ইরানের কোচ বলেন, ‘প্রথম ধাপে যুক্তরাষ্ট্র আধিপত্য বিস্তার করে খেলেছে। তবে দ্বিতীয় ধাপটা পুরো বিপরীত। আমরা দারুণভাবে ফিরে এসেছি। দ্বিতীয়ার্ধে যদি আমরা গোল করতে পারতাম, তাহলে ভিন্ন কিছু হতো। তবে ফুটবলে যদি বলে কিছু নেই।’

২১ নভেম্বর ইংল্যান্ডের বিপক্ষে ৬-২ গোলে হেরে বিধ্বস্ত অবস্থায় বিশ্বকাপ মিশন শুরু করেছিল ইরান। পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় ইরান। ২৫ নভেম্বর আহমেদ বিন আলি স্টেডিয়ামে শেষ মুহূর্তের রোমাঞ্চে ওয়েলসকে ২-০ গোলে হারিয়ে দেয় তারা। আর গতকাল যুক্তরাষ্ট্রের কাছে ১-০ গোলে হেরে যায় ইরানিরা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    কিংবদন্তি হতে বাবরকে টেস্টে সেঞ্চুরির তাগিদ দিলেন মুদাসসর

    ডাচ ডিফেন্ডারের গোলেই ম্যাচ হেরেছে আর্সেনাল

    মেসিদের শিরোপা রক্ষার লড়াই যুক্তরাষ্ট্রে

    হাকিমি-জিয়েশদের মতো ছেলেদের গড়ার স্বপ্ন বাবা হাকিমের

    এবার আরও বড় শাস্তি সোহানের, রউফকে সতর্কতা

    টিভিতে আজকের খেলা (২৮ জানুয়ারি ২০২৩, শনিবার)

    মহিষের মাথা থেকে বাইসাইকেলে ফেরা

    কিংবদন্তি হতে বাবরকে টেস্টে সেঞ্চুরির তাগিদ দিলেন মুদাসসর

    দুই শত্রু: দুর্নীতি ও সাম্প্রদায়িকতা

    ‘বোমা কালামকে’ কুপিয়ে হত্যার অভিযোগে সৎ ছেলে গ্রেপ্তার

    জাপানে উচ্চশিক্ষা: নিখরচায় পড়ার সুযোগ

    ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদ যাদের লক্ষ্য