Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

শিক্ষার্থী ধর্ষণ মামলায় কারাগারে থাকা শিক্ষক সাময়িক বরখাস্ত

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ১৬:৫৬

শিক্ষার্থী ধর্ষণ মামলায় কারাগারে থাকা শিক্ষক সাময়িক বরখাস্ত কুড়িগ্রামের ফুলবাড়ীতে শিক্ষার্থী ধর্ষণ মামলায় কারাগারে থাকা শিক্ষক মোতালেব হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) কুড়িগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার এক আদেশে তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়।

অভিযুক্ত শিক্ষক উপজেলার গোরকমন্ডপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের নাওডাঙ্গা গ্রামের মৃত চাঁদ মিয়ার ছেলে।

আদালত সূত্র জানায়, মোতালেব হোসেনের বিরুদ্ধে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন মামলায় গত ১৩ অক্টোবর হাজিরা দিতে গেলে বিচারক তাকে কারাগারে পাঠান। এ কারণে বিধি অনুযায়ী সরকারি চাকরি থেকে তাঁকে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। বরখাস্ত কালীন সময়ে তিনি প্রচলিত বিধি মোতাবেক খোরপোষ ভাতা পাবেন।

উল্লেখ্য, ওই শিক্ষক কর্মস্থলে যাওয়া আসার সুবাদে উপজেলার নাওডাঙ্গা দাখিল ডিএস মাদ্রাসার এক ছাত্রীর সঙ্গে প্রেম এবং অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে ওই ছাত্রীর পরিবার তাকে বিয়ের জন্য চাপ দেন। কিন্তু তিনি তা নানাভাবে পাশ কাটান। এ নিয়ে স্থানীয়ভাবে গত ২৪ আগস্ট গভীর রাতে শিক্ষার্থীর বাবার বাড়িতে সালিস বসে। সালিসে বিষয়টি নিষ্পত্তি না হওয়ায় ওই ছাত্রীর বাবা বাদী হয়ে পরের দিন রাতেই ফুলবাড়ী থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। এ  মামলায় গত ১৩ অক্টোবর কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মিজানুর রহমানের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক তাঁর জামিন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠান।

এ বিষয়ে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হৃদয় কৃষ্ণ বর্মন সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে বলেন, এই আদেশের সঙ্গে ওই শিক্ষকের নতুন কর্মস্থলে যোগদানের আদেশও স্থগিত করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    ‘বিয়ে নিয়ে দ্বন্দ্বে’ নারীকে হত্যার অভিযোগ, গণধোলাই থেকে বাঁচতে ৯৯৯ ফোন

    ব্রাহ্মণবাড়িয়া আদালতের নাজিরকে চাঁদপুরে বদলি

    রাষ্ট্র আদালতের মাধ্যমে মানুষের অধিকার কেড়ে নিচ্ছে: আমীর খসরু

    মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেল সাইকেল আরোহীর

    বিমানের ১৭ কর্মকর্তাকে ৩ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

    ঢাকায় বিএনপির পদযাত্রা স্থগিত

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে: কনসাল জেনারেল

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    ভূমিকম্প: তুরস্কে তীব্র ঠান্ডায় উদ্ধার ব্যাহত, বাড়ছে ক্ষোভ

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ