Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 
ফুটবল বিশ্বকাপ

কাসেমিরোর গোলে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল

আপডেট : ২৯ নভেম্বর ২০২২, ০০:৩১

সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল। ছবি: সংগৃহীত বিশ্বকাপে সুইজারল্যান্ড যেন ছিল ব্রাজিলের সামনে অভেদ্য গোলকধাঁধা। বিশ্বকাপে এর আগের দুই দেখায় দুটো ম্যাচই হয়েছিল ড্র। স্টেডিয়াম ৯৭৪ এ আজ মনে হচ্ছিল, তৃতীয়বারের মতো ঘটতে যাচ্ছে একই ঘটনা। তবে কাসেমিরো তা হতে দেননি। কাসেমিরোর অসাধারণ গোলে সুইজার‍ল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে দেয় ব্রাজিল। তাতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণের খেলা চলেছে। সঙ্গে শারীরিক শক্তি প্রদর্শনের খেলাও চলেছে। ফাউল বেশি করেছে সুইজারল্যান্ড। যেখানে প্রথম তিন মিনিটের মধ্যেই দুবার ফাউল করে বসে সুইসরা। এরপর ম্যাচের ৬ মিনিটের সময় গোল করার সুযোগ পেয়েছিল সুইসরা। কর্ণার থেকে রুবেন ভারগাসের ক্রসে উইডমার ডান পায়ে একটা শট নিয়েছিলেন কিন্তু সেই সুযোগ লক্ষ্যভ্রষ্ট হয়।

এরপরই পাল্টা আক্রমণে যায় ব্রাজিল। ২৭ মিনিটের সময় রাফিনহার ক্রস থেকে ভিনিসিউস জুনিয়র গোল করার সুযোগ পেয়েছিলেন। সুইস গোলরক্ষক ইয়ান সোমার তা ঠেকিয়ে দিয়েছেন। ঠিক তার পরের মিনিটে কাসেমিরো গোল করার সুযোগ হাতছাড়া করেন। ৩১ মিনিটে এদের মিলিতাওয়ের পাস থেকে গোল করার সুযোগ পেয়েছিলেন রাফিনহা। এবারও ব্রাজিলিয়ানদের হতাশ করেছেন সোমের।   প্রথমার্ধের শেষের দিকে বেশ কয়েকবার সুইসদের রক্ষণদুর্গে হানা দিয়েও গোলমুখ খুলতে পারেনি ব্রাজিল। গোলশূন্য ড্রয়ে থেকে শেষ হয় প্রথম ৪৫ মিনিট।

দ্বিতীয়ার্ধের শুরুটা হয়েছিল প্রথমার্ধের মতোই। শারীরিক শক্তি প্রদর্শনের খেলা একটু বেশি চলায় খুব দ্রুতই হলুদ কার্ড দেখান রেফারি। ৫০ মিনিটে সুইজারল্যান্ডের ফ্যাবিয়ান রাইডার এবং ৫২ মিনিটে ব্রাজিলের ফ্রেড-এই দুজন দেখেছিলেন হলুদ কার্ড। ৫৩ মিনিটে সুইজারল্যান্ডের জিবরিল সোয়ের আক্রমণ শট ব্লক করে দেন ব্রাজিলের ডিফেন্ডাররা। ৫৭ মিনিটে গোলের সুযোগ তৈরী করেছিল ব্রাজিল।

ব্রাজিল ফুটবল সম্পর্কিত জানতে এখানে ক্লিক করুন

ফ্রেড পাস দিয়েছিলেন ভিনিসিউসকে। ভিনিসিউসের থেকে বল পেয়েছিলেন রিচার্লিসন তবে ঠিকঠাক সংযোগ করতে পারেননি। ৬৪ মিনিটের সময় গোল পেয়েছিল ব্রাজিল। গোলটি করেছিলেন ভিনিসিউস তবে অফসাইডে বাতিল হয়ে যায় গোল।

বিশ্বকাপ ফুটবল সম্পর্কিত আরও পড়তে ক্লিক করুন

গোল বাতিল হওয়ার পর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে ব্রাজিল। বারবার সুইস রক্ষণদুর্গে হানা দিচ্ছিল বারবার তবে গোলের দেখা পাচ্ছিল না ব্রাজিল। অবশেষে ৮৩ মিনিটে এসে গোলের দেখা পেয়ে যান তিতের শিষ্যরা। রড্রিগোর অ্যাসিস্টে দারুণ এক হাফ ভলিতে গোল করেন কাসেমিরো। এরপর শেষের দিকে বেশ কয়েকবার আক্রমণ করলেও আর গোল পায়নি সেলেসাওরা। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। 

বিশ্বকাপ ফুটবল সম্পর্কিত আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    ফুটবলার নাজমুল যাবেন ব্রাজিলে, আনন্দে কাঁদলেন মা

    রাহুলের বিয়েতে কোটি টাকার গাড়ি-মোটরসাইকেল উপহার কোহলি-ধোনির 

    প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রাইবাকিনা-সাবালেঙ্কা

    ‘রোনালদো সর্বকালের সেরা’

    আইসিসির বর্ষসেরা ক্রিকেটার বাবর

    মাশরাফির চোখে শান্ত লম্বা রেসের ঘোড়া

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ