Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

‘মেশিনে’ ভোট দিয়ে খুশি ১৩০ বছরের আতর আলী

আপডেট : ২৮ নভেম্বর ২০২২, ১৩:৩৮

ছেলের হাত ধরে ভোট দিতে এসেছেন ১৩০ বছরের বৃদ্ধ আতর আলী। সোমবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার হাড়িশ্চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে। ছবি: আজকের পত্রিকা ১৩০ বছর বছরের বৃদ্ধ আতর আলী। বয়সের ভারে ন্যুব্জ। লাঠিতে ভর করে ছেলের হাত ধরে এসেছেন ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) ভোট দিতে। ইভিএমে ভোট দিতে পেরে খুশি তিনি। 

আজ সোমবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পশ্চিম জোরকানন ইউনিয়নের হাড়িশ্চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ছেলে জাহাঙ্গীর আলমের হাত ধরে তিনি ভোটকেন্দ্রে আসেন। 

ভোট দিয়ে বের হয়ে তিনি বলেন, ‘মেশিনে (ইভিএম) ভোট দেওয়া আগের চেয়ে অনেক সহজ। জীবনে অনেক ভোট দিয়েছি। সব ভোটে সিল মেরে দিতাম। এবার প্রথম মেশিনে ভোট দিলাম। কোনো ঝামেলা নাই, টিপ দিলেই শেষ। জীবনে আর ভোট দিতে পারব কিনা সন্দেহ আছে, তাই কষ্ট করে ভোট দিতে এসেছি।’ 

বাবাকে নিয়ে আসা ছেলে জাহাঙ্গীর আলম বলেন, ‘বাবা তিন গ্রামের মধ্যে সবচেয়ে প্রবীণ। মেশিনে ভোট হয় শুনে ভোটকেন্দ্রে আসার আগ্রহ প্রকাশ করেন। বাবার শেষ ইচ্ছে পুরুন করতে কষ্ট করে কেন্দ্রে নিয়ে এসেছি। ভোট দিতে পেরে বাবা অনেক খুশি।’ 

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পাঁচটি ইউপি নির্বাচনে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ভোটকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। 

উপজেলার ৫টি ইউনিয়নে ২৭৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটের লড়াইয়ে চেয়ারম্যান পদে ২৬, সাধারণ সদস্য পদে ২০৫ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৩ জন রয়েছেন। 

শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনী মাঠে মোতায়েন আছে পুলিশ, র‍্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা। এ ছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, মোবাইল টিম ও স্টাইকিং ফোর্স আছে। প্রতিটি কেন্দ্রেও মোতায়েন আছে নির্দিষ্ট সংখ্যক পুলিশ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    দশমিনায় ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন-বিক্ষোভ, হামলায় আহত ১

    চুরির অপবাদে মারধরের পর তিন শিশুর চুল কেটে দিলেন মেয়র

    সংসদ সদস্য মোছলেম উদ্দীনের জানাজায় হাজারো মানুষ

    কুলাউড়ায় গণপিটুনিতে আহত যুবক মারা গেলেন হাসপাতালে

    শেবাচিম হাসপাতালে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

    ভালুকায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন নিহত

    প্রিমিয়ার লিগের অভিযোগের সিদ্ধান্তে অবাক ম্যান সিটি 

    দশমিনায় ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন-বিক্ষোভ, হামলায় আহত ১

    চারদিকে ধ্বংসস্তূপ আর বাঁচার জন্য চিৎকার

    ফারদিন হত্যা মামলা: বুশরাকে অব্যাহতির সুপারিশ দিয়ে চূড়ান্ত প্রতিবেদন

    চুরির অপবাদে মারধরের পর তিন শিশুর চুল কেটে দিলেন মেয়র

    সংসদ সদস্য মোছলেম উদ্দীনের জানাজায় হাজারো মানুষ