Alexa
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

আইনের শাসন নেই বলেই পাকিস্তানের এমন অবস্থা: ইমরান

আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ১০:৫৯

রাওয়ালপিন্ডিতে বিশাল সমাবেশে বক্তব্য দিচ্ছেন ইমরান খান। ছবি: এএফপি  পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান রাওয়ালপিন্ডিতে বিশাল সমাবেশে বক্তব্য দিয়েছেন। তিন সপ্তাহ আগে গুলিবিদ্ধ ও আহত হওয়ার পর এটা তাঁর প্রথম জনসমক্ষে ভাষণ। বিবিসি ও দ্য ডনের খবরে এ তথ্য জানানো হয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, কয়েক ঘণ্টা বিলম্বের পরে খান অনুষ্ঠানে যোগদান করলে সমর্থকেরা উল্লাসে ফেটে পড়েন। ইমরান খান তাঁর সমর্থকদের মৃত্যুকে ভয় না পেয়ে বেঁচে থাকার আহ্বান জানিয়েছেন। 

ইমরান খান বলেন, ‘ভয় পুরো জাতিকে দাসে পরিণত করে।’

পাকিস্তানের বর্তমান সমস্যা সম্পত্তির অভাবে নয়, বরং আইনের শাসন নেই বলেই এমন অবস্থা তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন ইমরান । 

শরিফ ও জারদারি পরিবারের সমালোচনা করে ইমরান বলেছেন, ‘জাতীয় স্বার্থ বাদ দিয়ে তারা নিজেদের উদ্দেশ্য বাস্তবায়ন করতে বিভিন্ন সিদ্ধান্ত ও নিয়োগ দিচ্ছে।’

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তাঁর প্রধানমন্ত্রিত্বের সময় দুর্নীতি মোকাবিলায় ব্যর্থতার কথা স্বীকার করে নিয়ে বলেছেন, ‘তিনি শক্তিশালীদের আইনের আওতায় আনতে ব্যর্থ হয়েছেন।’

ইমরান খান দুঃখ প্রকাশ করে বলেন, ‘জাতীয় জবাবদিহি ব্যুরো ও অন্যান্য সংস্থা সত্যিই আমার নিয়ন্ত্রণে ছিল না। বরং অন্য কোথাও থেকে তারা আদেশ পেত।’

অসংখ্য সমর্থক সমাবেশে যোগ দেন। ছবি: এএফপি  আগাম নির্বাচনের দাবিতে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের উদ্দেশে ফের লংমার্চ শুরু করেছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ। ফের হামলার হুমকি থাকা সত্ত্বেও এতে যোগ দিয়েছেন তিনি।

সম্প্রতি আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদের উদ্দেশে লংমার্চ শুরু করে পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ। লংমার্চ চলাকালে দলটির চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গুলিবিদ্ধ হন। এরপর এই পদক্ষেপ স্থগিত থাকলেও আবারও শুরু হয়েছে।

সমাবেশে উপস্থিত এক নারী বিবিসিকে বলেন, ‘আজ খান পাকিস্তানের জনগণের জন্য সমাবেশ করেছেন, তার নিজের জন্য নয়। আমি এখানে একজন নেতার জন্য এসেছি, যিনি আমাদের সমর্থন করেছেন।’

এর আগে পার্লামেন্টে আস্থা ভোটে হেরে যাওয়ার পর চলতি বছরের শুরুতে পদ থেকে সরিয়ে দেওয়া হয় সাবেক এই ক্রিকেট তারকাকে। পরে তাঁকে সরকারি পদে অযোগ্য ঘোষণা করা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং প্রেসিডেন্ট যাননি পারভেজ মোশাররফের জানাজায়

    তুরস্ক থেকে হাইতি: যেসব বিধ্বংসী ভূমিকম্প বিশ্ববাসীকে কাঁদিয়েছে

    ৫৮ বছরের নারীকে ধর্ষণের পর হত্যা করল কিশোর

    পারভেজ মোশাররফ: সেনাশাসক থেকে বিস্মৃত এক রাজনীতিক

    পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মারা গেছেন

    সরকারবিরোধী বিক্ষোভে উত্তাল ইসরায়েল

    ঢাকায় বিএনপির পদযাত্রা স্থগিত

    ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অন্তঃসত্ত্বা ‘প্রেমিকার’ ধর্ষণ মামলা

    রিংকুসহ ২২ বাংলাদেশিকে আঙ্কারায় আনা হচ্ছে: কনসাল জেনারেল

    পা দিয়ে লিখে এইচএসসি পাস, হতে চান বিসিএস কর্মকর্তা

    ভূমিকম্প: তুরস্কে তীব্র ঠান্ডায় উদ্ধার ব্যাহত, বাড়ছে ক্ষোভ

    না.গঞ্জে রেস্তোরাঁয় ঢুকে গুলির ঘটনায় মালিকদের বিক্ষোভ