Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

ঢাকা-ডনমুয়াং রুটে থাই এয়ার এশিয়ার ফ্লাইট শুরু 

আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ১০:৪৪

ঢাকা ও থাইল্যান্ডের ডনমুয়াং রুটে ফ্লাইট চালু ঘোষণার অনুষ্ঠানে অতিথিরা। ছবি: আজকের পত্রিকা  ঢাকা ও থাইল্যান্ডের ডনমুয়াং রুটে ফ্লাইট চালু করেছে মালয়েশিয়াভিত্তিক উড়োজাহাজ সংস্থা থাই এয়ার এশিয়া। আজ শনিবার রাতে হোটেল সোনারগাঁওয়ে ফ্লাইটের উদ্বোধন ঘোষণা করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। 

মাহবুব আলী তাঁর বক্তব্যে বলেন, ‘বর্তমান সরকার যোগাযোগের সম্প্রসারণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আমাদের প্রধানমন্ত্রী পর্যটন খাতকে এগিয়ে নিতে নানা ধরনের উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছেন। এই ধারা চলমান রয়েছে। আশা করব, থাই এয়ার এশিয়া যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার মধ্য দিয়ে তাদের কার্যক্রম পরিচালনা করবে।’ 

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, ‘আমি গর্বিত এমন একটি আয়োজনের জন্য। দুই দেশের সম্পর্ক ও যোগাযোগের উন্নয়নের জন্য এই ফ্লাইট খুবই গুরুত্বপূর্ণ। আশা করব, থাই এয়ার এশিয়ার কারণে আমাদের দেশ সুফল পাবে। প্রধানমন্ত্রী পর্যটনশিল্পকে এগিয়ে নিতে সর্বাত্মক চেষ্টা করছেন। সেফটি ও সিকিউরিটি নিশ্চিতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। থাই এয়ার এশিয়াও বিষয়টিকে গুরুত্বসহকারে দেখবে বলে আশা করছি।’ 

থাই এয়ার এশিয়ার সিইও সান্তিসুক ক্লোংচাইয়া বলেন, ‘আমরা ভালো সেবা দেওয়ার বিষয়ে বদ্ধপরিকর। থাই এয়ার এশিয়া ২০১৫ সাল থেকে ঢাকা ও কুয়ালালামপুরের মধ্যে সপ্তাহে ১৪টি ফ্লাইট পরিচালনা করে আসছে। তারই ধারাবাহিকতায় থাই এয়ার এশিয়ার নতুন সংযোজন এই ফ্লাইট। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন থাই অ্যাম্বাসেডর মাকাওয়াদি সুমিতমোর, মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাশিম প্রমুখ। 

এয়ারলাইনসটি আপাতত ঢাকা থেকে প্রতি সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা করবে। একজন যাত্রী সর্বোচ্চ ২০ কেজি ওজনের লাগেজ বহন করতে পারবেন। তবে এর বেশি ওজন হলে সেটির জন্য চার্জ প্রযোজ্য হবে। ঢাকা-ডনমুয়াং রুটে সর্বনিম্ন ভাড়া ২২ হাজার থেকে শুরু হবে। তবে এই ভাড়া নির্ভর করবে যাত্রী কোন শ্রেণির টিকিট কিনবেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    হুন্দাইয়ের মেইড ইন বাংলাদেশ গাড়ির যাত্রা শুরু 

    দেশে এসে পৌঁছাল এয়ার অ্যাস্ট্রার তৃতীয় এয়ারক্রাফট

    সোনার ভরি ৯৩ হাজার টাকা ছাড়াল

    মুদ্রানীতি ঘোষণা রোববার 

    দেশে স্বর্ণ ও রৌপ্য মুদ্রার দাম বাড়ল

    ইউএস-বাংলা বহরে যুক্ত হচ্ছে ওয়াইড বডি এয়ারবাস ৩৩০ 

    গ্রামীণ পিঠা যান্ত্রিক শহরে

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’