Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

সুস্থ হয়েই ময়দানে ইমরান 

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ১৮:২৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: টুইটার  দলীয় কর্মসূচি হাকিকি আজাদি লংমার্চে গুলিবিদ্ধ হয়েছিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান। এর থেকে দীর্ঘ সময় চিকিৎসাধীন ছিলেন তিনি। তবে সম্প্রতি সুস্থ হয়েই আবারও রাজনীতির ময়দানে ফিরে এসেছেন তিনি। স্থানীয় সময় আজ শনিবার রাওয়ালপিন্ডিতে দলীয় সমাবেশে ভাষণও দিয়েছেন তিনি।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, লাহোর থেকে হেলিকপ্টারে করে রাওয়ালপিন্ডিতে পৌঁছান তিনি। পরে সেখানে সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খান দলীয় সমাবেশে ভাষণ দেন। 

এর আগে, আগাম নির্বাচনের দাবিতে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হাকিকি আজাদি লংমার্চ নিয়ে যাওয়ার পথে দেশটির পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে গত ৩ নভেম্বর গুলিবিদ্ধ হন তিনি। এর পর থেকেই লাহোরের শওকত খানম মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেখানে থেকেই অনলাইনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে যুক্ত ছিলেন। এখন কিছুটা সুস্থ হওয়ায় আবারও সশরীরে যোগ দিয়েছেন তিনি। 

এর আগে ইমরানের জনসমাবেশে সন্ত্রাসী হামলার আশঙ্কায় লংমার্চ স্থগিত রাখার আহ্বান জানান দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ। জবাবে ইমরান খান এক টুইটে, তাঁর রাওয়ালপিন্ডির সমাবেশে যোগ দেওয়ার বিষয়টি জানান। তিনি টুইটে লিখেন, ‘আমার জীবন শঙ্কার মধ্যে থাকা সত্ত্বেও দেশের মানুষের কথা চিন্তা করে রাওয়ালপিন্ডি যাব আমি।’ তিনি জানান, তাঁর বিশ্বাস দেশের মানুষ তাঁর জন্য রাওয়ালপিন্ডিতে আসবেন। 

এদিকে, রাওয়ালপিন্ডির সমাবেশকে ঘিরে দেশটিতে উত্তেজনা তৈরি হয়েছে। মাত্র ২০ কিলোমিটার দূরে অবস্থিত রাজধানী ইসলামাবাদে পিটিআই সমর্থকদের ঢুকে আশঙ্কায় নিরাপত্তা জোরদার করেছে সরকার। ইসলামাবাদের প্রবেশদ্বারে কনটেইনার দিয়ে রাখা হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পারভেজ মোশাররফ: সেনাশাসক থেকে বিস্মৃত এক রাজনীতিক

    পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মারা গেছেন

    আইএমএফের শর্তগুলো আমাদের কল্পনার বাইরে: পাকিস্তানের প্রধানমন্ত্রী

    পাকিস্তানের মসজিদে আত্মঘাতী হামলায় নিহতদের অধিকাংশই পুলিশ কর্মকর্তা 

    পাকিস্তানের মসজিদে পুলিশকে লক্ষ্য করে বোমা হামলায় নিহত বেড়ে ৮৩ 

    পেশোয়ারে মসজিদে বিস্ফোরণ: নিহত বেড়ে ৫৯, আহত ১৫৭

    দশমিনায় ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন-বিক্ষোভ, হামলায় আহত ১

    ‘চারদিকে ধ্বংসস্তূপ আর বাঁচার জন্য চিৎকার’

    ফারদিন হত্যা মামলা: বুশরাকে অব্যাহতির সুপারিশ দিয়ে চূড়ান্ত প্রতিবেদন

    চুরির অপবাদে মারধরের পর তিন শিশুর চুল কেটে দিলেন মেয়র

    সংসদ সদস্য মোছলেম উদ্দীনের জানাজায় হাজারো মানুষ

    নারীদের নিয়ে বিশেষ আয়োজন ‘ওয়াও বাংলাদেশ ২০২৩’