Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় বিভিন্ন সীমান্তে ‘রেড অ্যালার্ট’

আপডেট : ২১ নভেম্বর ২০২২, ১৮:৩৮

ফাইল ছবি রাজধানীর ঢাকার আদালত থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় বিভিন্ন ইমিগ্রেশন চেকপোস্টসহ সীমান্ত এলাকায় ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে। আজ সোমবার সকাল থেকে চেকপোস্টগুলোতে সতর্কতার সঙ্গে পাসপোর্টধারী যাত্রী পারাপার করা হচ্ছে। 

সাতক্ষীরা প্রতিনিধি: আজ সকাল থেকে সাতক্ষীরা সীমান্ত এলাকায় রেড অ্যালার্ট জারি পর থেকে ভারতগামী পাসপোর্টধারী যাত্রীদের অধিকতর সতর্কতার সঙ্গে পারাপার করা হচ্ছে। এ ছাড়া সাতক্ষীরার ২৩৮ কিলোমিটার জল ও স্থল সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নজরদারি বাড়ানো হয়েছে। 

ভোমরা ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, জঙ্গিরা যাতে পাসপোর্টধারী যাত্রী বেসে সীমান্ত অতিক্রম করতে না পারে সে জন্য সর্বোচ্চ সতর্কতার সঙ্গে ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করা হচ্ছে। 

সাতক্ষীরা-৩৩ বিজিবির অপস অফিসার মেজর রেজা আহমেদ জানান, জঙ্গিদের ছবি সব বর্ডার অবজারভেশন পোস্টে (বিওপি) পাঠিয়ে সীমান্ত অঞ্চলে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। একই সঙ্গে বাড়ানো হয়েছে। 

হিলি (দিনাজপুর) প্রতিনিধি: আজ সকাল থেকে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্টসহ সীমান্ত এলাকায় ‘রেড অ্যালার্ট’ জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করেছেন হিলি চেকপোস্ট ইমিগ্রেশন ওসি মো. বদিউজ্জামান। 

জানা গেছে, হিলি চেকপোস্ট ও সীমান্তের অবৈধ পথে যাতে জঙ্গিরা পালিয়ে যেতে না পারে সে জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে থানা-পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, বিজিবি ও ইমিগ্রেশন কর্মকর্তাদের সতর্কতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে। 

এ বিষয়ে ওসি বলেন, চেকপোস্ট ইমিগ্রেশন এলাকায় অতিরিক্ত সতর্কতার পাশাপাশি গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে। যারা ভারত যাচ্ছেন তাঁদের সঠিকভাবে পর্যবেক্ষণ করে অনুমতি প্রদান করা হচ্ছে। ইমিগ্রেশন ডেস্কে কর্তব্যরত অফিসারেরা প্রতিটি পাসপোর্ট সতর্কতার সঙ্গে দেখে সিল মেরে ভারত যাওয়ার অনুমতি প্রদান করছেন। 

বিজিবি-২০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. রফিকুল ইসলাম বলেন, দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সীমান্তে রেড অ্যালার্ট ঘোষণার নির্দেশনা পেয়েছি। নির্দেশ আসার পর পরই পুরো সীমান্ত এলাকায় সতর্কতা বাড়ানো হয়। একই সঙ্গে সীমান্তের বিভিন্ন পয়েন্টে টহল বৃদ্ধি করা হয়েছে। 

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে বিশেষ সতর্ক থাকার জন্য চিঠি পাঠিয়েছে পুলিশের বিশেষ শাখা (এসবি)। আজ সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চেকপোস্ট পুলিশের উপপরিদর্শক দেওয়ান মোর্শেদুল হক। 

এ বিষয়ে উপপরিদর্শক বলেন, ‘আদালত থেকে দুই জঙ্গির ছবি ও ঠিকানা আমাদের দেওয়া হয়েছে। জঙ্গিদের ব্ল্যাক লিস্টেড করা হয়েছে।’

এই সম্পর্কিত আরও পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    সাগরের পানি থেকে হাইড্রোজেন বিদ্যুৎ নিয়ে সংসদে আলোচনা

    সিঅ্যান্ডএফ এজেন্টদের ডাকে দুই দিনের কর্মবিরতি শুরু কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনে 

    বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে: হানিফ

    আফগানফেরত মুজাহিদ হাল ধরেছেন হুজির: পুলিশ

    বিদেশে বসে অনলাইনে জমির পর্চা পাবেন প্রবাসীরা: ভূমিমন্ত্রী

    নির্বাচন হবে কমিশনের অধীনে, সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে: কাদের

    প্রিমিয়ার লিগের অভিযোগের সিদ্ধান্তে অবাক ম্যান সিটি 

    দশমিনায় ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন-বিক্ষোভ, হামলায় আহত ১

    চারদিকে ধ্বংসস্তূপ আর বাঁচার জন্য চিৎকার

    ফারদিন হত্যা মামলা: বুশরাকে অব্যাহতির সুপারিশ দিয়ে চূড়ান্ত প্রতিবেদন

    চুরির অপবাদে মারধরের পর তিন শিশুর চুল কেটে দিলেন মেয়র

    সংসদ সদস্য মোছলেম উদ্দীনের জানাজায় হাজারো মানুষ