Alexa
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সীমান্তে সতর্কতা 

আপডেট : ২০ নভেম্বর ২০২২, ২৩:৩৬

সীমান্তে সতর্ক অবস্থানে বিজিবি। ছবি: আজকের পত্রিকা ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়েছে তাদের সহযোগীরা। জঙ্গিরা জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপন হত্যা মামলা এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। তারা যেন কোনোভাবে পালাতে না পারে সে জন্য সীমান্তে সতর্কতা জারি করা হয়েছে। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয় রেড অ্যালার্ট জারির নির্দেশ পাওয়ার সঙ্গে সঙ্গে সীমান্তে সতর্কতা বাড়ায় বিজিবি, ইমিগ্রেশন ও পোর্ট থানা-পুলিশ। 

আজ রোববার দুপুর থেকে সীমান্তে বাড়তি এ সতর্কতা নেওয়া হয়। 

বেনাপোল ইমিগ্রেশন ওসি আবুল কালাম আযাদ জানান, পালিয়ে যাওয়া অপরাধীরা যাতে কোনো ভাবে ইমিগ্রেশন অতিক্রম করতে না পারে সে জন্য বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। ছবির সঙ্গে পাসপোর্টধারীর চেহারা ভালোভাবে মিলিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে ভারত ভ্রমণে অনুমতি দেওয়া হচ্ছে। এছাড়া প্রত্যেক পুলিশ সদস্যকে নিয়ে বৈঠকে পরামর্শ দেওয়া হয়েছে। 

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূঁইয়া জানান, দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দেশব্যাপী অ্যালার্ট জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। নির্দেশ আসার পর পরই গোটা ইমিগ্রেশন এলাকায় ব্যাপক সতর্কতা নেওয়া হয়েছে। সীমান্তের বিভিন্ন পয়েন্টে টহল বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। 

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্নেল তানভির রহমান জানান, অপরাধীকে ধরতে সরকারের অন্যান্য নিরাপত্তা সংস্থা পাশাপাশি বিজিবিও সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। 

আখাউড়া স্থলবন্দর অভিবাসন (ইমিগ্রেশন) পুলিশের কর্মকর্তা দেওয়ান মোর্শেদুল আলম বলেন, ‘ওই দুই জঙ্গির ছবি ও ঠিকানা আমাদেরকে দেওয়া হয়েছে। তাদেরকে ব্ল্যাক লিস্টেড করা হয়েছে। তাদের ছবি ইমিগ্রেশন কক্ষে সাঁটিয়ে দেওয়া হয়েছে।’ 

ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুরে অবস্থিত বিজিবি ৬০ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আশিক হাসান উল্লাহ বলেন, ‘এরই মধ্যে এ বিষয়ে নির্দেশনা এসেছে। সেই নির্দেশনা মোতাবেক প্রতিটি বিওপিকে সতর্ক থাকার জন্য বলা হয়েছে।’ 

প্রসঙ্গত, আজ রোববার দুপুরে রাজধানীর রায়সাহেব বাজার মোড়সংলগ্ন ঢাকার সিএমএম আদালতের সামনে থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেয় তাদের সহযোগীরা। পালিয়ে যাওয়া দুই আসামি হলেন—মইনুল হাসান শামীম (২৪) ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব (৩৪)। 

আরো পড়ুন:

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    এপিবিএনের বিরুদ্ধে রোহিঙ্গাদের হয়রানি করার তথ্য সঠিক নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

    বিজিবির নতুন ডিজি নাজমুল, আনসার ডিজি আমিনুল

    ঢাকায় আসছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী লু

    নির্বাচনে নাশকতা ঠেকাতে পুলিশকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী

    আষাঢ়ে নয়

    অভিনেতা হাজতে, অভিনেত্রী থানায়

    বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ১১৫ সদস্য

    তরুণীকে কুপ্রস্তাব: সেই প্রাণিসম্পদ কর্মকর্তাকে বদলি

    ক্ষমতার অপপ্রয়োগ যেন না হয়: ডিসিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

    ঢাকায় কসক্যাপের সভা অনুষ্ঠিত, আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির আশা

    উপাচার্যের আশ্বাসে স্থগিত মৈত্রী হল প্রাধ্যক্ষের পদত্যাগের আন্দোলন 

    আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করল ‘রুকাইয়াইসমাত ফ্যাশন ব্র্যান্ড’

    নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবীরের বাড়িতে অগ্নিসংযোগ