Alexa
বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সেকশন

epaper
 

‘আড়িয়ালের তীরে হচ্ছে অলিম্পিক ভিলেজ’

আপডেট : ১৬ নভেম্বর ২০২২, ১৪:৪৪

মাদারীপুরের শিবচরে প্রকল্প এলাকা গতকাল পরিদর্শন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। tছবি: আজকের পত্রিকা মাদারীপুরের শিবচর, ফরিদপুরের ভাঙ্গা ও সদরপুর উপজেলার কোল ঘেঁষে বয়ে চলা আড়িয়াল খাঁ নদীর পারে নির্মাণ হবে শেখ হাসিনা স্পোর্টস সিটি কাম অলিম্পিক ভিলেজ। এই স্পোর্টস সিটি নির্মাণের জন্য আড়িয়াল খাঁ নদীর পারের প্রায় ৩ হাজার ৩০০ একর জায়গা নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে যাচাই-বাছাই শেষ হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে মাদারীপুরের শিবচরে প্রকল্প এলাকা পরিদর্শনে এসে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এ কথা জানান। 
এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, আড়িয়াল খাঁ নদীসংলগ্ন এলাকায় শেখ হাসিনা স্পোর্টস সিটি কাম অলিম্পিক ভিলেজ নির্মাণের জন্য জায়গা নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে যাচাই-বাছাই শেষ হয়েছে। এখন পানিসম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখানে সমীক্ষা চলছে। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে রিপোর্ট পেলে, কোথায় কোন কোন স্থাপনা নির্মাণ করা হবে, তা নির্ধারণ করা হবে। এ প্রকল্পটি শুধু দক্ষিণ এশিয়াতেই নয়, এশিয়ার মধ্যে একটি আইকনিক স্থাপনা হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘এখানে অলিম্পিক ইভেন্ট, সাউথ এশিয়ান গেমস, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসসহ বড় বড় ইভেন্ট আয়োজনের জন্য যা যা প্রয়োজন সবই থাকবে। এখানে মাঠ, জিমনেসিয়াম, গলফ, আবাসন ব্যবস্থাসহ সবকিছু থাকবে। ক্রিকেট ও ফুটবলের শুধু মাঠই নয়, প্র্যাকটিস মাঠও আলাদা থাকবে। সব ধরনের খেলার ইনডোর প্র্যাকটিস মাঠ থাকবে এখানে। এখানে বিশ্বমানের শেখ হাসিনা স্পোর্টস সিটি গড়ে তোলা হবে।

এ সময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. মেজবাহউদ্দিন, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ চন্দ্র, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন। 
এদিন প্রতিমন্ত্রী ও চিফ হুইপ শিবচর পৌরসভার জিমনেসিয়াম কাম ইনডোর স্টেডিয়ামের স্থান ও যুব উন্নয়ন প্রশিক্ষণকেন্দ্র পরিদর্শন করেন। বিকেলে তাঁরা হাতির বাগান মাঠে ফুটবল টুর্নামেন্ট উপভোগ করেন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ইসলামে জুতা পরার আদব

    রেলের ইয়ার্ডকে পতিত জমি দেখিয়ে ইজারা

    বাল্যবিবাহ ঠেকানো শ্রাবন্তীর সাফল্য এখন উদাহরণ

    অ্যাসিড থামাতে পারেনি অদম্য সোনালিকে

    খননের মাটি ফেলা বন্ধে মরিয়া চাষিরা

    ফুটপাতে পিঠা বিক্রির ধুম

    দুই ওভারের আক্ষেপে ম্যাচ জিততে পারল না নিউজিল্যান্ড

    বাড্ডায় শিশুকে ধর্ষণের পর খুনের মামলার একজনকে মৃত্যুদণ্ড

    অস্ত্র মামলায় ভারতীয় দম্পতির কারাদণ্ড

    স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও ফেসবুকে, যুবক গ্রেপ্তার

    ‘নারী নির্যাতন বন্ধে চাই সহমর্মিতা ও আইনের প্রয়োগ’

    ককটেল বিস্ফোরণ: আ.লীগ নেতার মামলায় বিএনপির ৫ জন গ্রেপ্তার