Alexa
সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩

সেকশন

epaper
 

ছাত্রলীগের ১৪ জনের বিরুদ্ধে ছাত্র অধিকার পরিষদের মামলা

আপডেট : ১৮ অক্টোবর ২০২২, ১৫:১৪

ছাত্র অধিকারের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগে ছাত্রলীগের ১৪ নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ফাইল ছবি ছাত্রলীগের ১৪ নেতার বিরুদ্ধে ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা মামলা দায়ের করেছেন। আজ মঙ্গলবার ঢাকার ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করা হয়। গত ৭ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকারের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগে দায়ের করা এ মামলায় অজ্ঞাতনামা ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে। 

মামলায় যাঁদের নাম দেওয়া হয়েছে তাঁরা হলেন মাহবুব খান, আমিনুর রহমান, নাজিম উদ্দিন, ফয়সাল মাহমুদ, রফিকুল ইসলাম বাঁধন, শাকিল মিয়া, তানভীর হাসান সৈকত, রনি মোহাম্মদ, রাহিম সরকার, কামাল উদ্দিন রানা, রুবেল হোসেন, নাহিদ হাসান, কাজী ইব্রাহিম ও আরিফ শাহরিয়ার। আসামিরা সবাই ছাত্রলীগের নেতা। 

সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে এই মামলা করেন ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা। বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানান আদালত। 

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ৭ অক্টোবর বুয়েটের ছাত্র আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদ স্মরণসভার আয়োজন করে। এরপর রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকারের নেতা-কর্মীদের ওপর হামলা করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। ওই হামলায় ছাত্র অধিকার পরিষদের অনেকে গুরুতর আহত হন। রাজু ভাস্কর্যের সামনে হামলার পর যাঁরা হাসপাতালে ভর্তি হন, তাঁদের ওপর আবারও হামলা করে তাদের হাত-পা ভেঙে দেওয়া হয়। তাঁদের হত্যার চেষ্টা করা হয়। ছাত্র অধিকার পরিষদের অনেকের মোবাইল ফোন ও টাকা-পয়সা ছিনিয়ে নেওয়া হয়। 

এর আগে একই ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই নেতা ছাত্র অধিকার পরিষদের ২৫ জনকে আসামি করে শাহবাগ থানায় দুটি মামলা করেন। ওই দুই মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সভাপতি আক্তার হোসেনসহ ২৪ জনকে গ্রেপ্তার করা হয়। ওই ২৪ জনের সবাই এখনো কারাগারে রয়েছেন। ছাত্রলীগ ওই মামলায় দাবি করে, ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীরাই তাদের ওপর হামলা করে ছাত্রলীগের নেতা-কর্মীদের হত্যার চেষ্টা করে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    সিরাজদিখানে আবাসন ব্যবসা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের ফাঁকাগুলি

    চালুর ৯ দিন পর যমুনা সার কারখানার উৎপাদন ফের বন্ধ

    শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন 

    এক বছর ধরে হল প্রস্তুত, উদ্বোধন না হওয়ায় উঠতে পারছেন না ববির ছাত্রীরা

    বগুড়ায় ছেলের বন্ধুরা খুন করে সাবেক নারী ইউপি সদস্যকে: পুলিশ

    সাতক্ষীরায় দেড় কোটি টাকার সোনার বারসহ যুবক আটক

    সিরাজদিখানে আবাসন ব্যবসা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, পুলিশের ফাঁকাগুলি

    বোলিং ভালো না হলে ১৮০ রান করে লাভ নেই

    চালুর ৯ দিন পর যমুনা সার কারখানার উৎপাদন ফের বন্ধ

    ‘পলিটিকস করে ছুটির ঘণ্টা ছিনিয়ে নিয়েছিলেন শাবানা’

    শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন 

    তিন ফসলি জমিতে কোনো প্রকল্প নয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা