Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

নারীকে যৌন হয়রানির অভিযোগ, এলাকাবাসীর হাতে অবরুদ্ধ আ. লীগ নেতা

আপডেট : ০৬ অক্টোবর ২০২২, ১৬:৩৯

আওয়ামী লীগের নেতাকে বিধবা নারীর কক্ষে তালাবদ্ধ করেন এলাকাবাসী। ছবি: আজকের পত্রিকা গাজীপুরের শ্রীপুরে যৌন হয়রানির অভিযোগে আওয়ামী লীগের এক নেতাকে অবরুদ্ধ করেছেন এলাকাবাসী। স্থানীয়দের দাবি, জোরপূর্বক স্থানীয় এক বিধবা নারীর (৩২) সঙ্গে অনৈতিক কার্যকলাপের সময় তাঁকে তালাবদ্ধ করা হয়েছে। এ ঘটনায় ওই নেতার বিচার দাবিতে বিক্ষোভ করছেন তাঁরা।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলার একটি গ্রামের এ ঘটনা ঘটে। 

অবরুদ্ধ ওই ব্যক্তির নাম আব্দুল জলিল মৃধা (৪২)। তিনি উপজেলার কাওরাইদ ইউনিয়নের বাপ্তা গ্রামের মৃত শাহীদ মৃধার ছেলে এবং কাওরাইদ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বাপ্তা গ্রাম আওয়ামী লীগের সভাপতি।

মো. জুয়েল মিয়া নামে স্থানীয় এক ব্যক্তি বলেন, অভিযুক্ত আ. লীগ সভাপতি নিজের দাপট দেখিয়ে এ রকম আরও বাড়ির অসহায় পরিবারের নারীদের সঙ্গে ভয়ভীতি দেখি অনৈতিক কার্যকলাপ করে থাকেন। আজ সকালে এই বাড়ির লোকজন চলে গেলে ওই বিধবার বাড়িতে অবস্থান নেন। পরে ওই নারীর সঙ্গে অনৈতিক কার্যকলাপের চেষ্টা করেন। এ সময় এলাকাবাসী জানতে পেরে ঘরে তালাবদ্ধ করে রাখেন। 

ভুক্তভোগী বিধবা নারী বলেন, ‘আমাকে প্রায় সময় বিভিন্ন ভয়ভীতি দেখি আমার ইচ্ছার বিরুদ্ধে শারীরিক সম্পর্ক করে। এতে মুখ খুললে আমার বিরুদ্ধে নানা ধরনের অপ কথা রটিয়ে দিবে বলে ভয়ভীতি দেখায়। আজ সকালে আমার সঙ্গে জোর করে অনৈতিক কার্যকলাপ করতে আসলে স্থানীয়রা দেখতে পেয়ে ঘরে তালাবদ্ধ করে রাখে। সে অবরুদ্ধ হওয়ার পর আমাকে বলে তাঁর সঙ্গে আমার বিয়ে হয়েছে এটা যেন সবাইকে বলি, তা না হলে সে আমার বড় ক্ষতি করবে।’ 

তালাবদ্ধ অবস্থা থেকে অবরুদ্ধ আওয়ামী লীগ নেতাকে উদ্ধার করে ইউনিয়ন পরিষদে নিয়ে আসে স্থানীয় মেম্বার। ছবি: আজকের পত্রিকা এ বিষয়ে অবরুদ্ধ গ্রাম আওয়ামী লীগের সভাপতি অভিযুক্ত আব্দুল জলিল মৃধা বলেন, ‘আমি তাঁকে (বিধবা নারী) বিয়ের করেছি। আমার মানসম্মত নষ্ট করার জন্য সুপরিকল্পিতভাবে এ কাজ করেছে।’ আমি তাঁকে কবে বিয়ে করেছেন? বিয়ের কী রেজিস্ট্রেশন কাবিন হয়েছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কাবিন হয়নি। বিয়ে গত সেপ্টেম্বর মাসে করছি।’ 

বিয়ে করলে ওই নারী কেন ‘না’ বলছেন? আর আপনি বিয়ে করলে ওই নারীকে আপনার বাড়িতে নেননি কেন? এমন প্রশ্নের জবাবে তিনি কোনো সঠিক জবাব দিতে পারেননি ওই নেতা। 

এদিকে কাওরাইদ ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড সদস্য মো. সাইদুল হক খোকন বলেন, ওই নেতাকে একটি বাড়িতে তালাবদ্ধ করে রাখার খবর পেয়ে চেয়ারম্যানের নির্দেশে ঘটনাস্থলে এসে অভিযুক্তকে উদ্ধার করে ইউনিয়ন পরিষদে নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। 

এ সময় ওই নেতার বিচার দাবিতে রাস্তায় বিক্ষোভ করেন স্থানীয়রা। ছবি: আজকের পত্রিকা কাওরাইদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসেম বলেন, ‘আব্দুল জলিল ইউনিয়নের বাপ্তা গ্রাম আওয়ামী লীগের সভাপতি। তবে অনৈতিক কার্যকলাপের জন্য তালাবদ্ধ করে রাখার বিষয়টি আমার জানা নেই। কেউ আমাকে এ বিষয়ে অবহিত করেনি।’ 

কাওরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল আজিজ বলেন, ঘটনা জানার পরপরই ঘটনাস্থলে ইউনিয়ন পরিষদের দুজন মেম্বারকে পাঠানো হয়েছে। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ‘এ বিষয়ে এখনো পর্যন্ত কেউ আমাকে অবহিত করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইগত পদক্ষেপ নেওয়া হবে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে ‘সন্ত্রাসীদের গোলাগুলি’, নিহত ২

    ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ ছাত্রলীগের 

    রক্ত দিতে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল যুবকের

    শিশু ধর্ষণের অভিযোগে বৃদ্ধ কারাগারে

    শিক্ষার্থী মারধরে দুই পুলিশ সদস্য প্রত্যাহার

    ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ জাবি ছাত্রলীগের

    আষাঢ়ে নয়

    আদর্শ বীরাপ্পন, নায়িকা সোনিয়া

    রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে ‘সন্ত্রাসীদের গোলাগুলি’, নিহত ২

    ফুটবল বিশ্বকাপ

    রোমাঞ্চকর জয়ে সেমিতে মেসির আর্জেন্টিনা

    বিএনপির সমাবেশ: গোলাপবাগ মাঠেই তৈরী হচ্ছে ব্যানার-ফেস্টুন 

    ফুটবল বিশ্বকাপ

    পদত্যাগ করলেন তিতে

    বিএনপির সমাবেশ: মধ্যরাতেও উজ্জীবিত গোলাপবাগ মাঠ, স্লোগানে সরব নেতা-কর্মীরা