Alexa
বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সেকশন

epaper
 

‘গ্যাঞ্জাম’ সৃষ্টি করে ছিনতাই, বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ গ্রেপ্তার ২ 

আপডেট : ০৫ অক্টোবর ২০২২, ১৫:৩৬

ছিনতাই করার সময় গ্রেপ্তার রাজু ও সুমন। ছবি: আজকের পত্রিকা রাজধানীর উত্তরায় ‘গ্যাঞ্জাম’ সৃষ্টি করে স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে ছিনতাইয়ের চেষ্টাকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্রসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আল রাজু (২৫) ও সুমন খান।

ডিএমপির উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন আজ বুধবার দুপুরে আজকের পত্রিকাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, উত্তরা ১৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর সড়ক থেকে মঙ্গলবার (৪ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে রাজধানীর তুরাগের ভাবনারটেই এলাকার রাজু এবং পিরোজপুরের কাউখালী উপজেলার সুমন। রাজু একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘গতকাল রাত সাড়ে ১১টার দিকে ওই সড়ক দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন লুৎফর রহমান। হঠাৎ করেই তাঁর গাড়ির সামনে এসে রাজু বলেন, আমাকে ধাক্কা দিলি ক্যান। এ সময় রাজু ও তাঁর সহযোগী সুমন লুৎফুরকে মারধর করে টাকা, মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। ওই সময় ভুক্তভোগী লুৎফর চিৎকার করলে পুলিশের টহল টিম রাজু ও সুমনকে আটক করে।’

পরে উত্তরার বাসিন্দারা জানায়, এদের কাজই এটা। এরা গ্যাঞ্জাম করে মানুষের কাছ থেকে টাকা-পয়সা, মোবাইল ফোনসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র ছিনিয়ে নেয়। তাই এদের সবাই ‘গ্যাঞ্জাম’ পার্টি নামে চেনে।

ওসি বলেন, ‘গ্রেপ্তারকৃতরা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে ঝগড়া লাগান। এরপর কৌশলে তাদের টাকা-পয়সা, মোবাইল ফোন, ল্যাপটপ নিয়ে পালিয়ে যাওয়া তাদের কাজ। এসব কর্মকাণ্ডের কারণে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে পূর্বে দুটি মামলা আছে। তাঁরা জেলও খেটেছেন।’

গ্রেপ্তারের পর তাঁদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ওসি মোহাম্মদ মহসীন বলেন, ‘গ্যাঞ্জাম’ পার্টির মূল হোতা রাজু। রাজুর নেতৃত্বে ওই পার্টিতে ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তাঁরা উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় রাতে আড্ডা দেন। রাতের আঁধারে কোনো পথচারীকে একা পেলে একজন পরিকল্পিতভাবে ধাক্কা খায় এবং ঝগড়া লাগিয়ে দেয়। এ সময় বাকিরাও আশপাশ থেকে এসে মারধর শুরু করে। একপর্যায়ে পথচারীর কাছে থাকা টাকা-পয়সা, মোবাইল ফোন হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।’

এ ঘটনায় গ্রেপ্তার হওয়া ওই ‘গ্যাঞ্জাম’ পার্টির দুই সদস্যের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছেন ওসি মহসীন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ডাকাতির সময় বাড়ির মালিককে কুপিয়ে হত্যা, ৬ জনের যাবজ্জীবন

    গ্রেপ্তার আতঙ্কে ঘর ছাড়া বিএনপির নেতারা

    এসইউবি মানসম্মত শিক্ষা প্রদানের ক্ষেত্রে বদ্ধ পরিকর: শিক্ষামন্ত্রী

    চৌকির ওপর স্ত্রী ও নিচে পড়ে ছিল স্বামী মরদেহ

    চট্টগ্রামের ‘শীর্ষ সন্ত্রাসী’ ম্যাক্সনের ভারতে মৃত্যু, জানাল পরিবার

    বাড্ডায় শিশুকে ধর্ষণের পর খুনের মামলার একজনকে মৃত্যুদণ্ড

    ডাকাতির সময় বাড়ির মালিককে কুপিয়ে হত্যা, ৬ জনের যাবজ্জীবন

    পদত্যাগ করলেন ইউপিডিএফের বান্দরবান জেলার আহ্বায়ক ছোটন 

    রাঙামাটির দুর্গম অঞ্চলে ‘জেএসএস সমর্থককে’ গুলি করে হত্যা

    গ্রেপ্তার আতঙ্কে ঘর ছাড়া বিএনপির নেতারা

    দিনটা অস্ট্রেলিয়ার করে রাখলেন লাবুশেন

    আয়াত হত্যাকাণ্ড: মরদেহের অংশবিশেষ উদ্ধারের দাবি পিবিআইয়ের