Alexa
বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সেকশন

epaper
 

উত্তর লন্ডন ডার্বি জিতল আর্সেনাল

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ২১:১৩

আর্সেনালের গোল উদ্‌যাপন। ছবি: সংগৃহীত এমিরেটস স্টেডিয়ামে দুই ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও গ্যাব্রিয়েল মার্তিনেল্লির আক্রমণে একরকম দিশেহারা হয়ে পড়ে টটেনহ্যামের রক্ষণভাগ। ব্রাজিলিয়ান কোচ তিতের একাদশে জায়গা না হলেও মিকেল আর্তেতার আর্সেনালের প্রাণভ্রমরা হয়ে উঠেছেন জেসুস। আজ শনিবার ঘরের মাঠে জেসুস এবং দুই মিডফিল্ডার গ্রানিত জাকা ও টমাস পার্টির গোলে মৌসুমের প্রথম উত্তর লন্ডন ডার্বি জিতে নিলো গানাররা। স্পার্সদের হয়ে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেন। 
 
এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান আরও মজবুত করল আর্সেনাল। ঘরের মাঠে স্কোরটা হালির বেশিও হতে পারত স্বাগতিকদের। তাদের ২২ শটের আটটিই ছিল লক্ষ্যে। তবে বারবার হতাশ হতে হয়েছে কেবল ফিনিশিং এবং টটেনহ্যাম গোলরক্ষক হুগো লরিসের কাছে। তবুও জয় পেতে বেগ পেতে হয়নি। গতবারের মতো চলতি মৌসুমেও এমিরেটসে প্রথম উত্তর লন্ডন ডার্বির ফল একই হলো (৩–১)। যদিও গতবার টটেনহ্যামের মাঠে গিয়ে পরে ৩–০ ব্যবধানে হেরেছিল আর্সেনাল। 
 
ম্যাচের ২০ মিনিটে ঘানার মিডফিল্ডার পার্টি আর্সেনালকে এগিয়ে দেন। বেন হোয়াইটের থেকে বল পেয়েই ২৫ গজ দূর থেকে চোখধাঁধানো শট নেন তিনি। ৩১ মিনিটে সফল স্পট কিকে কেন টটেনহ্যামকে সমতায় ফেরান। বিরতি থেকে ফিরেই আর্সেনালের হয়ে ব্যবধান বাড়ান জেসুস। প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে ব্রাজিলিয়ান স্ট্রাইকারের পঞ্চম গোল এটি। ৬২ মিনিটে জাকাকে বাজেভাবে ট্যাকেল করে লালকার্ড দেখেন টটেনহ্যামের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমারসন। তখন প্রতিপক্ষের মাঠে আরও কোণঠাসায় পড়ে যায় আন্তনিও কন্তের দল। আর এই সুযোগ ভালোভাবেই কাজে লাগায় স্বাগতিকরা। যার সুবাদে ৬৭ মিনিটে সুইডিশ মিডফিল্ডার জাকা আর্সেনালকে আরও একবার এগিয়ে নেন। 

পরে গোল করার উদ্দেশ্য বাদ দিয়ে ১০ জনের টটেনহ্যামকে নিজেদের রক্ষণ নিয়েই ব্যস্ত থাকতে হয়। তাতে মৌসুমের প্রথম উত্তর লন্ডন ডার্বিতে ৩–১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গানাররা। এ জয়ে লিগে আট ম্যাচে সাত জয় ও এক পরাজয়ে ২১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকল আর্সেনাল। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে তিনে টটেনহ্যাম। এক ম্যাচ কম খেলে ১৭ পয়েন্টে দুইয়ে ম্যানেচেস্টার সিটি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     
    ফুটবল বিশ্বকাপ

    ‘শুধু ব্রাজিল নয়, আমরা কাউকে ভয় পাই না’

    দুই ওভারের আক্ষেপে ম্যাচ জিততে পারল না নিউজিল্যান্ড

    ফুটবল বিশ্বকাপ

    যে পরিবর্তন নিয়ে টিকে থাকার লড়াইয়ে নামছে আর্জেন্টিনা

    ফুটবল বিশ্বকাপ

    মেসিরা ব্যর্থ হলে ব্রাজিলকে সমর্থন দেবেন স্কালোনি

    ফুটবল বিশ্বকাপ

    মেসিদের সামনে আজ কি সমীকরণ

    ফুটবল বিশ্বকাপ

    ‘ফুটবলে যদি বলে কোনো কথা নেই’

    রাজশাহীতে ৮ শর্তে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি

    এসইউবি মানসম্মত শিক্ষা প্রদানের ক্ষেত্রে বদ্ধ পরিকর: শিক্ষামন্ত্রী

    বগুড়া রেলস্টেশনে লাইন ভেঙে যাওয়ায় ১২ ঘণ্টা পর সচল 

    ফুটবল বিশ্বকাপ

    ‘শুধু ব্রাজিল নয়, আমরা কাউকে ভয় পাই না’

    চৌকির ওপর স্ত্রী ও নিচে পড়ে ছিল স্বামী মরদেহ

    চীনে ‘টিয়ার শেলের’ জবাবে পুলিশকে ‘ব্যারিকেড’ ছুড়ল জনতা