Alexa
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

পাকিস্তানপন্থার রাজনীতি প্রতিহত করবে জাসদ: ইনু

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ২১:০৯

জাসদের সভাপতি হাসানুল হক ইনু। ছবি: আজকের পত্রিকা সমাজতন্ত্রের পতাকা হাতে বৈষম্য ও দুর্নীতির অবসানে লড়াইয়ের পাশাপাশি জাসদ পাকিস্তানপন্থার রাজনীতি প্রতিহত করবে বলে জানিয়েছেন দলটির সভাপতি হাসানুল হক ইনু। 

আজ শনিবার ঢাকাসহ সারা দেশে সকল জেলা-উপজেলায় একযোগে মশাল মিছিল করে দলের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তীর বছরব্যাপী কর্মসূচি শুরু করেছে দলটি। এ উপলক্ষ্যে বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে জাসদ ঢাকা মহানগরের উদ্যোগে সংক্ষিপ্ত সমাবেশ ও মশাল মিছিলের আয়োজন করা হয়। কর্মসূচিতে এ কথা জানান ইনু। 

হাসানুল হক ইনু বলেন, সমাজতন্ত্রের পতাকা হাতেই বৈষম্য ও দুর্নীতির অবসানে লড়াইয়ের পাশাপাশি অস্বাভাবিক সরকার আনা, তালেবানি সরকার আনা, পাকিস্তানপন্থার রাজনীতি ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতা চাপিয়ে দেওয়ার জন্য বিএনপি-জামাত এবং তাদের অংশীজনদের অপরাজনীতিও রাজনৈতিকভাবে মোকাবিলা করবে জাসদ। 

এ সময় তিনি জাসদের নেতা-কর্মীদের শোষিত, বঞ্চিত, নিরুপায়, অসহায় মানুষ, নারী, ধর্মীয় সংখ্যালঘু, আদিবাসী জনগণের কণ্ঠস্বর হওয়ার এবং জাতীয় রাজনীতিতে তাদের পক্ষে ভারসাম্য তৈরি করার জন্য সাহসের সঙ্গে রাজনৈতিক তৎপরতা চালানোর আহ্বান জানান। তিনি শহীদ কাজী আরেফ আহমেদ, শহীদ কর্নেল আবু তাহের বীরউত্তম, শহীদ ডা. মিলন, শহীদ শাহজাহান সিরাজসহ দলের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান এবং যারা বিভিন্নভাবে নির্যাতিত হয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তীর বছরব্যাপী কর্মসূচি শুরু করেছে জাসদ। ছবি: আজকের পত্রিকা  সমাবেশে ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, স্থায়ী কমিটির সদস্য মোশারেফ হোসেন, সহসভাপতি মোহাম্মদ ফজলুর রহমান বাবুলসহ প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭২ সালের ৩১ অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করে। আগামী ৩১ অক্টোবর দলটির ৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তী। দলের ৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তী মহাসমারোহে উদ্‌যাপনের জন্য ঢাকাসহ জেলা-উপজেলায় জনসভা, আলোচনাসভা, পথসভা, সমাবেশ, মশাল মিছিল, মিছিল, পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    সমাবেশ করতে এসে বসে পড়ার পরিকল্পনা করেছিল বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

    ১০ ডিসেম্বর নয়াপল্টনে যাবে বিএনপি, পরিবেশ সৃষ্টির দাবি ফখরুলের

    বিএনপির কার্যালয়ে হামলা-গ্রেপ্তারের প্রতিবাদে আইনজীবী ফোরামের বিক্ষোভ

    নয়াপল্টনে সংঘর্ষ

    আজ সারা দেশে বিএনপির প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি

    নয়াপল্টনে সংঘর্ষ

    ‘আমার বাচ্চাকে ছেড়ে দিন, তার পরীক্ষা’ 

    আগামীকাল দেশব্যাপী বিএনপির বিক্ষোভ

    নয়াপল্টনের সড়ক ছাড়ল পুলিশ, মিছিল করল আওয়ামী লীগ

    বিজেপির টিকিটে বিধানসভা নির্বাচনে জিতলেন রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা 

    সমাবেশ করতে এসে বসে পড়ার পরিকল্পনা করেছিল বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

    ফুটবল বিশ্বকাপ

    বিশ্বকাপে ব্যর্থতার দায়ে বরখাস্ত হলেন এনরিকে

    হৃদরোগ প্রতিরোধে চিকিৎসকদের উদ্বুদ্ধ হওয়ার উপর জোর

    নয়াপল্টনে অ্যাকশন ছাড়া উপায় ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী