Alexa
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

র‍্যাব সংস্কারের কোনো প্রশ্নই নেই: নতুন ডিজি

আপডেট : ০১ অক্টোবর ২০২২, ১৪:২৪

ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন র‍্যাবের নতুন ডিজি। ছবি: আজকের পত্রিকা র‍্যাব সংস্কারের কোনো প্রশ্নই আসে না বলে মন্তব্য করেছেন এলিট ফোর্সটির নবনিযুক্ত মহাপরিচালক এম খুরশীদ হোসেন। আজ শনিবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নতুন ডিজি বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে সংস্কারের কোনো কারণ দেখি না। এমন কোনো কাজ র‍্যাব করেনি, যার জন্য সংস্কার করতে হবে। আমরা আমাদের বিধিবিধান অনুযায়ী কাজ করে যাচ্ছি। আমরা আইনের বাইরে কোনো কাজ করি না। তাই সংস্কারের তো প্রশ্নই ওঠে না।’

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আপনার ওপর কতটুকু প্রভাব ফেলবে—এমন প্রশ্নে খুরশীদ বলেন, ‘নিষেধাজ্ঞা দিয়েছে, সরকারিভাবে তাদের প্রশ্নের জবাব দেওয়া হয়েছে। এটা বড় চ্যালেঞ্জ না। এটা সত্য, যারা কাজ করে তাদের ত্রুটি-বিচ্যুতি হতেই পারে। দেখতে হবে সেটা আমি ব্যক্তিস্বার্থে করেছি, নাকি দেশের সাধারণ মানুষের স্বার্থে করেছি। বিষয়গুলো আমরা অবশ্যই সরকারিভাবে মোকাবিলা করব।’

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে যেসব বিষয় বাংলাদেশের কাছে চেয়েছে, সে বিষয়ে জবাব দেওয়ার পরে তারা নতুন করে কোনো প্রশ্ন তোলার সুযোগ পায়নি বলেও জানান নতুন ডিজি। তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষা, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক দমনে কাজ করে যাবে বাহিনীটি।

গত বৃহস্পতিবার ঢাকায় এক অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস বলেন, ‘র‍্যাবের ওপর নিষেধাজ্ঞার বিষয়ে তাদের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।’ জবাবদিহি ও সংস্কার নিশ্চিত না হওয়া পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানান হাস।

ধানমন্ডিতে র‍্যাবের সদর দপ্তরের শীর্ষ কর্মকর্তা এবং বিভিন্ন ব্যাটালিয়নের অধিনায়কেরা উপস্থিত ছিলেন। পরে র‍্যাবের মহাপরিচালক বনানী কবরস্থান ও রাজারবাগ পুলিশ লাইনসে শ্রদ্ধা নিবেদন করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বারিধারায় থাকি, এখানেও অনেক মশা: স্বাস্থ্যমন্ত্রী

    ‘ভোটের দায়িত্বে থাকা কর্মকর্তাদের ভয়ের ঊর্ধ্বে গিয়ে কাজ করতে হবে’

    ‘অনারা ক্যান আছন, বেয়াগগুন গম আছননি’ 

    স্পিকারের বিল অনুমোদন নিয়ে প্রশ্ন তোলা যাবে না

    ১০ ডিসেম্বরে নাশকতার সুনির্দিষ্ট তথ্য নাই: আইজিপি 

    আষাঢ়ে নয়

    একটি খুনের সত্য কাহিনি

    নেত্রকোনায় ‘জমি নিয়ে বিরোধের’ জেরে ভাইকে কুপিয়ে জখম, বড় ভাই গ্রেপ্তার

    ফুটবল তারকাদের চুলের ছাঁট

    নামমাত্র সড়ক সংস্কার করে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ

    সাভারে চালককে অচেতন করে অটোরিকশা ছিনতাইয়ের চেষ্টা

    ফুটবল বিশ্বকাপ

    নেইমার সারা রাত কেঁদেছিলেন

    বাংলাদেশকে পাশে চায় কাতার