Alexa
শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

৮ বছর ধরে পলাতক হিযবুত তাহরীর ২ সদস্য গ্রেপ্তার

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৭

৮ বছর ধরে পলাতক হিযবুত তাহরীর ২ সদস্য গ্রেপ্তার। ছবি: আজকের পত্রিকা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘হিযবুত তাহরীর’ ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। ৮ বছর আগে জামিনে বেড় হওয়ার পর থেকে পলাতক ছিলেন তারা। গতকাল সোমবার রাতে ঢাকা জেলার সাভারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

আজ মঙ্গলবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানিয়েছেন অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন—দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার কাজিপাড়া গ্রামের জয়নাল আবেদিনের ছেলে মো. রবিউল ইসলাম (২৯) ও একই এলাকার আতাউর কাজির ছেলে মো. মাহফুজ ওরফে রানা। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, ২০১৩ সালের ২৭ ডিসেম্বর দুপুরে রাজধানীর শাহবাগ থানার সেগুনবাগিচা কার্পেট গলির চৌরাস্তা এলাকায় হিযবুত তাহরীর কতিপয় সদস্যসহ সরকার ও রাষ্ট্র বিরোধী এবং নাশকতামূলক কার্যক্রমের উদ্দেশ্যে মিছিল বের হয়। তারা মিছিল নিয়ে প্রেস ক্লাবের দিকে অগ্রসর হয়। এ সময় শাহবাগ থানা-পুলিশ তাদের বাঁধা দিলে তারা পুলিশের ওপর আক্রমণ করে। পরে থানা-পুলিশ ওই দুজনসহ কয়েকজনকে গ্রেপ্তার করে।

পুলিশ কর্মকর্তা আরও জানান, ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে ২০১৩ সালের ২৮ ডিসেম্বর শাহবাগ থানায় দায়ের করা মামলা গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের আদালতে সোপর্দ করেন তদন্তকারী কর্মকর্তা। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে ২০১৪ সালের ২৭ এপ্রিল ওই মামলার অভিযোগ আদালতে জমা দেওয়া হয়।

ওই মামলায় গ্রেপ্তার ব্যক্তিরা জামিনে কারাগার থেকে বের হয়ে আত্মগোপনে চলে যান। আদালতে হাজির না হয়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে থাকেন। এ সময়ে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। দীর্ঘ প্রায় ৮ বছর পলাতক থাকার পর এটিইউ তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানান এ কর্মকর্তা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ ছাত্রলীগের 

    রক্ত দিতে যাওয়ার পথে সড়কে প্রাণ গেল যুবকের

    শিশু ধর্ষণের অভিযোগে বৃদ্ধ কারাগারে

    শিক্ষার্থী মারধরে দুই পুলিশ সদস্য প্রত্যাহার

    ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ জাবি ছাত্রলীগের

    শিবগঞ্জে এক রাতে ৩ ভাই-বোনের মৃত্যু

    ফুটবল বিশ্বকাপ

    রোমাঞ্চকর জয়ে সেমিতে মেসির আর্জেন্টিনা

    বিএনপির সমাবেশ: গোলাপবাগ মাঠেই তৈরী হচ্ছে ব্যানার-ফেস্টুন 

    ফুটবল বিশ্বকাপ

    পদত্যাগ করলেন তিতে

    বিএনপির সমাবেশ: মধ্যরাতেও উজ্জীবিত গোলাপবাগ মাঠ, স্লোগানে সরব নেতা-কর্মীরা

    ফুটবল বিশ্বকাপ

    টাইব্রেকারে ব্রাজিলকে কাঁদিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

    কারাগারে কোয়ারেন্টিনে মির্জা ফখরুল ও আব্বাস