Alexa
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

তাকরিমের সাফল্যে প্রধানমন্ত্রীও খুশি: ধর্ম প্রতিমন্ত্রী 

আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৯

সালেহ আহমেদ তাকরিমকে ২ লাখ টাকার একটি চেক ও ক্রেস্ট তুলে দেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি: আজকের পত্রিকা  ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করায় সালেহ আহমেদ তাকরিমকে সংবর্ধনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন। আজ মঙ্গলবার দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে এ সংবর্ধনা দেওয়া হয়। এ সময় তার হাতে ২ লাখ টাকার একটি চেক ও ক্রেস্ট তুলে দেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন, যত দ্রুত সম্ভব তাকরিমকে সংবর্ধনা দিতে। তাই আমরা আর দেরি করিনি। তাকরিমের সাফল্যে প্রধানমন্ত্রী নিজেও খুশি।’

বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে অভিনন্দন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, পবিত্র কোরআন মানবজাতির হেদায়েতের নির্দেশনা। আমরা বিভিন্ন সময়ে বিশ্বজয়ী হাফেজ ও কারীদের শুভেচ্ছা জানাই। আমরা এ পর্যন্ত প্রতিযোগিতার জন্য বিভিন্ন দেশে ১১৮ জন হাফেজকে পাঠিয়েছি। তাদের মধ্যে ৯৬ জন প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান লাভ করেছেন।

এ সময় প্রতিমন্ত্রী জানান, ইসলামের প্রসারে বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান স্থাপন করেছেন। সারা দেশে ৫৬৩টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

অনুষ্ঠানে তাকরিমের বাবা হাফেজ আবদুর রহমান নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, তাকরিম আমার মেজো ছেলে। সে বিশ্ব দরবারে বাংলার পতাকাকে উড্ডীন করেছেন। ওস্তাদদের পরিশ্রম ও ১৭ কোটি মানুষের দোয়ায় আমার ছেলে এই সফলতা অর্জন করেছে। আমি দেশবাসীর কাছে আমার ছেলের জন্য দোয়া চাই।

ধর্ম মন্ত্রণালয়ের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব আবদুল আউয়াল হাওলাদার। এ সময় উপস্থিত ছিলেন বায়তুল মোকাররমের খতিব মুফতি রুহুল আমীন, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফী মিজানুর রহমানসহ বিভিন্ন মাদ্রাসা থেকে আগত শিক্ষক ও শিক্ষার্থীরা।

হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান একজন মাদ্রাসা শিক্ষক। এর আগেও তিনি কোরআনের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফল্য পেয়েছেন তাকরিম। তিনি তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮ তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন। এরপর লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় সপ্তম স্থান লাভ করেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    তবুও বিএনপিকে এত তেল মারা কেন, কত তেল দেখব: প্রধানমন্ত্রী

    প্রধানমন্ত্রীর মুখ্য সচিব হলেন তোফাজ্জল হোসেন মিয়া

    আন্তর্জাতিক ফ্লিট রিভিউয়ের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

    ডায়াবেটিসের প্রথম গ্লোবাল অ্যাম্বাসেডর হলেন শেখ হাসিনা

    ‘ভোটের দায়িত্বে থাকা কর্মকর্তাদের ভয়ের ঊর্ধ্বে গিয়ে কাজ করতে হবে’

    বঙ্গোপসাগরে ভূমিকম্প, কেঁপে উঠল রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চল

    নয়াপল্টনের সড়ক ছাড়ল পুলিশ, মিছিল করল আওয়ামী লীগ

    বিজেপির টিকিটে বিধানসভা নির্বাচনে জিতলেন রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভাবা 

    সমাবেশ করতে এসে বসে পড়ার পরিকল্পনা করেছিল বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

    ফুটবল বিশ্বকাপ

    বিশ্বকাপে ব্যর্থতার দায়ে বরখাস্ত হলেন এনরিকে

    হৃদরোগ প্রতিরোধে চিকিৎসকদের উদ্বুদ্ধ হওয়ার উপর জোর

    নয়াপল্টনে অ্যাকশন ছাড়া উপায় ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী