Alexa
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

সিলিন্ডারের গ্যাস থেকে অগ্নিকাণ্ড, দগ্ধ কলেজশিক্ষিকার মৃত্যু

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ২০:২৮

প্রতীকী ছবি রান্না করতে গিয়ে গ্যাসের আগুনে পুড়ে গিয়ে মোছা. পারুল বানু নামে এক কলেজশিক্ষিকার মৃত্যু হয়েছে। আজ সোমবার রংপুরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। 

গতকাল রোববার লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডারে সরকারি কোয়ার্টারের বাসায় রাতে অগ্নিদগ্ধ হন তিনি। রাতেই তাঁকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল ৯টায় মারা যান তিনি।

নিহত পারুল বানু উপজেলার তুষভান্ডার মহিলা কলেজের মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক। তাঁর স্বামী একই কলেজের রসায়ন বিভাগের শিক্ষক আবু বক্কর সিদ্দিক। তাদের দুজনের বাড়ি রাজশাহী জেলার তানোর উপজেলায়। কলেজে শিক্ষকতার সুবাদে তাঁরা উপজেলা সদরের কোয়ার্টারে ভাড়া থাকতেন। তাদের একটি সন্তান রয়েছে।

পরিবার সূত্রে জানা যায়, রোববার দিবাগত রাত আড়াইটার দিকে ওই শিক্ষিকা রোজা রাখার জন্য সাহরি খেতে ওঠেন। এ সময় তরকারি গরম করার জন্য গ্যাসের লাইন দিয়ে ম্যাচের কাঠি জ্বালালে রান্নাঘর জুড়ে আগুন ছড়িয়ে পরে। এ সময় তাঁর গায়েও আগুন লেগে যায়। গ্যাসের সিলিন্ডার লিকেজ হয়ে গ্যাস আগে থেকেই ঘরে ছড়িয়ে ছিল ধারণা পরিবারের। সেই সঙ্গে রান্নাঘরের দরজা জানালা বন্ধ থাকার কারণে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের স্বামী আবু বক্কর সিদ্দিক বলেন, ‘সম্ভবত জানালা বন্ধ থাকায় রান্নাঘরে গ্যাস জমে গিয়েছিল। পারুল নফল রোজা রাখার জন্য সাহরিতে তরকারি গরম করার সময় চুলা ধরাতে গেলে হঠাৎ ঘরে আগুন ছড়িয়ে পড়ে। পরে তাঁর চিৎকারে পাশের বাসার লোকজন তাঁকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করে।’

আবু বক্কর আরও বলেন, ‘পারুলের শরীরের প্রায় ৯০ শতাংশ পুড়ে গেছে বলে চিকিৎসক জানিয়েছিলেন।’

এ বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল বলেন, ‘আমি বিষয়টি জানতে পেরে খবর নিয়েছি। ওই শিক্ষিকার পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ রাজশাহীতে দাফনের জন্য নিয়ে যাওয়া হয়েছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    স্বেচ্ছাসেবক লীগ নেতার হাতে বড় ভাই খুন 

    সম্মেলনের আগেই উৎসবে আ. লীগ নেতা-কর্মীরা

    তিন মাস বন্ধ থাকবে ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন যোগাযোগ 

    উত্তরায় পুলিশ হেফাজতে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ

    ডাকাতি ঠেকাতে পুলিশ-জনতার সতর্ক পাহারা

    কমিউটার ট্রেন-ট্রলির সংঘর্ষ, প্রাণে বাঁচলেন শত শত যাত্রী

    স্বেচ্ছাসেবক লীগ নেতার হাতে বড় ভাই খুন 

    ফুটবল বিশ্বকাপ

    পোল্যান্ডকে নিয়ে দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনা

    অর্থায়ন কমায় রোহিঙ্গাদের দক্ষতা উন্নয়নে জোর

    এনডিটিভির মালিকানা চলে গেল আদানির হাতেই

    সম্মেলনের আগেই উৎসবে আ. লীগ নেতা-কর্মীরা

    ফুটবল বিশ্বকাপ

    ফ্রান্সকে হারিয়েও শেষ ষোলোয় যাওয়া হলো না তিউনিসিয়ার