Alexa
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

ভুয়া এসএসসি পরীক্ষার্থী আটক, মুচলেকায় ছাড়

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৩:১১

ভুয়া এসএসসি পরীক্ষার্থী আটক, মুচলেকায় ছাড় নওগাঁর মান্দায় অন্যের হয়ে পরীক্ষা দিতে গিয়ে আটক হয়েছে সাওফা সাথি ওরফে সিফা (১৭) নামের এক শিক্ষার্থী। পরে মুচলেকা নিয়ে মায়ের জিম্মায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে। গতকাল উপজেলার জোতবাজার আদর্শ বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

আটক পরীক্ষার্থী চকউলি ডিগ্রি কলেজের একাদশ প্রথম বর্ষের শিক্ষার্থী। চকচম্পক ছোট বালিকা বিদ্যালয়ের পরীক্ষার্থী আংগুরী খাতুনের পরিবর্তে পদার্থবিজ্ঞান বিষয়ে পরীক্ষায় অংশ নিয়েছিল সে। এ ঘটনায় পরীক্ষার্থী আংগুরী খাতুনকে বহিষ্কার করা হয়েছে।

তবে ভুয়া পরীক্ষার্থী সাওফা সাথির দাবি, চকচম্পক ছোট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিদুল ইসলাম ও সহকারী শিক্ষক আমিনুল ইসলাম পরীক্ষায় অংশ নেওয়ার জন্য তাকে প্ররোচিত করেন। এই দুই শিক্ষকের অনুরোধে আংগুরী খাতুনের পরিবর্তে সে পরীক্ষায় অংশ নেয়।

কেন্দ্র সচিব ইয়াছিন আলী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক কেন্দ্র পরিদর্শনে গিয়ে সন্দেহের বশে ওই পরীক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করলে সে অন্যের হয়ে পরীক্ষায় অংশ নেওয়ার কথা স্বীকার করে। পরে তাকে আটক করে নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে জানতে চকচম্পক ছোট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রহিদুল ইসলামের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি তাঁকে। 
এ প্রসঙ্গে ইউএনও আবু বাক্কার সিদ্দিক বলেন, আটক পরীক্ষার্থীর বয়স ১৮ বছরের কম হওয়ায় মুচলেকা নিয়ে তার মায়ের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে বহিষ্কার করা হয়েছে পরীক্ষার্থী আংগুরী খাতুনকে।

ইউএনও আরও বলেন, অন্যের হয়ে পরীক্ষায় অংশ নিতে প্ররোচিত করায় ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক রহিদুল ইসলাম ও সহকারী শিক্ষক আমিনুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য অধিদপ্তরে প্রতিবেদন দেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অরোরার লোভের ফাঁদে নিঃস্ব ২০০ পরিবার

    প্যানা-পোস্টার বিলবোর্ডে নষ্ট নগরের সৌন্দর্য

    ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের ‘আত্মহত্যা’

    স্বাস্থ্যকর্মী নিয়োগে অনিয়ম

    নিষেধ থাকলেও বার্ষিক মূল্যায়নে ফি আদায়

    স্বাক্ষরে স্বাক্ষরে যায় বেলা

    ‘এক বছর পর দেশে কোনো মানুষ গৃহহীন থাকবেন না’

    নয়াপল্টনের ঘটনার জন্য বিএনপিই দায়ী: তথ্যমন্ত্রী

    সাত ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি আগুন

    সমাবেশস্থল নিয়ে আলোচনা করতে ডিএমপি সদর দপ্তরে বিএনপি নেতারা

    দুপক্ষের সংঘর্ষে আহত অর্ধশতাধিক, ইউপি সদস্য আটক

    যুক্তরাষ্ট্রের উদ্বেগের পেছনে আমাদের এক সাংবাদিক: পররাষ্ট্রমন্ত্রী