Alexa
বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সেকশন

epaper
 

অধিনায়ক সাবিনা খাতুন ও তাঁর মাকে সাতক্ষীরা জেলা প্রশাসনের সংবর্ধনা 

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ২১:৫৭

জেলা প্রশাসনের পক্ষ থেকে নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনার হাতে ক্রেস্ট তুলে দেওয়া হচ্ছে। ছবি: আজকের পত্রিকা সাফ নারী চ্যাম্পিয়নশিপ-২০২২ এ বাংলাদেশ মহিলা ফুটবল দলের গৌরবময় অর্জনে অধিনায়ক সাবিনা খাতুন ও তাঁর মা মমতাজ বেগমকে সংবর্ধনা দেওয়া হয়েছে। আজ শনিবার দুপুর ১২টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে ও দুপুর ২টায় সাতক্ষীরা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পৃথক সংবর্ধনা দেওয়া হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাশেদ রেজা, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, আন্তর্জাতিক রেফারি তৈয়ব হাসান বাবু, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি আশরাফুজ্জামান আশু, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ আবু নাসের, সাধারণ সম্পাদক আরিফুল হক প্রিন্স, সাবিনা ও মাছুরার কোচ প্রয়াত আকবর হোসেন স্ত্রী রেহেনা আক্তারসহ প্রমুখ।

এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে সাবিনা ও তাঁর মাকে ফুলের তোড়া দিয়ে বরণ করার পর বিশেষ উপহার দেওয়া হয়। ক্রেস্ট তুলে দেওয়া হয় সাবিনার হাতে। জেলা প্রশাসনের পক্ষ থেকে এক লাখ টাকা ও সংসদ সদস্য মীর মোস্তাক আহম্মেদ রবির পক্ষ থেকে আরও এক লাখ টাকা দেওয়া হয় সাবিনার হাতে।

সংবর্ধনায় সাবিনা খাতুন অভাব অনটন প্রতিবন্ধকতার মধ্য দিয়ে যেভাবে নিজেকে জাতীয় স্তরের নারী ফুটবলে প্রতিষ্ঠিত করতে পেরেছেন সে সম্পর্কে দীর্ঘ বক্তব্য দেন। ফুটবল জগতে তাঁর প্রতিষ্ঠিত হওয়ার পেছনে কোচ প্রয়াত আকবর আলীর অবদান অনস্বীকার্য বলে উল্লেখ করেন তিনি।

সাবিনা খাতুন জানান, কোচ আকবর আলীর প্রতিষ্ঠিত জ্যোতি ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানটি যাতে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকতে পারে সে জন্য সকলের সহযোগিতা কামনা করছি। তিনি জেলা প্রশাসকের কাছে নারীদের ফুটবল খেলার জন্য একটি মাঠ, তাঁর নিজের বাড়িতে ঢোকার জন্য রাস্তাটি সংস্কার ও নিজের অনার্স পাস ছোট বোনের চাকরির দাবি করেন।

সাবিনার মা মমতাজ বেগম জানান, তাঁর মেয়ে সাবিনা যেভাবে প্রতিকূল পরিস্থিতির মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছে, অন্য কোনো নারী ফুটবলারকে যেন তেমনিটি করতে না হয়। এ জন্য সকলের সুদৃষ্টি কামনা করেন তিনি।

সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি বলেন, সাবিনা ও মাছুরা শুধু সাতক্ষীরার নয় সারা বাংলাদেশকে বিশ্বের ইতিহাসে নতুন জায়গায় দাঁড় করিয়েছেন। তিনি সাতক্ষীরার নারী ফুটবলারদের জন্য সর্ব সাধারণের সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীর বলেন, সাবিনা সাতক্ষীরাকে সংবর্ধিত করেছে। মাছুরা সাতক্ষীরায় এলে দুজনকেই সাতক্ষীরা স্টেডিয়ামে বড় আকারে সংবর্ধনা দেওয়া হবে।

এদিকে শনিবার দুপুর ২টায় জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে সাতক্ষীরা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে সাবিনা ও তাঁর মাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। সাবিনাকে ক্রেস্ট দেওয়ার পাশাপাশি নগদ ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।

এরপর শনিবার রাতেই সাবিনা খাতুন ঢাকার উদ্দেশ্যে সাতক্ষীরা ত্যাগ করবেন বলে জানা গেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    অস্ত্র মামলায় ভারতীয় দম্পতির কারাদণ্ড

    স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও ফেসবুকে, যুবক গ্রেপ্তার

    ‘নারী নির্যাতন বন্ধে চাই সহমর্মিতা ও আইনের প্রয়োগ’

    ককটেল বিস্ফোরণ: আ.লীগ নেতার মামলায় বিএনপির ৫ জন গ্রেপ্তার

    ঘূর্ণিঝড় সিত্রাং: ৩৮ দিনেও খোঁজ মেলেনি সেই জেলেদের

    কালিয়াকৈরে ককটেল বিস্ফোরণের মামলায় পৌর কাউন্সিলর গ্রেপ্তার

    দুই ওভারের আক্ষেপে ম্যাচ জিততে পারল না নিউজিল্যান্ড

    বাড্ডায় শিশুকে ধর্ষণের পর খুনের মামলার একজনকে মৃত্যুদণ্ড

    অস্ত্র মামলায় ভারতীয় দম্পতির কারাদণ্ড

    স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও ফেসবুকে, যুবক গ্রেপ্তার

    ‘নারী নির্যাতন বন্ধে চাই সহমর্মিতা ও আইনের প্রয়োগ’