Alexa
বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সেকশন

epaper
 

নিরাপত্তা কর্মী সেজে মাদকের কারবার, অবশেষে ধরা 

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ২১:৩১

৯ হাজারের বেশি ইয়াবা ও মাদক আইসসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। ছবি:আজকের পত্রিকা রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে সাড়ে ৯ হাজারের বেশি ইয়াবা ও মাদক আইসসহ তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। গ্রেপ্তার কারবারিরা এলিট ফোর্স নামের একটি নিরাপত্তা প্রতিষ্ঠানের কর্মী ও কাপড়ের ব্যবসার আড়ালে দীর্ঘদিন ধরে মাদকের কারবার চালিয়ে আসছিল। 

গ্রেপ্তারকৃত হওয়ারা হলো-এলিট ফোর্স নামের একটি নিরাপত্তা প্রতিষ্ঠানের কর্মী ও কক্সবাজার জেলার মো. ইসমাইল (৩২) ও রবিউল হাসান মামুন (২০) এবং সাতক্ষীরা জেলার কাপড় ব্যবসায়ীর মো. জাকারিয়া মাসুদ বাপ্পি (২৬)। 

আজ শনিবার রাতে বিষয়টি আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান। 

মেহেদী হাসান জানান, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের রবীন্দ্র সরণি এলাকায় অভিযান চালিয়ে তিন মাদক কারবারিকে গ্রেপ্তার করা হয়। তারা গত ৩ থেকে ৪ বছর ধরে নিরাপত্তা কর্মী ও কাপড় ব্যবসায়ীর আড়ালে মাদকের কারবার করে আসছিল। আজ শনিবার বিকেলে এ অভিযান চালানো হয়।’ 

গ্রেপ্তার তিনজনের মাদকের কারবারের কৌশলের বিষয়ে মেহেদী হাসান আরও জানান, গ্রেপ্তার মাদক কারবারিরা একটি মাদক পাচার চক্রের সদস্য। তারা টেকনাফ, ঢাকার উত্তরা ও গাজীপুর কেন্দ্রিক সক্রিয়। গত তিন থেকে চার বছর ধরে চক্রের সদস্যরা 
তারা টেকনাফ থেকে ইয়াবার চালান সংগ্রহ করে ঢাকা ও গাজীপুরের মাদক ব্যবসায়ীদের পাইকারি দরে সরবরাহ করত। এলিট ফোর্স নামের নিরাপত্তা কোম্পানিতে গার্ডের চাকরির সুবাদে তাদের কেউ সন্দেহ করত না। 

মেহেদী হাসান আরও জানান, চক্রের সদস্যরা একটি বিশেষ অ্যাপস ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ করত। তারা কোন নির্দিষ্ট ফোন নম্বর ব্যবহার করত না। দ্রুত নম্বর পরিবর্তন করত। গ্রেপ্তারের পর তাদের ব্যবহৃত মোবাইল ও অ্যাপসে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। 

গ্রেপ্তার হওয়াদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে জানান এ কর্মকর্তা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বাড্ডায় শিশুকে ধর্ষণের পর খুনের মামলার একজনকে মৃত্যুদণ্ড

    স্কুলছাত্রীর আপত্তিকর ভিডিও ফেসবুকে, যুবক গ্রেপ্তার

    ‘নারী নির্যাতন বন্ধে চাই সহমর্মিতা ও আইনের প্রয়োগ’

    ককটেল বিস্ফোরণ: আ.লীগ নেতার মামলায় বিএনপির ৫ জন গ্রেপ্তার

    মানবাধিকার সমুন্নত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে নারী পুলিশ: আইজিপি

    কালিয়াকৈরে ককটেল বিস্ফোরণের মামলায় পৌর কাউন্সিলর গ্রেপ্তার

    ফুটবল বিশ্বকাপ

    ‘শুধু ব্রাজিল নয়, আমরা কাউকে ভয় পাই না’

    চৌকির ওপর স্ত্রী ও নিচে পড়ে ছিল স্বামী মরদেহ

    চীনে ‘টিয়ার শেলের’ জবাবে পুলিশকে ‘ব্যারিকেড’ ছুড়ল জনতা

    চট্টগ্রামের ‘শীর্ষ সন্ত্রাসী’ ম্যাক্সনের ভারতে মৃত্যু, জানাল পরিবার

    রিটার্ন দাখিলের সময় বাড়ল ৩১ ডিসেম্বর পর্যন্ত