Alexa
বুধবার, ৩০ নভেম্বর ২০২২

সেকশন

epaper
 

সরকার দিশেহারা হয়ে পড়েছে: মির্জা ফখরুল 

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৫

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি মুন্সিগঞ্জে সংঘর্ষে যুবদল কর্মী শাওনের মৃত্যুর ঘটনায় বিএনপি নেতা-কর্মীদের নামে মামলা হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই ঘটনার মধ্য দিয়ে সরকার উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন তিনি।

আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই অভিযোগ করেন। তিনি বলেন, ‘রাজসিংহাসন টলমল করতে শুরু করেছে বলেই সরকার অস্তিত্বের প্রশ্নে এখন দিশেহারা হয়ে পড়েছে। আর এ জন্যই মিথ্যা মামলা দায়ের, গ্রেপ্তার, নির্যাতন-নিপীড়ন ও হামলা চালিয়ে বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের মনে ভীতির সঞ্চার করে আন্দোলন-সংগ্রাম দমন করতে চায়। কিন্তু এসব অপকর্ম সংঘটন করে কোনো লাভ হবে না। বর্তমান সরকারের পতন না হওয়া পর্যন্ত জনগণ রাজপথ ছেড়ে যাবে না।’

বিবৃতিতে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, মুন্সিগঞ্জের মুক্তারপুরে বিএনপির কর্মসূচিতে গুলি চালিয়ে অসংখ্য নেতা-কর্মীকে গুরুতর আহত ও যুবদল নেতা শাওনকে হত্যার পর উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও মুন্সিগঞ্জ জেলা বিএনপির সদস্যসচিব কামরুজ্জামান রতন, জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটোসহ ৩১৩ জন নেতা-কর্মীর নামে এবং ৭০০ / ৮০০ নেতা-কর্মীকে অজ্ঞাত আসামি করে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। 

বিবৃতিতে ‍মুন্সিগঞ্জের ঘটনায় বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, সরকারের কোনো বৈধতা নেই বলেই হামলা-মামলা, গ্রেপ্তার, গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডকে ক্ষমতায় থাকার অবলম্বন হিসেবে বেছে নিয়েছে। বিএনপি এবং বিরোধী দলসহ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিপন্ন হয়ে পড়েছে। সরকারদলীয় সন্ত্রাসীদের পাশাপাশি আইন শৃঙ্খলা বাহিনীও দেশকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতসর্বশেষ

    এলাকার খবর

     
     

    সমাবেশ ঘিরে বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাব: ওবায়দুল কাদের

    প্রধানমন্ত্রী যা বলেন ঠিক তার উল্টোটা হবে: আমীর খসরু

    সোহরাওয়ার্দী উদ্যানে নয় নয়াপল্টনেই সমাবেশ করবে বিএনপি: রিজভী 

    সোহরাওয়ার্দীতে বিএনপির সমাবেশের অনুমতি দিল ডিএমপি, ২৬ শর্ত

    হঠাৎ ভালো মানুষ সেজেছেন প্রধানমন্ত্রী: খন্দকার মোশাররফ

    ছাত্রলীগের সম্মেলনের তারিখ পরিবর্তন বিএনপির আন্দোলনের ফসল নয়: কাদের  

    দিনটা অস্ট্রেলিয়ার করে রাখলেন লাবুশেন

    আয়াত হত্যাকাণ্ড: মরদেহের অংশবিশেষ উদ্ধারের দাবি পিবিআইয়ের

    রাজশাহীতে ৮ শর্তে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি

    এসইউবি মানসম্মত শিক্ষা প্রদানের ক্ষেত্রে বদ্ধ পরিকর: শিক্ষামন্ত্রী

    বগুড়া রেলস্টেশনে লাইন ভেঙে যাওয়ায় ১২ ঘণ্টা পর সচল 

    ফুটবল বিশ্বকাপ

    ‘শুধু ব্রাজিল নয়, আমরা কাউকে ভয় পাই না’