Alexa
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

সেকশন

epaper
 

৬ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার, চলছে আশ্রয়ণের ঘর নির্মাণ 

আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৫:২২

পৌর এলাকার শিমরাইল মৌজায় উদ্ধারকৃত খাসজমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের পর তাতে উপকারভোগীরা বসবাস করছেন। ছবি: আজকের পত্রিকা  ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অবৈধভাবে দখলে থাকা ৬ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার করা হয়েছে। গত তিন মাস অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. হাফিজা জেসমিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান এসব খাসজমি উদ্ধার করেন। উদ্ধার হওয়া এসব খাসজমিতে ভূমিহীন ও গৃহহীনদের বসবাসের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের কাজ চলমান রয়েছে।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, গত তিন মাসে পৌর এলাকাসহ বিভিন্ন ইউনিয়নের মৌজা থেকে মোট ৩ দশমিক ৪৫ একর খাসজমি উদ্ধার করা হয়। এর মধ্যে পৌর এলাকার দত্তপাড়া মৌজা থেকে শূন্য দশমিক  ২২ একর, শিমরাইল থেকে  শূন্য দশমিক  ৬২ একর এবং পাইভাকুরী থেকে  শূন্য দশমিক ৭৯ একর খাসজমি স্থানীয় প্রভাবশালীদের দখল থেকে উদ্ধার করা হয়। এ ছাড়া ঈশ্বরগঞ্জ সদর ইউনিয়নের ভাইদগাঁও মৌজা থেকে শূন্য দশমিক ২৬ একর, আঠারবাড়ী ইউনিয়নের মধুপুর মৌজা থেকে  শূন্য দশমিক ২০ একর, মগটুলা ইউনিয়নের নওপাড়া মৌজায় শূন্য দশমিক ২০ একর ও ছাতিয়ানতলা বৈরাটি মৌজায় শূন্য দশমিক ২৭ একর খাসজমি উদ্ধার করা হয়।

অন্যদিকে রাজিবপুর ইউনিয়নের চর নওপাড়া মৌজায় শূন্য দশমিক ৬৩ একর, তারুন্দিয়া ইউনিয়নে সরতাজ বয়রা মৌজায় শূন্য দশমিক ১১ একর ও বড়হিত ইউনিয়নের পাড়া নারায়ণপুর মৌজা থেকে শূন্য দশমিক ১৫ একর খাসজমি উদ্ধার করা হয়। স্থানীয় মৌজা দর অনুযায়ী উদ্ধার হওয়া এসব জমির মোট আনুমানিক মূল্য ৬ কোটি টাকা।

এ বিষয়ে মাহবুবুর রহমান জানান, ওই জমিগুলো অবৈধভাবে ব্যক্তি দখলে ছিল। নায়েব ও সার্ভেয়ারদের মাধ্যমে প্রথমে খাসজমিগুলো চিহ্নিত করা হয়। পরে উপজেলা প্রশাসন, থানার পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সার্বিক সহযোগিতায় ওই সব জমি উদ্ধার করা হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    পানির সংকট, পাঁচ ঘণ্টা পরও জ্বলছে শ্রীপুরের সেই তুলার গুদাম

    সখীপুরে প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে আগুন, পুড়েছে সরকারি ওষুধ

    ফরিদপুরে শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার

    শেরপুর আওয়ামী লীগের নেতৃত্বে পুরোনো আতিকের সঙ্গে নতুন মুখ ছানু

    পরীক্ষা দিতে যাওয়ার পথে স্কুলছাত্রের মৃত্যু

    মহাসড়কে তল্লাশি চৌকি, সড়ক প্রায় ফাঁকা

    সমাবেশ করতে এসে বসে পড়ার পরিকল্পনা করেছিল বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

    ফুটবল বিশ্বকাপ

    বিশ্বকাপে ব্যর্থতার দায়ে বরখাস্ত হলেন এনরিকে

    হৃদরোগ প্রতিরোধে চিকিৎসকদের উদ্বুদ্ধ হওয়ার উপর জোর

    নয়াপল্টনে অ্যাকশন ছাড়া উপায় ছিল না: স্বরাষ্ট্রমন্ত্রী

    পানির সংকট, পাঁচ ঘণ্টা পরও জ্বলছে শ্রীপুরের সেই তুলার গুদাম

    সখীপুরে প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ে আগুন, পুড়েছে সরকারি ওষুধ